Advertisement

Mamata Banerjee in Didi No 1: বাংলার ২ 'দিদি' এবার একই মঞ্চে! রচনা শো 'দিদি নম্বর ১'-এ যাচ্ছেন মমতা?

Didi No 1: রচনা বন্দোপাধ্যায়ও বাংলার 'দিদি'। এবার তাঁর শো 'দিদি নম্বর ১'-এ আসছেন বাংলার আরও এক দিদি- মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে চলতি মাসেই এই নন ফিকশন শো-র সেটে দেখা যাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। 

রচনা বন্দোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 18 Feb 2024,
  • अपडेटेड 11:15 AM IST

বাংলার পাশাপাশি ওড়িয়া ও দক্ষিণী ইন্ডাস্ট্রিতে প্রায় তিন দশক ধরে দাপিয়ে কাজ করেছেন অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায় (Rachana Banerjee)। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও তিনি সমানভাবে জনপ্রিয়। তাঁর গেম শো-এর সৌজন্যে, তিনিও বাংলার 'দিদি'। এবার তাঁর শো 'দিদি নম্বর ১'-এ আসছেন বাংলার আরও এক দিদি- মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিকই শুনছেন (পড়ছেন)। সব ঠিক থাকলে চলতি মাসেই এই নন ফিকশন শো-র সেটে দেখা যাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। 

টলিপাড়া সূত্রের খবর, আগামী ২১ ফেব্রুয়ারি 'দিদি নম্বর ১'-র সেটে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ইন্ডোর স্টুডিও নয়, এদিন হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে হবে এই বিশেষ পর্বের শ্যুট। নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর নিরাপত্তাতে জানে কোনও ফাঁক না থেকে তা নিয়ে সকলেই তৎপর। মুখ্য়মন্ত্রীর নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে ১৮ ফেব্রুয়ারি মিটিং ডেকেছে রাজ্যের ডিরেক্টর সিকিউরিটি। আজ (রবিবার) সকাল ১১টা নাগাদ অ্যাডভান্স সিকিউরিটি লিয়াজো মিটিং ডাকা হয়েছে। এই প্রথম কোনও রিয়্যালিটি শো-তে যেতে পারেন মুখ্যমন্ত্রী। তাই আঁটোসাঁটো নিরাপত্তা বেষ্টনীই থাকবে এটা স্বাভাবিক। নবান্ন সূত্রে খবর, এই কারণেই নিরাপত্তা সংক্রান্ত মিটিং ডাকা হয়েছে।

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে যান রচনা। এদিন কার্তিক বন্দ্যোপাধ্যায় তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের সঙ্গে দেখা করেন রচনা। এই খবর চাউর হওয়া মাত্রই, জল্পনা শুরু হয়েছিল, তাহলে কি এবার রাজনীতির ময়দানে নামছেন বাংলার 'দিদি নম্বর ১'? আসন্ন লোকসভা নির্বাচনের জন্যেই কি এই সাক্ষাৎ তাঁর? এবারে কি প্রার্থী হচ্ছেন তিনি? উঠে আসে ইত্যাদি নানা প্রশ্ন। যদিও রচনার রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা, এই প্রথম নয়। এর আগেও একুশের নির্বাচনের সময় শোনা গিয়েছিল, তিনি নাকি তৃণমূল কংগ্রেস শিবিরে নাম লেখাচ্ছেন। যদিও জল্পনাকে উড়িয়ে দেন তিনি এবং তাঁর কথাই সত্যি ছিল। 

Advertisement

bangla.aajtak.in-র তরফে সে সময় রচনা বন্দোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি সাফ জানান, "জি-এর একটা অনুষ্ঠানের ব্যাপারে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়েছিলাম দু'দিন আগে। এর সঙ্গে রাজনীতির কোনও যোগই নেই। শুধু অনুষ্ঠানের বিষয়ে আলোচনা ছিল।" মনে করা হচ্ছে, আসলে মমতাকে নিজের শোয়ে আমন্ত্রণ জানাতেই সেখানে গিয়েছিলেন অভিনেত্রী। 

যদি সমস্ত জল্পনা সত্যি হয়, তাহলে শীঘ্রই 'দিদি নম্বর ১'-র সেটে দেখা মিলবে বাংলার দুই প্রিয় দিদির। যদিও সেখানে মমতা অতিথি হয়ে নাকি প্রতিযোগী হয়ে হাজির হবেন, তা এখনও জানা যায়নি। লোকসভা নির্বাচন একেবারে দোরগোড়ায়। এদিকে এক যুগের বেশি সময় ধরে বাংলার সবচেয়ে জনপ্রিয় নন-ফিকশন শো 'দিদি নম্বর ১'। নির্বাচনের আবহে ছোট পর্দায় মমতার উপস্থিতি কীভাবে নেবে বিরোধিরা, সেটাই এখন দেখার। 

প্রসঙ্গত, জি বাংলার নন-ফিকশন শো 'দিদি নম্বর ১' বাংলার প্রত্যেক ঘরে ঘরে সকলের প্রিয়। জনপ্রিয় এই শোয়ের সিজন ৯ চলছে এখন। অন্যান্য সিজনের মতোই এবারও হিট শোয়ের সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়। এর আগের ৮ টি সিজনের মধ্যে ৫ টি সিজনের সঞ্চালিকা ছিলেন রচনা। প্রথম সিজনে এই দায়িত্ব পালন করেছিলেন পুষ্পিতা মুখোপাধ্যায়। এছাড়া সিজন ৩ -এ জুন মালিয়া এবং সিজন ৫-এ দেবশ্রী রায়কেও সঞ্চালিকা হিসাবে দেখা গেছে। শেষ সিজনটিতে রচনা বন্দ্যোপাধ্যায়ের বাবা প্রয়াত হওয়ার পর, তিনি কয়েকদিনের বিরতি নেন। সেই সময় সুদীপা চট্টোপাধ্যায় এবং সৌরভ দাস সেই দায়িত্ব সামলেছেন। তবে 'দিদি নম্বর ১' মানেই রচনাকে সবচেয়ে বেশি কাছের করে নিয়েছেন দর্শকেরা।  

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement