Advertisement

Tollywood Gossip: কাঁধে ব্যাগ ঝোলানো ছেলেটি এখন জনপ্রিয় গায়ক, ইঞ্জিনিয়ারিং ছাড়েন গানের জন্য, চেনেন?

Tollywood Gossip: রোগাটে গড়ন, পরনে হালকা নীল শার্ট ও ডেনিম, কাঁধে ব্যাগ, চোখে সরু ফ্রেমের চশমা। দুই বন্ধুর মাঝখানে দাঁড়িয়ে এই যুবক এখন টলিউড কাঁপাচ্ছেন রীতিমতো। না, না অভিনয় দিয়ে নয়, তাঁর কন্ঠের জাদুতে মুগ্ধ আপামর বাঙালি। তাঁর কলমের ছোঁয়ায় গান পেয়েছে অন্য এক মাত্রা। বাঙালির দৈনন্দিন জীবনের সঙ্গে জুড়ে রয়েছে এই বাঙালি গায়কের গান।

চিনতে পারেন দুই বন্ধুর মাঝে থাকা যুবককে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jul 2024,
  • अपडेटेड 9:55 AM IST
  • দুই বন্ধুর মাঝখানে দাঁড়িয়ে এই যুবক এখন টলিউড কাঁপাচ্ছেন রীতিমতো।

রোগাটে গড়ন, পরনে হালকা নীল শার্ট ও ডেনিম, কাঁধে ব্যাগ, চোখে সরু ফ্রেমের চশমা। দুই বন্ধুর মাঝখানে দাঁড়িয়ে এই যুবক এখন টলিউড কাঁপাচ্ছেন রীতিমতো। না, না অভিনয় দিয়ে নয়, তাঁর কন্ঠের জাদুতে মুগ্ধ আপামর বাঙালি। তাঁর কলমের ছোঁয়ায় গান পেয়েছে অন্য এক মাত্রা। বাঙালির দৈনন্দিন জীবনের সঙ্গে জুড়ে রয়েছে এই বাঙালি গায়কের গান। ২০ বছর আগে দুই বন্ধুর মাঝে তোলা সেই ছবিতে জন্রিয় সেই গায়ককে চেনা একেবারেই দায়। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই অনুরাগীদের মধ্যে কৌতুহলের শেষ নেই। 

গায়ক নিজেই সেই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়া পেজে আর জানিয়েছেন কেরিয়ারের প্রথমে তাঁর পেশা কী ছিল। তিনি লিখেছেন, ২০ বছর আগে আজকের দিনে ডিজাইনিং ইঞ্জিনিয়ার হিসেবে প্রথম চাকরি শুরু করি। কলেজ থেকে সবে পাশ করে বেরিয়েছি। মনে হচ্ছে যেন গতকালের ঘটনা। এরপর গায়ক তঁর বন্ধুদের সঙ্গেও পরিচয় করিয়ে দেন। গায়ক বলেন তাঁর বাঁদিকে থাকা বন্ধুটির নাম অনির্বাণ। তিনি ও অনির্বাণ যাদবপুর থেকেই বন্ধু। গায়কের ডানদিকে থাকা বন্ধু সুব্রত এসেছিলেন শিবপুর বিই কলেজ থেকে। হ্যাঁ, ঠিকই ধরেছেন এই গায়ক আসলে অনুপম রায়। যিনি তাঁর কেরিয়ারের প্রথম কর্নজীবন বেঙ্গালুরুতে শুরু করেন। 

প্রসঙ্গত, ২০১১ সালে চাকরি জীবনে ইতি টেনে অনুপম পেশা হিসাবে পুরোপুরি গানকেই বেছে নেন। এখন আর পিছন ফিরে তাকানোর সময় নেই অনুপমের। ঝুলিতে একের পর এক হিট গানের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। তাঁর গান মানুষের হৃদয় ছুঁয়ে যায়। বাঙালিরা নিজেদের জীবনের সঙ্গে মিল খুঁজে পান অনুপমের গানের সঙ্গে। শুধু সিনেমায় গান নয়, তাঁর লাইভ কনসার্ট থেকে একক মিউজিক অ্যালবাম সবকিছু নিয়ে দারুণ ব্যস্তময় জীবন অনুপমের। 

Advertisement

‘অটোগ্রাফ’ ছবির মাধ্যমে টলিপাড়ায় সফর শুরু অনুপম রায়ের। ইন্ডাস্ট্রিতে ১৪টি বসন্ত পূর্ণ করেছেন। কিন্তু পেশাগত দিক থেকে সঙ্গীতকে বেছে নেওয়ার আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীটি তথ্যপ্রযুক্তি সংস্থায় চাকরি করতেন। ২০০৪ সালের সেই পুরনো ছবিই শেয়ার করেছেন অনুপম। পেশাগত জীবনের পাশাপাশা অনুপমের ব্যক্তিগত জীবনও বেশ চর্চিত। গায়কের দ্বিতীয় পক্ষের স্ত্রী পিয়া গত বছরই বিয়ে করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে। তবে তাঁর জীবনও থেমে নেই। চলতি বছরের মার্চেই গায়িকা প্রশ্মিতা পালের সঙ্গে আইনি বিয়ে সারেন অনুপম।   

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement