Advertisement

Sahitya Aajtak Kolkata 2024: বলিউড-দক্ষিণী ছবির তুলনায় এখনও কেন পিছিয়ে বাংলা? বিস্ফোরক জিৎ

Sahitya Aajtak Kolkata 2024: সাহিত্য আজতক-এর প্রথমদিনে মঞ্চ কাঁপাতে চলে এসেছিলেন টলিউডের বাদশা অভিনেতা-প্রযোজক জিৎ। আর তাঁর সঙ্গে খোশগল্পে মেতে উঠলেন শ্বেতা তিওয়ারি। পেশা থেকে ব্যক্তিগত জীবন, সমালোচনা থেকে ট্রোল সবটাই অরপটে জানালেন জিৎ। আর মাঝে মাঝে দর্শকদের মন জয় করলেন তাঁর ডায়ালগ ও গান দিয়ে।

জিৎ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Feb 2024,
  • अपडेटेड 7:02 PM IST
  • সাহিত্য আজতক-এর প্রথমদিনে মঞ্চ কাঁপাতে চলে এসেছিলেন টলিউডের বাদশা অভিনেতা-প্রযোজক জিৎ।

সাহিত্য আজতক-এর প্রথমদিনে মঞ্চ কাঁপাতে চলে এসেছিলেন টলিউডের বাদশা অভিনেতা-প্রযোজক জিৎ। আর তাঁর সঙ্গে খোশগল্পে মেতে উঠলেন শ্বেতা তিওয়ারি। পেশা থেকে ব্যক্তিগত জীবন, সমালোচনা থেকে ট্রোল সবটাই অরপটে জানালেন জিৎ। আর মাঝে মাঝে দর্শকদের মন জয় করলেন তাঁর ডায়ালগ ও গান দিয়ে। আর এই মঞ্চে এসে টলিউডের বর্তমান অবস্থা নিয়ে খোলসা করলেন অভিনেতা জিৎ। 

শ্বেতা তিওয়ারি জিৎকে জিজ্ঞেস করেন কনটেন্ট ও সিনেমা কেমন হয়েছে, তার ওপর নির্ভর করে দর্শক সেটা দেখবে কিনা আর দক্ষিণের সিনেমাগুলি নিজেদের বিভিন্ন পর্যায়ে প্রমাণও করেছেন। একটা পুরো বছর কেটে গিয়েছিল যেখানে বলিউডের কোনও সিনেমা হিট হয়নি অথচ দক্ষিণের সিনেমাগুলি সুপারহিট। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি কি সেই উচ্চতাকে ছুঁতে পেরেছে? জিৎ এই প্রসঙ্গে বলেন, এখনও ভালো পারফর্ম করতে পারছে না বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি। আজকের তারিখে এসে হয়ত সেই সীমারেখাটা মুছে গিয়েছে, আপনি যদি ভাল কনটেন্ট তৈরি করেন, ভাল গান তৈরি করেন, সেটা কোনওদিন ভাষা বেঁধে রাখতে পারেনি। এখন ইন্টারনেট, সোশ্যাল মিডিয়া সহজেই মানুষের আঙুলের ডগায় চলে এসেছে যে আপনি যে কোনও কনটেন্ট বাড়িতে বসেই দেখতে পারেন। আর এটা একদম সত্যি কথা যে দক্ষিণের সিনেমাগুলি খুব ভাল কাজ করছে কিন্তু এটা একটা পর্যায় শুধুমাত্র। হিন্দি সিনেমা একবছর ভাল পারফর্ম করেনি ঠিকই তবে চলে এল পাঠান আর এটা সকলেই জানে যে পাঠান ৫০০ কোটির ব্যবসা করেছিল। এরপর গদর ২, অ্যানিমালও ভাল হিট করেছে। 

জিৎ এও বলেন, দক্ষিণের সিনেমাগুলি বেশ কয়েকবছর ধরে ভাল পারফর্ম করছে। কিন্তু সব মিলিয়ে আমাদের বাংলা ইন্ডাস্ট্রিরও সেই যোগ্যতা রয়েছে। এখানেও খুব ভাল ভাল টেকনিশিয়ান রয়েছে, ভাল ভাল প্রতিভা রয়েছে। শুধু সময়ের অপেক্ষা, সময়মতো যদি কিছু চলে আসে, আমরা তো সিনেমা তৈরির বিষয়ে সব সময় এগিয়ে, আগামী দিনে এরকম কিছু হলে আমরাও ভাল সিনেমা নিয়ে আসতে পারব, ভাল পারফর্ম করব। এরপর শ্বেতা বলেন যে একটা সময়ে সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটকের বাংলা সিনেমা রাজ করত ইন্ডাস্ট্রিতে, বর্তমানে সেটা কীভাবে পূরণ হবে? জিৎ এই বিষয়ে বলেন যে একটা সিনেমা আসা দরকার যা সব অভিযোগকে নস্যাৎ করবে। সেই সিনেমা যে কোনও সময় যে কোনও দিক থেকে আসতে পারে। 

Advertisement

সম্প্রতি জিতের দুটি সিনেমা মুক্তি পেয়েছে। চেঙ্গিস ও মানুষ। পরবর্তীকালে রুক্মিণীর সঙ্গে জুটি বেঁধে বুমেরাং ছবিতে অভিনয় করবেন জিৎ। নিজের ক্যারিশমা বজায় রেখে টলিউডকে উপহার দিচ্ছেন একের পর এক বাণিজ্যিক ছবিও।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement