Advertisement

Mother-in-law of Bengali Serial: এঁদের অত্যাচারে অতিষ্ঠ বউমারা, ছোটপর্দার দজ্জাল শাশুড়িদের চিনুন

Mother-in-law of Bengali Serial: সন্ধ্যে হলেই টিভির সামনে দর্শকেরা বসে পড়েন তাঁদের প্রিয় সিরিয়াল দেখার জন্য। আর এই সিরিয়ালের সঙ্গে বাঙালি দর্শকেরা তাঁদের আত্মিক যোগ খুঁজে পান। কার কাছে কই মনের কথা, অনুরাগের ছোঁয়া, ফুলকি, তুঁতে, সন্ধ্যাতারা, গুড্ডি সহ একাধিক সিরিয়ালের ভক্ত দর্শকেরা। আর এই সব সিরিয়ালে ঘরকন্নার কূটকচালি নিয়ে যতই সোশ্যাল মিডিয়ায় ট্রোল হোক না কেন, এগুলি ছাড়া সিরিয়ালের ফ্লেভার একেবারেই ফিকে।

বাংলা সিরিয়ালের ভিলেন শাশুড়ি কারা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Aug 2023,
  • अपडेटेड 9:19 PM IST
  • সন্ধ্যে হলেই টিভির সামনে দর্শকেরা বসে পড়েন তাঁদের প্রিয় সিরিয়াল দেখার জন্য।
  • কার কাছে কই মনের কথা, অনুরাগের ছোঁয়া, ফুলকি, তুঁতে, সন্ধ্যাতারা, গুড্ডি সহ একাধিক সিরিয়ালের ভক্ত দর্শকেরা।

সন্ধ্যে হলেই টিভির সামনে দর্শকেরা বসে পড়েন তাঁদের প্রিয় সিরিয়াল দেখার জন্য। আর এই সিরিয়ালের সঙ্গে বাঙালি দর্শকেরা তাঁদের আত্মিক যোগ খুঁজে পান। কার কাছে কই মনের কথা, অনুরাগের ছোঁয়া, ফুলকি, তুঁতে, সন্ধ্যাতারা, গুড্ডি সহ একাধিক সিরিয়ালের ভক্ত দর্শকেরা। আর এই সব সিরিয়ালে ঘরকন্নার কূটকচালি নিয়ে যতই সোশ্যাল মিডিয়ায় ট্রোল হোক না কেন, এগুলি ছাড়া সিরিয়ালের ফ্লেভার একেবারেই ফিকে। প্রধান চরিত্র ছাড়াও অধিকাংশ সিরিয়ালে প্রাণ দিয়ে থাকে সিরিয়ালের ভিলেন শাশুড়িরা। এদের ছাড়া সিরিয়াল একেবারে অচল। বউমাদের কীভাবে জব্দ করবেন সারাক্ষণ এই ষড়যন্ত্রতেই তাঁদের দিন কাবার হয়ে যায়। তাই আসুন দেখে নেওয়া যাক টেলিভিশনের সেরা ভিলেন শাশুড়ি কারা। যাঁদের ছাড়া কোনও সিরিয়ালের মজাই পাওয়া যায় না।   

নিম ফুলের মধু
এই মুহূর্তে জনপ্রিয় সিরিয়ালের তালিকায় প্রথমেই নম রয়েছে নিম ফুলের মধু। সৃজন-পর্ণার পাশাপাশি দর্শকদের অত্যন্ত প্রিয় চরিত্র পর্ণার শাশুড়ি তথা বাবুর মা কৃষ্ণা দত্ত। কৃষ্ণার বাবু ডাক এখন দর্শকদের খুব প্রিয় ডাকে পরিণত হয়েছে। সৃজন যাতে কিছুতেই পর্ণার কাছে না আসে সেই জন্য যতধরনের সমস্যা তাঁদের মাঝে তৈরি করছেন কৃষ্ণা। চোখ মুখ পাকিয়ে দাঁত খিচিয়েই সবসময় পর্ণার সঙ্গে কথা বলতে দেখলেই রেগে যায় এই ধারাবাহিকের দর্শক। ভিলেন শাশুড়ির সঙ্গে রীতিমতো পাঙ্গা নিয়ে সংসারের লড়াই বারবার জিতেছে পর্ণা। পাশে পেয়েছে সৃজনকে। 

কার কাছে কই মনের কথা
এই ধারাবাহিকের জনপ্রিয়তা যার হাতে রয়েছে তিনি হলেন শিমুল তথা মানালি দে-এর দজ্জাল শাশুড়ি। এই ভূমিকায় অনবদ্য অভিনয় করছেন রীতা দত্ত চক্রবর্তী। কিছুদিন আগেই ফুলসজ্জার খাটে ছেলের সঙ্গে মায়ের শোওয়া নিয়ে চরম ট্রোলের মুখে পড়তে হয়েছিল এই সিরিয়ালকে। এই ধারাবাহিকে তাঁর চরিত্রটি পা থেকে মাথা পর্যন্ত নেগেটিভ। তাঁর বড় ছেলের বউ শিমুলের কোনও কিছুই ভালো লাগে না তাঁর। এছাড়াও বউমাকে সব সময় ঘরে আটকে রাখা, পাড়ার করও সঙ্গে মিশতে না দেওয়ারও প্রবণতা রয়েছে। পরাগের মায়ের এই ভিলেন রুপ দেখে একেবারে রাগে ফুঁসতে থাকে দর্শক।

Advertisement

মন দিতে চাই
টিআরপি তালিকায় মন দিতে চাই ধারাবাহিক টপ ১০- এ নেই ঠিকই, তবে তিতিরের শাশুড়িকে নিয়ে চর্চা জারি দর্শকের মধ্যে। সৎ শাশুড়ি টাকা ছাড়া যেন আর কিছুই বোঝে না। তাই তো বউমার সঙ্গে সম্পর্কটা একেবারে আদায় কাঁচকলায়। তিতিরকে কী ভাবে বিপদে ফেলা যায় সেই ছকই কষতে থাকেন তিতিরের সৎ শাশুড়ি নন্দিনী চট্টোপাধ্যায়। 

ইচ্ছে পুতুল
আরও এক জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুল। আর এখানে মেঘের শাশুড়িও তাঁকে একদম পছন্দ করে না। এখন তো আর শ্বশুরবাড়িতে থাকেও না মেঘ। ময়ূরী ঠিক ছলচাতুরি করে মেঘকে সৌরনীলের থেকে দূরে সরিয়ে দেয়। শাশুড়ি কিন্তু, মনে মনে বেশ খুশি। ছেলের বউ হিসাবে তো মেঘের দিদি ময়ূরীকেই পছন্দ ছিল তাঁর। বিয়ের পর থেকেই মেঘকে কথা শোনাতে ছাড়েননি তাঁর শাশুড়ি। এই নেগেটিভ চরিত্রে দেখা যাচ্ছে শাশ্বতী গুহঠাকুরতাকে। 

বাংলা মিডিয়াম
আরও এক জনপ্রিয় ধারাবাহিক বাংলা মিডিয়াম। টপ ১০- এ জায়গা করে নিয়েছে এই ধারাবাহিক। এখানেও ইন্দিরা শাশুড়িকে নিয়ে একে জেরবার। সব কাজ পন্ড করে দেওয়ার চেষ্টা করে। তবে বুদ্ধির ধারে শাশুড়ির সব প্ল্যান বানচাল করে দেয় ইন্দিরা। এই সিরিয়ালে দজ্জাল শাশুড়ির ভূমিকায় দেখা গিয়েছে স্বাগতা মুখোপাধ্যায়কে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement