Advertisement

Shovan Ganguly on Teacher's Day: 'যিনি পথ দেখিয়েছেন,' শিক্ষক দিবসে গুরু-স্মরণ শোভনের

Shovan Ganguly on Teacher's Day: আজ শিক্ষক দিবস। এই বিশেষ দিনে সকলেই নিজের গুরুকে স্মরণ করে থাকেন। যাঁদের হাত ধরে জীবনের পথ চলা শুরু করেছিলেন। সেটা নিজের মা-বাবা হতে পারেন, শিক্ষাগুরু হতে পারেন, অথবা অন্য যে কেউ হতে পারেন।

শিক্ষক দিবসে গুরুকে স্মরণ শোভনের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Sep 2023,
  • अपडेटेड 4:04 PM IST
  • আজ শিক্ষক দিবস। এই বিশেষ দিনে সকলেই নিজের গুরুকে স্মরণ করে থাকেন।

আজ শিক্ষক দিবস। এই বিশেষ দিনে সকলেই নিজের গুরুকে স্মরণ করে থাকেন। যাঁদের হাত ধরে জীবনের পথ চলা শুরু করেছিলেন। সেটা নিজের মা-বাবা হতে পারেন, শিক্ষাগুরু হতে পারেন, অথবা অন্য যে কেউ হতে পারেন। এই দিবসের মাহাত্ম্যই একেবারে অন্যরকম। আর এই বিশেষ দিনে নিজের গুরুকে স্মরণ করলেন সঙ্গীতশিল্পী শোভন গঙ্গোপাধ্য়ায়। নিজের গুরুকে স্মরণ করে আবেগঘন হলেন শিল্পী। 

নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে প্রয়াত শিল্পী কেকের সঙ্গে একটি ছবি পোস্ট করেন শোভন। ক্যাপশনে লেখেন, 'যার পথ দেখে পথে আসা... স্মৃতি।' শোভনের এই পোস্টে ভালবাসা জানিয়েছেন তাঁর আপামর অনুরাগীরা। কেকের প্রতিও শ্রদ্ধা জানিয়েছেন তাঁর ভক্তরা। উল্লেখ্য়, সারেগামাপা অনুষ্ঠানের মঞ্চ থেকে তোলা এই ছবিতে শোভনের সঙ্গে বেশ হাসিখুশি মুখে ধরা দিয়েছেন কেকে। শোভনের এই পোস্ট দেখে স্পষ্ট যে সঙ্গীত জীবনে কেকে শোভনের অনুপ্রেরণা। তাঁকে দেখেই অনুপ্রাণিত হন শোভন। 

প্রসঙ্গত, সঙ্গীতজগতে শোভন এক পরিচিত নাম। গানের রিয়্যালিটি শো থেকে পথ চলা শুরু হয় শোভনের। এরপর বাংলা মিউজিক জগতে তাঁর কন্ঠের জাদু দিয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি। সিনেমা-ওয়েব সিরিজের পাশাপাশি সিরিয়ালেও গান গেয়েছেন শোভন। এছাড়াও যিশু সেনগুপ্তের সঙ্গে একটি নতুন ব্যান্ডও শুরু করেছেন তিনি। সব মিলিয়ে শোভনের কেরিয়ার রীতিমতো তুঙ্গে। যদিও তিনি তাঁর ব্যক্তিগত বিষয় নিয়ে প্রায়ই চর্চায় থাকেন। 

প্রসঙ্গত, কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে প্রয়াত হন গত বছর ৩১ মে। কলকাতায় অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্য়ু হয় তাঁর। কেবল হিন্দি বা মালয়ালি নয়, ১১টি ভাষায় সমান দক্ষতায় গান গেয়েছেন কেকে। এর মধ্যে ছিল, মালয়ালি, তামিল, তেলুগু, হিন্দি, কন্নড়, বাংলা, গুজরাতি ও অসমিয়া।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement