Advertisement

Tollywood Protest On RG Kar Issue: আরজি কর কাণ্ডের প্রতিবাদ, ছবির টিজার লঞ্চ পিছিয়ে দিলেন দেব ও শিবপ্রসাদ

Tollywood Protest On RG Kar Issue: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুমে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা দেশ তোলপাড়। কর্তব্যরত চিকিৎসকের এরকম পরিণতি মেনে নেওয়া যাচ্ছে না। সমাজের সব স্তর থেকেই উঠছে প্রতিবাদের ঝড়। টলিপাড়াও নিজেদের মতো করে প্রতিবাদে সামিল হয়েছেন। আর জি কর কাণ্ডের পর সেভাবে কিছুই বলতে দেখা যায়নি দেবকে।

দেব-শিবপ্রসাদ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Aug 2024,
  • अपडेटेड 10:28 AM IST
  • আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুমে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা দেশ তোলপাড়।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুমে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা দেশ তোলপাড়। কর্তব্যরত চিকিৎসকের এরকম পরিণতি মেনে নেওয়া যাচ্ছে না। সমাজের সব স্তর থেকেই উঠছে প্রতিবাদের ঝড়। টলিপাড়াও নিজেদের মতো করে প্রতিবাদে সামিল হয়েছেন। আর জি কর কাণ্ডের পর সেভাবে কিছুই বলতে দেখা যায়নি দেবকে। বরং দেব ও রুক্মিণী শহর ছেড়ে ভ্যাকেশনে চলে গিয়েছেন। আর সেখান থেকেই দেব জানিয়ে দেন যে ১৪ অগাস্ট, বুধবার তাঁর খাদান টিজার মুক্তি পাবে সকাল ১১টায়। কিন্তু কিছুক্ষণ পরই সিদ্ধান্ত বদল। 

আরজি কর কাণ্ডের পর থেকে সোশ্যাল মিডিয়াতে দেব এই নিয়ে কোনও কথা বলেননি। শুধু সংবাদমাধ্যমের কাছে এই ঘটনা যে নিন্দনীয় সেটা জানিয়েছিলেন। তৃণমূল-সাংসদ দেব নীরব কেন এই নিয়ে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল। তবে সুপারস্টার দেবের প্রতিবাদের ভাষা যে অন্যরকম তা বোঝা গেল মঙ্গলবারই। সংঘবদ্ধভাবে আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানানোর আর্জি জানালেন তিনি। এর সঙ্গে খাদান ছবির টিজার রিলিজও পিছিয়ে দেওয়ার কথা জানিয়ে দিলেন দেব। প্রসঙ্গত, মঙ্গলবার ভ্যাকেশনে গিয়ে দেব বালির ওপর লিখে জানান ১৪ অগাস্ট খাদান টিজার মুক্তির কথা। কিন্তু তার কিছুক্ষণ পরই দেব তাঁর অন্য সিদ্ধান্তের কথা জানান।  

কিন্তু ১৪ অগাস্ট স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন আরজি-কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাত দখল করতে পথে নামবেন মেয়েরা। রাজ্য রাজনীতি উত্তাল তরুণী চিকিৎসকের ধর্ষণ ও মৃত্যুকে কেন্দ্র করে। সব মিলিয়ে দেব সম্ভবত তাই তাঁর ঝলক মুক্তির দিনক্ষণও বদলে ফেললেন। দেব লিখেছেন, বর্তমান পরিস্থিতি বিবেচনা করে টিম খাদান ঝলক মুক্তি স্থগিত রেখেছে। আরজি কর-কাণ্ডে মৃত তরুণী চিকিৎসকের প্রতি দলের প্রত্যেকের গভীর সমবেদনা রয়েছে। এই ধরনের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদও জানাচ্ছি আমরা।” তাঁর আরও বক্তব্য, এই মুহূর্তে বাকিদের মতো তাঁর এবং তাঁর দলেরও একমাত্র লক্ষ্য, মৃতা এবং তাঁর পরিবার যেন ন্যায্য বিচার পান। অভিযুক্ত যেন কড়া শাস্তি পায়। তিনি এবং টিম ‘খাদান’ মৃতার পরিবারের পাশে রয়েছেন, এ কথাও জানাতে ভোলেননি দেব। অভিনেতার কাছ থেকে এই ধরনের বার্তা পেয়ে দেবের ভক্তরাও বেশ খুশি। 

Advertisement

তবে শুধু দেব নন, শিবপ্রসাদ-নন্দিতা রায়ও আরজি কর কাণ্ডে নিজেদের মতো করে সরব হয়েছেন। ১৪ অগাস্ট শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ছবি বহুরুপীরও টিজার লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার রাতেই জানিয়ে দেওয়া হয় যে সেই অনুষ্ঠানের দিনক্ষণ পিছিয়ে দেওয়া হয়েছে। টিম বহুরুপীর পক্ষ থেকে জানানো হয়েছে যে আর জি করের বেদনাদায়ক ঘটনায় আমরাও সমব্যাথী। আমরাও সুবিচার চাই। নির্যাতিতার পরিবারের প্রতি সমবেদনা। এই দুঃসময়ে আমরা বুধবারের অনুষ্ঠান বাতিল করছি।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement