Advertisement

RG Kar Issue-Silajit: 'দোকান চললে সংসার চলবে', অশান্ত সময়ে শিল্পীদের ট্রোল, পাশে দাঁড়ালেন শিলাজিৎ

RG Kar Issue-Silajit: আরজি কর-কাণ্ডের পর থেকেই গোটা রাজ্যে উঠেছে আন্দোলন-প্রতিবাদের ঝড়। সাধারণ মানুষের পাশাপাশি টলিউড তারকারাও সামিল হয়েছেন এই প্রতিবাদ মিছিলে। পিছিয়ে নেই গায়ক-গায়িকারাও। কিছুদিন আগেই আরজি কর কাণ্ডের আবহে নিজের শো পিছিয়ে দেন শ্রেয়া ঘোষাল। শো পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছিলেন লোপামুদ্রাও।

শিলাজিৎ মজুমদার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Sep 2024,
  • अपडेटेड 1:13 PM IST
  • আরজি কর-কাণ্ডের পর থেকেই গোটা রাজ্যে উঠেছে আন্দোলন-প্রতিবাদের ঝড়।

আরজি কর-কাণ্ডের পর থেকেই গোটা রাজ্যে উঠেছে আন্দোলন-প্রতিবাদের ঝড়। সাধারণ মানুষের পাশাপাশি টলিউড তারকারাও সামিল হয়েছেন এই প্রতিবাদ মিছিলে। পিছিয়ে নেই গায়ক-গায়িকারাও। কিছুদিন আগেই আরজি কর কাণ্ডের আবহে নিজের শো পিছিয়ে দেন শ্রেয়া ঘোষাল। শো পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছিলেন লোপামুদ্রাও। শো পিছিয়ে দিয়েছিলেন শিলাদিত্যও। সেই শোয়ের নতুন তারিখও ঠিক হয়। কারণ কাজ থামিয়ে রাখা তো চলবে না। তাই আগামী ১৪ সেপ্টেম্বর মঞ্চে গান গাইতে উঠবেন শিলাজিৎ মজুমদার। এমন খবর সামনে আসার পর ট্রোলও শুরু হয়েছে। তাই এবার ট্রোলের জবাব দিলেন শিলাজিৎ। তবে সেটা খুবই শান্তভাবে। তিনি জানালেন শিল্পীদের কিছু কথা। 

নিজের ভিডিও বার্তায় শিলাজিৎ বলেন, আমরা গায়করা, অভিনেতারা, শিল্পীরা তাঁদের যে কাজ করছি, সেই কাজগুলো যদি জানাই, যে কাজ করছি, তাহলে দেখছি অনেকের খুব অসুবিধা হচ্ছে। এটা খুব প্রাসঙ্গিক বলে আমি ভিডিওটা করলাম। ভিডিওটা করার উদ্দেশ আমার কিছু কথা বলা, কিছু জিনিস একটু ক্ল্যারিফাই করা। দেখুন আমরা শিল্পীরা নিশ্চয়ই কিছু কিছু ক্ষেত্রে অসাধারণ কিন্তু সেই শেষে গিয়ে আমরাও সাধারণ মানুষ। আমাদেরও একটা পেশা আছে… চাষি যেমন চাষ করে তেমনই আমরাও আমাদের মতো কাজ করি। নিজের বক্তব্যের প্রেক্ষিতে ক্লার্ক, রাজনীতিবিদ, সাংবাদিক, ইঞ্জিনিয়ার, চা-ওয়ালা, সবজি বিক্রেতা, অটোচালকদের উদাহরণ দিয়ে শিলাজিৎ জানান, এঁরা প্রত্যেকে যেমন নিজেদের কাজ করে সংসার চালান, তেমনই গান-বাজনা, অভিনয় বা অন্যান্য শিল্পের সঙ্গে যুক্ত মানুষরা। তাঁদেরও সংসার চালাতে হয়। শিলিজিৎ তাঁর ভিডিও বার্তায় জানান যে তাঁরাও সাধারণ মানুষ তাঁদেরও একটা পেশা রয়েছে। তিনি নিজের পেশাকে দোকানের সঙ্গে তুলনা করে জানান যে সেই দোকানটা তাঁদের চালাতে হয়। সেই দোকানটা চললে শিল্পীদের সংসার চলে। এই প্রসঙ্গে তিনি স্বস্তিকা মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘টেক্কা’ সংক্রান্ত পোস্ট, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘অযোগ্য’ সিনেমার ১০০ দিনের পোস্টের কথাও জানান।

Advertisement

শিলাজিৎ জানিয়েছেন যে যাঁরা ট্রোল করেন তাঁরা করবেনই। তবে যাঁরা সাধারণ শ্রোতা বা ভক্ত তাঁরা যেন না বুঝে কোনও অযাচিত মন্তব্য না করে বসেন। প্রসঙ্গত, শিলাজিতের এই কনসার্টটি ২ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও শিলাজিৎ ও তাঁর গ্রুপের সদস্যরা মানসিকভাবে প্রস্তুত ছিলেন না। শিলাজিৎ তাঁর ভিডিও বার্তাতেই বলেন, আমি আমার বাবা মারা যাওয়ার পর শো করেছি, কিন্তু তিলোত্তমার মৃত্যুর পর পারিনি। শিলাজিৎ জানান, যাঁরা টিকিট কেটেছিলেন প্রত্যেকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ছজন বাদে বাকি সবাইয়ের ১৪ তারিখ আসার কথা। যাঁরা যাঁরা এখনও পাস বা টিকিট কালেক্ট করেননি, তাঁদের তা সংগ্রহ করে রাখার পরামর্শ দেন শিল্পী। 

নিজের বক্তব্যের শেষে শিলাজিৎ বলেন, যাই করবেন, যাই বলবেন, কাউকে কিছু বলার আগে, কিছু করার আগে একটু ঠান্ডা মাথায় ভেবে নিন কাউকে কিছু বলার আগে। খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। একটা শব্দ মানুষকে বিভ্রান্ত করতে পারে। পাশে না থাকতে পারেন, এমন কিছু বলবেন না যাতে আমাদের কষ্ট হয়, বা যাতে অন্য কারও কষ্ট হয়। প্রতিবাদ চলতে থাক। উই ওয়ান্ট জাস্টিস। শিলাজিতের এই ভিডিও বার্তায় এসে তাঁর চিন্তা-ভাবনাকে সমর্থন করেছেন টেলি অভিনেত্রী মানালি দে। শুধু তাই নয়, স্বস্তিকা, শ্রাবন্তী, শুভশ্রীরাও শিলাজিতের এই পোস্ট শেয়ার করে সমর্থন জানিয়েছেন।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement