Advertisement

Ritwick Chakraborty: 'সনাতন ও সনাতন! একটু জিরো', কাকে কটাক্ষ করলেন ঋত্বিক? দিলেন ট্রোলের জবাবও

Ritwick Chakraborty: লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের দিকে সকলেই তাকিয়ে ছিলেন। মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরো বিষয়টি স্পষ্ট হয়ে যায়। দেশের মধ্যে অযোধ্যার দিকেই সবাই তাকিয়ে ছিল। কারণ এই বছরের জানুয়ারিতেই প্রতিষ্ঠা হয়েছে রাম লালার। তাই অনেকেই মনে করেছিলেন যে অযোধ্যা থেকে এই বছর জয়ী হবেন বিজেপি।

ঋত্বিক চক্রবর্তী ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Jun 2024,
  • अपडेटेड 10:14 AM IST
  • লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের দিকে সকলেই তাকিয়ে ছিলেন।

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের দিকে সকলেই তাকিয়ে ছিলেন। মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরো বিষয়টি স্পষ্ট হয়ে যায়। দেশের মধ্যে অযোধ্যার দিকেই সবাই তাকিয়ে ছিল। কারণ এই বছরের জানুয়ারিতেই প্রতিষ্ঠা হয়েছে রাম লালার। তাই অনেকেই মনে করেছিলেন যে অযোধ্যা থেকে এই বছর জয়ী হবেন বিজেপি। কিন্তু সেই অনুমান যে মিথ্যে তা প্রমাণিত হল মঙ্গলবার। তাই রামরাজ্যে বিজেপির হার বেশ অবাক করেছে মানুষকে। এইসব বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন ঋত্বিক চক্রবর্তী। আর তাঁর এই পোস্ট যে কাকে ইঙ্গিত করে তা বুঝতে কারোর বাকি নেই। 

ঋত্বিক যে প্রথম ছবিটা পোস্ট করেছেন সেখানে লেখা, এখানে ওখানে সেখানে যেখানেই মন্দির হোক, যার মন্দির সে তোমার হয়ে ভোট লড়বে না। থিমের প্যান্ডেল হতে পারে কিন্তু থিমের পুরুত হলে কি হয় বুঝেছিস? নেটিজেনদের এটা বুঝতে কোনও অসুবিধাই হয়নি যে এটা বিজেপিকে খোঁচা দিয়েই পোস্ট করেছেন অভিনেতা। শুধু এটাই নয় আরও একটি পোস্ট করেন ঋত্বিক। যেখানে সত্যজিত রায়-রবীন্দ্রনাথ মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। সেখানে যেমন রয়েছে সত্যজিৎ রায়ের ‘সনাতন ও সনাতন, একটু জিরো’। বিজেপিকে খোঁচা দিয়ে কোথাও লিখেছেন, ‘সনাতন ভৃত্য’। 

অভিনেতার এই পোস্টে লাইক করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, দামিণী বেণু, ঋদ্ধি সেন, স্বস্তিকা মুখোপাধ্যায় সহ আরও অনেকে। তবে এই পোস্ট করার পর ঋত্বিককে তীব্র ট্রোলের মুখেও পড়তে হয়। এক ব্যবহারকারী ঋত্বিককে লেখেন, সনাতন ধর্ম নিয়ে বললে বেঁচে যাবেন তাই বলছেন...অন্য ধর্ম নিয়ে বলার সাহস আছে কি? কেউ আবার লিখেছেন, সনাতন আছে বলেই সনাতনকে নিয়ে বলা যায়! না হলে এত সাহস হত না। উত্তরে ঋত্বিক লেখেন, ধর্ম কোথায় পেলেন? আতঙ্ক? না নির্বোধ? তবে এই প্রথম নয়, এর আগেও ঋত্বিক তাঁর বিভিন্ন পোস্টে রাজনৈতিক দলকে কটাক্ষ করেছেন। 

Advertisement

শুধু ঋত্বিক নন, অযোধ্যায় বিজেপির হারকে নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ও। তিনিও সোশ্যাল মিডিয়ায় গেরুয়া শিবিরকে ছড়ার ছলে কটাক্ষ করেছেন। তবে তাঁকে এই নিয়ে হুমকির মুখে পড়তে হয়। যদিও এইসব নিয়ে খুব একটা মাথাব্যথা নেই জয়জিতের। বরং তিনি সবসময়ই নিজস্ব রাজনৈতিক মতাদর্শকেই প্রাধান্য দিয়ে এসেছেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement