Advertisement

Television Gossip: বুদ্ধদেব ভট্টাচার্য থেকে অনিল বিশ্বাস, এই অভিনেত্রীর ৫ বছরের জন্মদিনের 'অমূল্য ফ্রেম'

Television Gossip: ছোটবেলার স্মৃতি বড় মধুর। এই স্মৃতি বড় হয়ে যাওয়ার পরও পিছু ছাড়ে না। সেরকমই এক অভিনেত্রীর ছোটবেলার ছবি ভাইরাল হয়েছে সম্প্রতি। আর সেই ছবিতে ওই অভিনেত্রীর পাশাপাশি রয়েছেন বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব।

চিনতে পারছেন এই অভিনেত্রী কে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Aug 2024,
  • अपडेटेड 5:55 PM IST
  • ছোটবেলার স্মৃতি বড় মধুর। এই স্মৃতি বড় হয়ে যাওয়ার পরও পিছু ছাড়ে না।

ছোটবেলার স্মৃতি বড় মধুর। এই স্মৃতি বড় হয়ে যাওয়ার পরও পিছু ছাড়ে না। সেরকমই এক অভিনেত্রীর ছোটবেলার ছবি ভাইরাল হয়েছে সম্প্রতি। আর সেই ছবিতে ওই অভিনেত্রীর পাশাপাশি রয়েছেন বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব। এটি অভিনেত্রীর পাঁচ বছরের জন্মদিনে তোলা ছবি, যেখানে পরিবারের পাশাপাশি রয়েছেন রাজনীতির মানুষেরাও। 

এই ফটোফ্রেমে এমন একজন ব্যক্তি রয়েছেন, যিনি সদ্য প্রয়াত হন। তাঁকে ছোটপর্দার সেই অভিনেত্রী মামা বলেই ডাকতেন। আর সেই রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্য়ুর পর তাঁর স্মৃতিতেই এই ছবি ও দীর্ঘ পোস্ট করেন অভিনেত্রী। আসলে এই ছবিটি শেয়ার করেছেন অভিনেত্রী ঊষসী রায়। যিনি জুন আন্টি বলে পরিচিত। ঊষসী তাঁর ৫ বছরের জন্মদিন উপলক্ষ্যে এই ছবি শেয়ার করে লিখেছেন, ''স্মৃতি পিপিলিকা তাই পুঞ্জিত করে' পর্ব - এক। আমার পাঁচ বছরের জন্মদিন বেশ ঘটা করে হয়েছিল। জানিনা কেন, আমার মায়ের শখ হয়েছিল মেয়ের জন্মদিনে সবাই আসবে হই হুল্লোড় হবে। তার আরও এক কারণ‌ বোধহয় এটাও‌ যে বহুদিন‌‌ পাড়া ছাড়া, আত্মগোপন, বাবার জেল এই সবের পরে ওরা সবে তখন‌‌ একটু থিতু হতে পেরেছিলেন। কিন্তু থিতাবস্তা আমার activist মায়ের বেশীদিন সহ্য হয়নি। ফেব্রুয়ারি মাসে মেয়ের জন্মদিন ঘটা করে প্রথমবার পালন‌ করার পর সেই সেপ্টেম্বরে আমার মা আকাশের তারা হয়ে যান। জীবন অনিত্য। তাই ম্যাজিকাল। যাই হোক ছোট্টবেলার সেই জন্মদিনের একটা ঐতিহাসিক ফ্রেম share করলাম।‌ আশা করি আপনাদের ভাল লাগবে। আমার কোনও এক জন্মদিনের ছবি। একদম বাঁ‌‌ দিকে দাঁড়িয়ে বুদ্ধ মামা ( বুদ্ধদেব ভট্টাচার্য)। একদম ডানদিকে অনিল কাকু (বিশ্বাস)। দাঁড়িয়ে বাঁ দিক থেকে তিন নম্বর বাবা (শ্যামল চক্রবর্তী)। বসে বাঁ দিক থেকে দ্বিতীয় মা (শিপ্রা ভৌমিক)। ছবিতে আরো আছে বেনী বাঁধা মিঠুদিদি (দীনেশ মজুমদারের মেয়ে) ছোট্ট সুচেতন কে কোলে নিয়ে বিল্টু দাদা (শ্যামলী গুপ্তর ছেলে)।'

Advertisement

বাম পরিবারে জন্ম ঊষসীর। তাই রক্তে মিশে রয়েছে বাম রাজনীতি। নিজে সক্রিয়ভাবে সিপিএমের সঙ্গে যুক্ত না থাকলেও মিছিল-মিটিংয়ে অভিনেত্রীকে প্রায়ই দেখা যায়। বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিট নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর ঘটনা ঊষসীকে প্রচণ্ডভাবে নাড়া দিয়ে যায়। খবর পাওয়া মাত্র ঊষসী চলে যান বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়িতে। ছোটবেলা থেকেই ঊষসী বুদ্ধদেব ভট্টাচার্যকে মামা বলেই ডাকতেন। ঊষসী তাঁর বাবা শ্যামল চক্রবর্তী, বুদ্ধদেব ভট্টাচার্যের রাজনীতিটা অনেক কাছ থেকে দেখেছেন। ঊষসী এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে ছোটবেলায় মা মারা যাওয়ার ফলে বুদ্ধমামা, অনিলমামা, বিমানমামাদের কাছ থেকে প্রচুর আদর পেয়েছেন। তাই বুদ্ধমামা চলে যাওয়ায় এটা তাঁর ব্যক্তিগত ক্ষতি। 

প্রসঙ্গত, ছোটপর্দায় ঊষসী জুন আন্টি নামেই পরিচিত। শ্রীময়ী সিরিয়ালে তাঁর এই নেগেটিভ চরিত্র তাঁকে ভীষণভাবে জনপ্রিয় করে তোলে। অভিনয়ের পাশাপাশি ঊষসীকে দেখা গিয়েছিল লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্যের সমর্থনে একাধিকবার যোগ দিতে। এই মুহূর্তে রোশনাই সিরিয়ালে ঊষসীকে দেখা যাচ্ছে।  

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement