Advertisement

KIFF 2023: KIFF-এর সঞ্চালনায় এবার নেই পরমব্রত, বদলে দায়িত্বে এই অভিনেত্রী

KIFF 2023: ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হতে হাতে গোনা কয়েকটা দিনই বাকি। ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে যাবে KIFF। আর শহরজুড়ে সাজো সাজো রব পড়ে গিয়েছে। নন্দন সহ শহরের একাধিক সিনেমা হলে চলছে একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি।

কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Nov 2023,
  • अपडेटेड 12:49 PM IST
  • ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হতে হাতে গোনা কয়েকটা দিনই বাকি। ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে যাবে KIFF।

২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হতে হাতে গোনা কয়েকটা দিনই বাকি। ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে যাবে KIFF। আর শহরজুড়ে সাজো সাজো রব পড়ে গিয়েছে। নন্দন সহ শহরের একাধিক সিনেমা হলে চলছে একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি। সকলেই ব্যস্ত সিনেমা বাছাইয়ের কাজে। জানা গিয়েছে, ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা হবে বাংলা ইন্ডাস্ট্রির মহানায়ক উত্তম কুমারের ক্লাসিক সিনেমা দেখানোর মাধ্যমে। ইতিমধ্যেই কে কোন দায়িত্ব পালন করবে তা ভাগ বাটোয়ারা করা হয়ে গিয়েছে। তবে এই বছর একটা ছোট্ট বদল রয়েছে এই KIFF-এ। জানা গিয়েছে এই বছর ওপেনিং সেরিমনির সঞ্চালনার দায়িত্বে থাকছেন না পরমব্রত চট্টোপাধ্যায়, বরং তাঁর বদলে সঞ্চালনা করবেন চূর্ণী গঙ্গোপাধ্যায়। 

এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, অভিনেত্রী জুন মালিয়ার সঙ্গে চূর্ণী গঙ্গোপাধ্যায়কে দেখা যাবে সঞ্চলনা করতে। কিন্তু হঠাৎ করে কেন এই বদল? প্রসঙ্গত, প্রতি বছরই জুন ও পরমব্রতকেই এই ওপেনিং সেরিমনির সঞ্চালনা করতে দেখা গিয়েছিল। এর আগে অবশ্য যিশু সেনগুপ্ত এই দায়িত্ব পালন করতেন। কিন্তু বেশ কয়েক বছর ধরে পরম ও জুনকেই দেখা যাচ্ছিল। জানা গিয়েছে, পরমব্রত চট্টোপাধ্যায় এই বছর KIFF-এর ওপেনিং সেরিমনিতে থাকছেন না। তাই এই দায়িত্ব দেওয়া হয়েছে চূর্ণী গঙ্গোপাধ্যায়কে।   

এবার অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে কেন চূর্ণীকে বেছে নেওয়া হল? চূর্ণী শুধু টলিউডেই নিজের অভিনয় দক্ষতাকে প্রমাণিত করেননি, বলিউডেও তিনি তাঁর ছাপ ছেড়েছেন। চূর্নী গঙ্গোপাধ্যায়ের হিন্দি ছবি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ বক্স অফিসে সুপারহিট। এই ছবিতে আলিয়া ভাটের মায়ের চরিত্রে দেখা গেছে চূর্নীকে। প্যান ইন্ডিয়াতে চূর্নীর পরিচিতি বেড়েছে। তাই অন্য সবাইকে ছেড়ে চূর্ণীকেই সঞ্চলনার দায়িত্বে রাখা হয়েছে। ইতিমধ্যেই উৎসবের অভ্যর্থনা কমিটির দায়িত্ব বর্তিয়েছে স্বয়ং ইন্ডাস্ট্রির উপর। অর্থাৎ, অভ্যর্থনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Advertisement

এ বছর এই ফিল্ম ফেস্টিভ্যালে বলিউডের বহু তারকার আসার কথা রয়েছে। সলমন খান বিশেষ আকর্ষণ। থাকছেন সোনাক্ষী সিনহা, জয়া বচ্চন, অনিল কাপুর, সুধীর মিশ্র, মণিরত্নম ও অনুরাগ বসুর মতো তারকারা। এই বছর অমিতাভ বচ্চন আসতে পারবেন না। ৫ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত চলা এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পরিচালক মৃণাল সেন ও দেব আনন্দকে উৎসর্গ করে ছবির প্রদর্শনী হবে।
  


 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement