Advertisement

টেলিভিশন

Aindrila Sharma Death: ফাইটার ঐন্দ্রিলা, মৃত্যুর আগের কয়েক ঘণ্টা কেমন ছিল অভিনেত্রীর ?

Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Nov 2022,
  • Updated 8:30 AM IST
  • 1/7

মাত্র ২৪ বছর বয়সেই চলে গেলেন ঐন্দ্রিলা শর্মা। একবার নয় দু-দু’বার মারণ রোগ থাবা বসিয়েছিল তাঁর শরীরে। দু’বারই ক্যানসারকে নকআউট করে দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ব্রেন স্ট্রোক আর হার্ট অ্যাটাকের সঙ্গে বিপুল লড়েও জেতা হল না অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার।  হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ২০ নভেম্বর, দুপুর ১২টা ৫৯ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। 
 

  • 2/7

শনিবার সন্ধের পর রাতে ১০ বার পরপর হৃদরোগে আক্রান্ত হন তিনি। ফের সিপিআর দেওয়া হয় ঐন্দ্রিলাকে। ভেন্টিলেশনেই রাখা হয় অভিনেত্রীকে। এর কয়েক ঘণ্টা আগেও শনিবার সন্ধেতেও হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন ছিলেন  চিকিৎসকরাও। রবিবার সকালেও অভিনেত্রীর বেশ কয়েক বার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। তার পর থেকেই পরিস্থিতি জটিল হতে শুরু করে।
 

  • 3/7

পয়লা নভেম্বরের রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। অভিনেত্রীকে ভরতি করা হয় হাওড়ার বেসরকারি হাসপাতালে। রাতেই হয় অস্ত্রোপচার। তারপর থেকে ভেন্টিলেশনে ছিলেন অভিনেত্রী। গত ১৪ নভেম্বর থেকে ঐন্দ্রিলার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হৃদ্‌যন্ত্র স্তব্ধ হয়ে যাচ্ছিল বার বার। শনিবার (১৯ নভেম্বর) রাতে বার দশেক কার্ডিয়াক অ্যারেস্ট হয় বলে হাসপাতাল সূত্রে খবর। এই ধাক্কা আর সামলাতে পারলেন না ঐন্দ্রিলা। সেই সময় হাসপাতালে ছিলেন তাঁর মা-বাবা এবং পরিবারের আরও কিছু সদস্য।
 

  • 4/7

১৯৯৮-এর ৫ ফেব্রুয়ারি জন্ম ঐন্দ্রিলা শর্মার। একাদশ শ্রেণিতে পড়ার সময় ২০১৫-র ৫ ফেব্রুয়ারি জন্মদিনের দিনই তাঁর শরীরে বেড়ে ওঠা মারণরোগের কথা প্রকাশ্যে আসে। ঐন্দ্রিলা জেনেছিলেন তাঁর অস্থি মজ্জায় মারণ রোগ বাসা বেঁধেছে। তারপরই লড়াই শুরু হয় ঐন্দ্রিলার। তখন তিনি বহরমপুরেই থাকতেন। মেয়েকে দিল্লিতে চিকিৎসার জন্য নিয়ে যান বাবা-মা। চিকিৎসকরা জানিয়ে দেন ঐন্দ্রিলার হাতে বেশি সময় নেই। এরপরে একের পর এক কেমো, ইনজেকশন শুরু হয়। শরীর যেন ক্রমশ কুঁকড়ে যাচ্ছিল। দীর্ঘ লড়াইয়ের পর  ২০১৬ সালে সুস্থ হয়ে ওঠেন ঐন্দ্রিলা শর্মা।


 

  • 5/7

২০১৬ থেকে ২০২১, টানা পাঁচ বছর বেশ ভালোই কাটছিল ঐন্দ্রিলা শর্মার। ততদিনে ঐন্দ্রিলার অভিনয় জীবনও শুরু গিয়েছে, তাই বেশ ভালোই কাটছিল। ২০১৭ সালে  'ঝুমুর' ধারাবাহিকের হাত ধরেই টেলিভিশনে কাজ করা শুরু করেন তিনি। সেই ধারাবাহিকে ঐন্দ্রিলার বিপরীতে ছিলেন অভিনেতা সব্যসাচী চৌধুরী, সেখান থেকেই তাঁদের বন্ধুত্ব, পরে সেই বন্ধুত্ব প্রেমে বদলে যায়। ঝুমুর ধারাবাহিক শেষ হওয়ার পর ঐন্দ্রিলা শর্মাকে দেখা যায় 'জিয়ন কাঠি' ধারাবাহিকে। এই বাংলা ধারাবাহিকের হাত ধরেই ধীরে ধীরে জনপ্রিয়তা পান ঐন্দ্রিলা। 
 

  • 6/7

২০২১-এর ফেব্রুয়ারি হঠাৎই ডান কাঁধে যন্ত্রণা শুরু হয়। ভেবেছিলেন হয়তে ভুলভাবে শোওয়ার দোষে ব্যথা হচ্ছে, তারপর জানা যায়, ডান ফুসফুসে ১৯ সেন্টিমিটারের একটি টিউমার রয়েছে, ফের ক্যানসার। আবারও শুরু হয় কেমো, সেই যন্ত্রণা।  ফের ঐন্দ্রিলাকে নিয়ে যাওয়া হয় দিল্লিতে। কেমো, রেডিয়েশন, অস্ত্রোপচার— আবার সেই এক নরক যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হয় অভিনেত্রীকে। তবে  লড়াই করে ফিরে এসেছিলেন । 

  • 7/7

গোটা এই সময়টায় ঐন্দ্রিলার ছায়াসঙ্গী হয়েছিলেন সব্যসাচী চৌধুরী। এর মাঝেই শনিবার রাতে ফেসবুক থেকে ঐন্দ্রিলার বন্ধু ও অভিনেতা সব্যসাচী চৌধুরী অভিনেত্রী-সংক্রান্ত সমস্ত পোস্ট মুছে ফেলেন। ঐন্দ্রিলার ব্রেন স্ট্রোকের পর থেকে শুক্রবার শারীরিক অবস্থার সামান্য উন্নতি পর্যন্ত, তাঁকে ঘিরে সমস্ত পোস্ট উড়িয়ে দেন সব্যসাচী। এরপরই চিন্তিত হয়ে পড়েন শুভাকাঙ্ক্ষীরা।  অবশেষে সেই আশঙ্কা সত্যি করে দীর্ঘ লড়াইয়ের পর, সকলের প্রার্থনাকে বিফল করে চলে গেলেন ঐন্দ্রিলা শর্মা।


 

Advertisement
Advertisement