Advertisement

Subhashree Ganguly: 'এই নষ্টারাই এবার গড়বে দুনিয়া', ট্রোলারদের উচিত জবাব শুভশ্রীর

Subhashree Ganguly: সাধারণ মানুষের সঙ্গে আরজি কর-কাণ্ডে প্রতিবাদে সামিল হয়েছেন টলিউড তারকারাও। ১৪ অগাস্টে মেয়েদের রাত দখলে যেমন দেখা গিয়েছে একাধিক তারকাদের তেমনি রবিবার আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে একাধিক টলিউড স্টারদের এই প্রতিবাদে গলা মেলাতে দেখা গিয়েছে।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Aug 2024,
  • अपडेटेड 5:23 PM IST
  • সাধারণ মানুষের সঙ্গে আরজি কর-কাণ্ডে প্রতিবাদে সামিল হয়েছেন টলিউড তারকারাও।

সাধারণ মানুষের সঙ্গে আরজি কর-কাণ্ডে প্রতিবাদে সামিল হয়েছেন টলিউড তারকারাও। ১৪ অগাস্টে মেয়েদের রাত দখলে যেমন দেখা গিয়েছে একাধিক তারকাদের তেমনি রবিবার আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে একাধিক টলিউড স্টারদের এই প্রতিবাদে গলা মেলাতে দেখা গিয়েছে। এদিন একেবারে সামনের দিকেই ছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। কালো টি-শার্ট পরে খান্না থেকে শ্যামবাজারের দিকে যাওয়ার সময় তাঁর কন্ঠে ছিল 'We Want Justice'-এর স্লোগান। মিছিলে অংশ নিয়েছিলেন তৃণমূলের বিধায়ক-পরিচালক রাজ চক্রবর্তীও। যদিও তাঁকে কটাক্ষের মুখে পড়তে হয়েছে। এবার সোশ্যাল মিডিয়াতে ফের গর্জে উঠলেন শুভশ্রী। নিজের লেখা শেয়ার করেই জানিয়ে দিলেন আরজি করের তরুণী চিকিৎসকের মৃত্যুর বিচার তিনি চান। 

আরজি কর কাণ্ডের পর থেকেই সোশ্যাল মিডিয়াতে নিজেদের মতো করে প্রতিবাদ করছিলেন একাধিক বাংলা ইন্ডাস্ট্রির তারকারা। কিন্তু প্রতিবাদ করেও শান্তি নেই। সোশ্যাল মিডিয়ায় ট্রোলারদের কাছে বারংবার ট্রোল হয়েছেন তাঁরা। তাই এবার আর চুপ করে থাকলেন না শুভশ্রী। নিন্দুকদের রীতিমতো ধুয়ে দিলেন রাজ-ঘরণী। কড়া ভাষাতেই সমাজের মন-মানসিকতাকে বিঁধেছেন অভিনেত্রী। স্বরচিত কবিতা লিখে মেয়েদের ধর্ষণ, নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করলেন তিনি। যেখানে শুভশ্রী প্রশ্ন তুললেন, “সংস্কার ধরে রাখার দায়িত্ব কী শুধু আমাদের? তাহলে ওরা কী করবে?” 

শুভশ্রী তাঁর কবিতায় বলেছেন, 'আমরা না কি পতিতা! আমরা না কি নষ্টা! দেখ তাহলে এই নষ্টারাই এবার গড়বে দুনিয়া, যেখানে বাপকেও ছাড়ে না পাপ!' তবে এখানেও ট্রোল শুনতে হয়েছে শুভশ্রীকে। যদিও এই সব বিষয় নিয়ে মুখ খুলতে দেখা যায়নি অভিনেত্রীকে। প্রসঙ্গত, আর জি কর কাণ্ডে পথে নেমে সরব হওয়ার পর থেকেই নেটপাড়ার একাংশের ‘টার্গেট’ টলিউড শিল্পীরা। এমনকী তাঁদের সিনেমা, শো পর্যন্ত বয়কটের ডাক দিয়েছেন অনেকে।

Advertisement

এর আগে আর জি কর হাসপাতালে প্রতিবাদ করতে গিয়ে ‘চটিচাটা বুদ্ধিজীবী’ বলে কটাক্ষ করা হয়েছে অপর্ণা সেনকে। শাঁখ বাজানো নিয়ে কখনও ট্রোলড হতে হয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তকে, আবার চোখের জল ফেলে ‘কুম্ভীরাশ্রু’ কটাক্ষ শুনেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। এমনকী এই আন্দোলনে যাঁরা স্বতঃস্ফূর্তভাবে যোগ দিয়েছেন, তাঁরা ‘রাজনৈতিক’ না ‘অরাজনৈতিক’ সেই প্রশ্ন তুলেও কম কটাক্ষের শিকার হতে হচ্ছে না। আবার কিছু না বললেও তা নিয়েও সমালোচনা করতে ছাড়ছেন না ট্রোলাররা। শুভশ্রীর এই কড়া জবাব কিছুটা হলেও কটাক্ষকে থামাবে।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement