Advertisement

Dev-Srijit Mukherji: ব্যোমকেশ শ্যুটিং লোকেশন কার? দেব VS সৃজিত তুঙ্গে

Dev-Srijit Mukherji: এক সিনেমা নিয়ে টলিউডের দুই তাবড় মানুষ কাজ করলে এরকম বিপত্তি যে হবে তা জানারই কথা। এতদিন ধরে গোয়েন্দা গল্প নিয়ে নায়ক ও পরিচালকের মধ্যে টানাটানি চলছিল এবার লোকেশন নিয়েও রীতিমতো টানা-হ্যাঁচড়া শুরু হয়ে গিয়েছে।

ব্যোমকেশ নিয়ে দেব বনাম সৃজিতের টক্কর এখন তুঙ্গে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Jun 2023,
  • अपडेटेड 10:46 AM IST

এক সিনেমা নিয়ে টলিউডের দুই তাবড় মানুষ কাজ করলে এরকম বিপত্তি যে হবে তা জানারই কথা। এতদিন ধরে গোয়েন্দা গল্প নিয়ে নায়ক ও পরিচালকের মধ্যে টানাটানি চলছিল এবার লোকেশন নিয়েও রীতিমতো টানা-হ্যাঁচড়া শুরু হয়ে গিয়েছে। কথা হচ্ছে ব্যোমকেশ ও দুর্গরহস্য এবং সৃজিতের দুর্গরহস্য নিয়ে। শরদিন্দু চট্টোপাধ্যায়ের ব্যোমকেশের এই গল্প নিয়ে টলিউডে তৈরি হচ্ছে দুটি প্রজেক্ট। দেব প্রযোজিত ব্যোমকেশ সিনেমার পরিচালনার দায়িত্বে রয়েছেন বিরসা দাশগুপ্ত এবং দ্বিতীয় ব্যোমকেশের পরিচালনার দায়িত্বে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। অপরদিকে ব্যোমকেশ হিসাবে দেবকে দেখা যাবে এবং সৃজিতের ব্যোমকেশ হচ্ছে অনির্বাণ। বহুদিন ধরেই এই দুই প্রজেক্ট নিয়ে রেশারেশি চলছে। এবার লোকেশন নিয়ে ঠান্ডা লড়াই হয়ে গেল।  

দুদিন আগেই দেব তাঁর সোশ্যাল মিডিয়ায় ঝাড়খণ্ডে শ্যুটিং করার কথা জানিয়েছিলেন। সেখানেই ব্যোমকেশ ও দুর্গরহস্য-এর শ্যুটিং হয়। কিন্তু সৃজিতেরও তো সেই লোকেশন পছন্দ। তাতে সমস্যা যদিও কিছুই নেই। একই বিষয় নিয়ে যদি সিনেমা-সিরিজ তৈরি হতে পারে তাহলে একই লোকেশনে শ্যুটিংও হতে পারে। সুতরাং দেব ওই জায়গা থেকে শ্যুটিং করে চলে আসার পরদিনই সৃজিতের দলবল সেখানে গিয়ে হাজির হয়। 

অপরদিকে পরিচালক সৃজিত ক্রমাগত তাঁর প্রতিপক্ষকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খোঁচা দিয়েই চলেছেন। ইন্ডাস্ট্রির নামজাদা পরিচালক নিজের শর্তে কাজ করবেন বলে হ্যাশট্যাগ দিয়ে দেবের ব্যোমকেশের সঙ্গে দিব্য টক্কর চালিয়ে যাচ্ছে। সৃজিতের এই দুর্গরহস্য সিরিজ দেখা যাবে হইচই-তে। অন্যদিকে অগাস্টে মুক্তি পাওয়ার কথা রয়েছে দেবের ব্যোমকেশের। 

তবে দেবের ব্যোমকেশ নিয়ে আরও অনেক গল্পই সামনে আসছে। শোনা যাচ্ছে, ব্যোমকেশ ও দুর্গরহস্যের নাকি পরিচালক ও চিত্রনাট্যকার মিলিয়ে মোট ৪ জন। অপরদিকে এও শোনা যাচ্ছে, সত্যবতীর চরিত্র থাকা রুক্মিণীর পরিসর ছবিতে হঠাৎই বাড়িয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই দেবের ব্যোমকেশ হওয়া নিয়ে কম জলঘোলা হয়নি ইন্ডাস্ট্রিতে। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা দুর্গ রহস্য গল্পের উপর ভিত্তি করে এই দুটি কাজ হচ্ছে। এর আগে দেব মধ্যপ্রদেশে এই ছবির শ্যুটিং করেছিলেন সেখানেও নাকি হাজির ছিলেন সৃজিতের ব্যোমকেশ টিম। যদিও আগে শোনা যাচ্ছিল যে সৃজিত ও দেবের শ্যুটিং লোকেশন আলাদা। কিন্তু এখন দুজনেই একই লোকেশনে শ্যুট করে বেড়াচ্ছেন।  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement