Advertisement

Feluda: আসছে সন্দীপ রায়ের 'নয়ন রহস্য', এবার ফেলুদা কে?

Feluda: পুরোটাই এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাই এই বিষয়ে এখনই কোনও কিছু জানাতে নারাজ পরিচালক। যদিও ইন্ডাস্ট্রি সূত্রের খবর, ফেলুদার এই গল্প অনুসারে, কাহিনির বেশ কিছুটা অংশের শ্যুটিং চেন্নাইতে হবে।

ফের বড়পর্দায় আসছে ফেলুদা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 10:24 AM IST
  • টলিউডের কাছে এখন গোয়েন্দা গল্পই ভরসা বাংলা ছবিকে জিইয়ে রাখার জন্য।
  • সব মিলিয়ে আগামী বছরের মধ্যে এরগুচ্ছ গোয়েন্দারা দাপিয়ে বেড়াবেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

টলিউডের কাছে এখন গোয়েন্দা গল্পই ভরসা বাংলা ছবিকে জিইয়ে রাখার জন্য। একদিকে সিনেমা-সিরিজে ব্যোমকেশের জয় জয়কার, ওটিটি প্ল্যাটফর্মেও গোয়েন্দা সিরিজ, আবার সৃজিতের হাত ধরে আসতে চলেছে দশম অবতার। সব মিলিয়ে আগামী বছরের মধ্যে এরগুচ্ছ গোয়েন্দারা দাপিয়ে বেড়াবেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে। এরই মাঝে ফের বড়পর্দায় ফেলুদা ফিরতে চলেছে বলে খবর পাওয়া গেল। 

পরিচালক সন্দীপ রায় সত্যজিৎ রায়ের নয়ন রহস্য অবলম্বনে তাঁর পরবর্তী ফেলুদা সিরিজ তৈরি করতে চলেছেন। সন্দীপ রায়ের ফেলুদা অবশ্যই ইন্দ্রনীল সেনগুপ্ত। হত্যাপুরী-র মতো নয়ন রহস্য-তেও ফেলুদা চরিত্রে দেখা যাবে তাঁকে। কিন্তু এই গল্পে বিস্ময়বালক জ্যোতিষ্ক তথা নয়ন কে হবে সেটা এখনও ঠিক করা হয়নি। এই সিনেমার প্রযোজনার দায়িত্বে থাকছে সুরিন্দর ফিল্মস। 

পুরোটাই এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাই এই বিষয়ে এখনই কোনও কিছু জানাতে নারাজ পরিচালক। যদিও ইন্ডাস্ট্রি সূত্রের খবর, ফেলুদার এই গল্প অনুসারে, কাহিনির বেশ কিছুটা অংশের শ্যুটিং চেন্নাইতে হবে। তাই দক্ষিণে পাড়ি দিতে পারে ছবির টিম। প্রসঙ্গত, সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে একসঙ্গে ফেলুদা ও শঙ্কুকে নিয়ে একটা ছবি করার পরিকল্পনা ছিল পরিচালক সন্দীপ রায়ের। কিন্তু মহামারি পরিস্থিতিতে সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। সেই সময়ই নয়ন রহস্য করবেন বলে ঠিক করে রেখেছিলেন সন্দীপ রায়। 

গত বছর বড়পর্দায় মুক্তি পায় হত্যাপুরী। সেই ছবিতে প্রথমবার ফেলুদার ভূমিকায় দেখা যায় ইন্দ্রনীলকে। তাঁর ফেলুদা চরিত্র দর্শকদের মন জয় করে। প্রশংসিত হয় ইন্দ্রনীলের অভিনয়। এবারেও ইন্দ্রনীলকে দেখা যাবে ফেলুদার ভূমিকাতে। এখন চিত্রনাট্য লেখার কাজ চলছে। তা শেষ হলেই খুব শীঘ্রই শুরু হয়ে যাবে নয়ন রহস্য-এর শ্যুটিং। 

এর আগে বড়পর্দায় ফেলুদা চরিত্রে একাধিক টলিউড অভিনেতাদের দেখা গিয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী, পরমব্রত থেকে টোটা রায় চৌধুরী, এঁরা সকলেই ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন। তবে এখনও বাঙালি দর্শকদের মনে সৌমিত্রর ফেলুদার চরিত্র সবচেয়ে বেশি ছাপ ফেলেছে। সম্প্রতি অরিন্দম শীলের ফেলুদাও মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্মে। সেখানে পরমকে দেখা গিয়েছে ফেলুদা হিসাবে।    

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement