Advertisement

Sudipta Chakraborty: 'আমার মেয়েও ৯ বছরে পা দেবে', মেয়েকে নিয়ে ভীত সুদীপ্তা, কেন?

Sudipta Chakraborty: গত ৯ অগাস্ট আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছিল সাধারণ মানুষ থেকে সেলেবদেরও। এখনও সেই দগদগে ক্ষত সারেনি তারই মাঝে ঘটে গেল আরও এক চাঞ্চল্যকর ঘটনা। উত্তর ২৪ পরগণার কুলতলিতে এক ৯ বছরের বালিকাকে ধর্ষণ করে খুন করার অভিযোগ ওঠে।

সুদীপ্তা চক্রবর্তী ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2024,
  • अपडेटेड 11:16 AM IST
  • গত ৯ অগাস্ট আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ।

গত ৯ অগাস্ট আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছিল সাধারণ মানুষ থেকে সেলেবদেরও। এখনও সেই দগদগে ক্ষত সারেনি তারই মাঝে ঘটে গেল আরও এক চাঞ্চল্যকর ঘটনা। উত্তর ২৪ পরগণার কুলতলিতে এক ৯ বছরের বালিকাকে ধর্ষণ করে খুন করার অভিযোগ ওঠে। এলাকায় পুলিশ ক্যাম্প থাকা সত্ত্বেও কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিক্ষোভে উত্তপ্ত গোটা এলাকা। শনিবার সকালে লাঠি হাতে রাস্তায় নেমেছেন এলাকার মানুষজন। এই ঘটনা সামনে আসার পরই শিউরে উঠেছেন সকলে। আর এই আবহেই নিজের মেয়েকে নিয়ে আশঙ্কিত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। 

শনিবারই অভিনেত্রী তাঁর মেয়ে শাহিদাকে নিয়ে একটি পোস্ট করেন। তিনি পোস্টে জানিয়েছেন যে তাঁরও একটি মেয়ে রয়েছে এবং আগামী মাসে সে ৯ বছরে পা দেবে। সুদীপ্তা লেখেন, 'আমার মেয়েরও ন'বছর বয়স হবে...আর একমাস পরে।' সুদীপ্তা ও পরিচালক অভিষেক সাহার একমাত্র মেয়ে শাহিদা। মায়ের সঙ্গে একাধিক জায়গায় মেয়ে শাহিদার দেখাও মেলে। আরজি কর-কাণ্ডে স্বাস্থ্য ভবনে জুনিয়র চিকিৎসকদের ধর্নামঞ্চেও মায়ের সঙ্গে গিয়েছিলেন শাহিদা। সেও বুঝতে পারছে গোটা রাজ্যজুড়ে কী চলছে। সম্প্রতি সুদীপ্তা তাঁর মেয়ের এক ভিডিও শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে শাহিদা কালো পোশাক পরে পিয়ানোতে সুর তুলেছিল We Shall Over come-র।

আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদে রাস্তায় নামতে দেখা গিয়েছিল সুদীপ্তাকে। নির্যাতিতা চিকিৎসকের বিচারের দাবিতে সোচ্চার হয়েছিলেন বারবার। এমনকী জুনিয়র চিকিৎসকদের অবস্থান নিয়ে বিধায়ক-অভিনেতা কাঞ্চন মল্লিকের মন্তব্যের পর তাঁকেও একহাত নিতে পিছুপা হননি সুদীপ্তা। স্পষ্ট কথা স্পষ্ট করে বলতেই ভালোবাসেন তিনি। আর এই ঘটনার পর থেকে অভিনেত্রী যে শাসক দলের টার্গেট লিস্টে চলে এসেছেন সেটাও তিনি ভালোই জানেন। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের নিশানাতেও পড়তে হয়েছে সুদীপ্তাকে। তবে এইসব বিষয়কে পাত্তা না দিয়ে সুদীপ্তা নিজের প্রতিবাদ-আন্দোলনের কাজ চালিয়ে যাচ্ছেন। 

Advertisement

ইতিমধ্যেই রাজ্য সরকারের দেওয়া পুরস্কার ফিরিয়ে দিয়েছেন সুদীপ্তা। ট্রোল-কটাক্ষ কোনওটাই পিছু ছাড়েনি তাঁর। রোজের পোস্টেই অভিনেত্রীকে ট্রোলের মুখে পড়তে হয়। কিছুদিন আগেই মজার ছলে নিন্দুকদের যোগ্য জবাব দিয়েছিলেন সুদীপ্তা। সম্প্রতি এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় লেখেন, মুখ্যমন্ত্রীর বিরোধিতা যে তারকারা করেছেন, তাঁদের যেন কোনও পুজোর উদ্বোধন বা অনুষ্ঠানে না ডাকা হয়। একগুচ্ছ তারকার নাম সামনে আনেন সেই ব্যক্তি, যারা সক্রিয়ভাবে প্রতিবাদে সামিল হয়েছেন। সে তালিকায় নাম রয়েছে সুদীপ্তা চক্রবর্তীরও। ফেসবুকে সেই ছবি শেয়ার করে অভিনেত্রী লেখেন, "এটা কী করলেন ছোট ছোট ভাইবোনেরা? কয়েকদিন ধরে একটু না হয় প্রতিবাদ প্রতিবাদ খেলছি আমরা ক'জন। সামনে আমাদের সিনেমা রিলিজ আর নাটকের শো আছে কয়েকটা। তাই এই সুযোগে একটু দাঁও মেরে নিচ্ছি আর কি। এটুকুও করতে দেবেন না? এমনিতেই আমাদের সিনেমা কেউ দেখে না, নাটকে টিকিট বিক্রি হয় না, গান শোনে না কেউ। মিছিলে হেঁটে একটু পিআর টা করে নিচ্ছি কয়েকদিন। এত গায়ে লাগছে আপনাদের?"  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement