Advertisement

Prosenjit Chatterjee: 'যুগে যুগে আমি তোমারই', বর্ধমানে মঞ্চ কাঁপালেন প্রসেনজিৎ, VIRAL VIDEO

Prosenjit Chatterjee: লোকে বলে তিনি নাকি ইন্ডাস্ট্রি। আর কথাটা যে খুব একটা মিথ্যে নয় তা এতদিনে প্রমাণিত। বাণিজ্যিক ছবি থেকে উত্থান হলেও প্রসেনজিৎ কিন্তু অন্য ধারার সিনেমাতেও নিজেকে প্রমাণ করেছেন। তবে শুধু সিনেমা কেন, এরাজ্যে বহু প্রান্তে শো করতে গিয়ে মঞ্চও কাঁপিয়েছেন 'বুম্বাদা', তাঁকে একটিবার দেখার জন্য ভিড় জমাতেন অনুরাগীরা।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jan 2024,
  • अपडेटेड 9:02 PM IST
  • লোকে বলে তিনি নাকি ইন্ডাস্ট্রি। আর কথাটা যে খুব একটা মিথ্যে নয় তা এতদিনে প্রমাণিত।

লোকে বলে তিনি নাকি ইন্ডাস্ট্রি। আর কথাটা যে খুব একটা মিথ্যে নয় তা এতদিনে প্রমাণিত। বাণিজ্যিক ছবি থেকে উত্থান হলেও প্রসেনজিৎ কিন্তু অন্য ধারার সিনেমাতেও নিজেকে প্রমাণ করেছেন। তবে শুধু সিনেমা কেন, এরাজ্যে বহু প্রান্তে শো করতে গিয়ে মঞ্চও কাঁপিয়েছেন 'বুম্বাদা', তাঁকে একটিবার দেখার জন্য ভিড় জমাতেন অনুরাগীরা। প্রসেনজিৎ এবার বোঝালেন ছবিটা আজও এক। শীতকাল মানেই মাচা শো হয় রাজ্যজুড়ে। আর সেরকমই এক শো-তে গিয়ে প্রসেনজিৎ ভক্তদের মন জয় করলেন নেচে-গেয়ে। 

বর্ধমানের নীলপুর যুব উৎসবে গিয়েছিলেন প্রসেনজিৎ। আর সেখানেই তিনি ক্যারিশমাতে সকলের মন জয় করে নিতে একটুও দেরি করেননি। সোশ্যাল মিডিয়ায় হু হু করে ভাইরাল হচ্ছে প্রসেনজিতের সেই মাচা শো-এর ভিডিও। আর সেখানে গিয়ে প্রসেনজিৎ প্রথমেই যে গানটি গাইলেন তা তাঁর কেরিয়ারের অন্যতম হিট সিনেমার গান। অমর সঙ্গী সিনেমার চিরদিনই তুমি যে আমার গানটি গেয়েই এই শো শুরু করেন প্রসেনজিৎ। এই গানটি তাঁর কেরিয়ারের প্রথম হিট গান, যা আজও সকলের মুখে মুখে ঘোরে। বিজয়েতা পণ্ডিতের সঙ্গে প্রসেনজিতের রোম্যান্স এক আলাদাই আমেজ তৈরি করেছিল এই গানটিতে। তাই যে কোনও মাচা শো-এর ক্ষেত্রেই প্রসেনজিতের কাছে এই গানের অনুরোধ যে থাকে এটা আর নতুন নয়। 

তবে শুধু অমর সঙ্গীর গানই নয়, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ছবির জনপ্রিয় গান চোখ তুলে দেখো না কে এসেছে গানটিও গান বুম্বাদা। এই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এছাড়াও অমিতাভ বচ্চনের বিখ্যাত গান খাইকে পান বেনারসওয়ালা গান গেয়েও আসর জমান বুম্বাদা। এই মাচা শো-এর বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন প্রসেনজিৎ। যেখানে তিনি ধন্যবাদ জানিয়েছেন নীলপুর যুব উৎসবকে। তবে এসব শুধুই পুরনো কথা নয়। আজও প্রসেনজিৎ মানেই ছবি হিট। তা তিনি তাঁর শেষ বাংলা ছবি মুক্তিতেও বেশ বুঝিয়ে দিয়েছেন। আর মঞ্চেও তাঁকে দেখার জন্য আজও সেই একই উন্মাদনা থাকে। যাঁরা প্রসেনজিতের অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন তাঁরা এককথায় বুম্বাদার পারফরম্যান্সে মুগ্ধ। 

Advertisement

১৯৮৬ সালে মুক্তি পেয়েছিল প্রসেনজিৎ-এর অমর সঙ্গী। সেই সময় এই সিনেমা দারুণ হিট হয়েছিল। বিশেষ করে বাপি লাহিড়ীর সুর করা প্রত্যেকটি গান আজও সমানভাবে জনপ্রিয় মানুষের কাছে। অপরদিকে, প্রসেনজিৎ অভিনীত 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ' মুক্তি পেয়েছিল ২০০২ সালে। নায়িকা ছিলেন ঋতুপর্ণা। পরিচালক ছিলেন হরনাথ চক্রবর্তী। সেসময় দাঁড়িয়ে ৬০-৭০ লক্ষ টাকায় তৈরি ছবি ব্যবসা করেছিল আড়াই কোটি। শেষবার প্রসেনজিৎকে দেখা গিয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের 'দশম অবতার' ছবিতে। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement