Advertisement

Debleena Dutt: 'গৃহবধূরা বাড়িতে নিরাপদে আছেন তো?' প্রশ্ন তুললেন দেবলীনা

Debleena Dutt: আরজি কর-কাণ্ডে বাংলা জুড়ে চলছে আন্দোলন-প্রতিবাদ। আর রাস্তায় নেমে আন্দোলনে নেমেছেন টলিউডের একঝাঁক তারকারা। সেই দলেই দেখা গিয়েছে অভিনেত্রী দেবলীনা দত্তকে। রাস্তায় নেমে সোচ্চার হয়েছেন অভিনেত্রী। কখনও তাঁকে দেখা গিয়েছে প্রতিবাদ সভায় আবার কখনও বা দেবলীনাকে দেখা গিয়েছে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভে।

দেবলীনা দত্ত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Sep 2024,
  • अपडेटेड 1:24 PM IST
  • আরজি কর-কাণ্ডে বাংলা জুড়ে চলছে আন্দোলন-প্রতিবাদ।

আরজি কর-কাণ্ডে বাংলা জুড়ে চলছে আন্দোলন-প্রতিবাদ। আর রাস্তায় নেমে আন্দোলনে নেমেছেন টলিউডের একঝাঁক তারকারা। সেই দলেই দেখা গিয়েছে অভিনেত্রী দেবলীনা দত্তকে। রাস্তায় নেমে সোচ্চার হয়েছেন অভিনেত্রী। কখনও তাঁকে দেখা গিয়েছে প্রতিবাদ সভায় আবার কখনও বা দেবলীনাকে দেখা গিয়েছে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভে। এবার দেবলীনা প্রশ্ন তুললেন হোমমেকাররা নিরাপদে রয়েছেন তো?

কথাতেই রয়েছে চ্যারিটি বিগানস অ্যাট হোম। তেমনই ন্যায় বিচারও নিজের বাড়ি থেকে শুরু করতে হবে। আর সেই বার্তাই দিলেন দেবলীনা দত্ত। অভিনেত্রী সোশ্যাল মিডিয়াতে এক ভিডিও বার্তায় জানিয়েছেন যে প্রথম ন্যায় বিচার শুরু হওয়া উচিত নিজেদের ঘর থেকেই। দেবলীনা বলেন, 'আমরা ৯ অগাস্ট তিলোত্তমার ঘটনার পর থেকে কর্মক্ষেত্রে নিজেদের নিরাপত্তা নিয়ে ভীষণভাবে ভাবিত। কিন্তু এটা মাথায় রাখতে হবে প্রত্যেকটা হোমমেকারদের ওয়ার্কপ্লেস আমাদের বাড়ি। তাই বাড়িতে কোনও অন্যায় ঘটলে তার প্রতিবাদ করার দায়িত্ব আমার এবং হোমমেকারটিকে জাস্টিস দেওয়ার দায়িত্ব আমার। অভিনেত্রী আরও বলেন, যতদিন না তিলোত্তমা জাস্টিস পাচ্ছে আমরা মনে রাখব We Demand Justice।' 

এক মাসের বেশি সময় পার এখনও বিচার পাওয়া বাকি। আরজি করের ঘটনার পর উঠে এসেছে আরও এমন বেশ কিছু ঘটনা যা প্রত্যেকটি মানুষকে ভাবাতে বাধ্য় করছে। ৯ অগাস্টের পর থেকে এক অন্য শহরকে দেখছে সবাই। আরজি করের নৃশংস ঘটনার পর সরব গোটা শহর। সেই প্রতিবাদের আগুন এখনও জ্বলছে। অভয়ার বিচার না হওয়া পর্যন্ত এই প্রতিবাদ জারি থাকবে। প্রসঙ্গত, টলিউডের মি টু-এর ঘটনায় নাম জড়িয়েছে অভিনেত্রীর তুতো দাদা অরিন্দম শীলের। যার জন্য অভিনেত্রী নিজেও খুব লজ্জিত। 

তবে দেবলীনা এই আবহেই তাঁর সঙ্গে ঘটনা এক হেনস্থার কথাও তুলে ধরেছেন। যেখানে এক সুপারস্টার মদ্যপ অবস্থায় তাঁকে ছোঁয়ার চেষ্টা করেছিলেন। তবে দেবলীনার সম্মতি না থাকায় তাঁর সঙ্গে সেরকম কোনও আচরণ করার সাহাস দেখায়নি সেই সুপারস্টার। দেবলীনা কটাক্ষের শিকার হয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের কাছেও। তবে এইসব বিষয়কে খুব একটা পাত্তা দিচ্ছেন না দেবলীনা। কারণ এখন দাবি একটাই আরজি কর-কাণ্ডের বিচার আর তার সঙ্গে আশপাশের সবাই যাতে নিরাপদে থাকেন। 

Advertisement

     

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement