Advertisement

Exclusive: 'আগে বন্ধুরা বলত জয় হিন্দ, এখন বলে গঙ্গারাম,' অকপট অভিষেক

ইতিমধ্যে 'নেতাজী' (Netaji) খ্যাত অভিষেক বসু (Abhisekh Basu) নতুন 'গঙ্গারাম' (Gangaram) চরিত্রে নজর কেড়েছে সকলের। ধুতি, পাঞ্জাবি, কাঁধে ঝোলা, তেল দেওয়া চুল পেতে  আঁচড়ানো এবং হাতে একতারা, একেবারে ভিন্ন রূপে দেখা যাচ্ছে তাঁকে। শ্যুটের ব্যস্ততার ফাঁকে আজতক বাংলা-র সঙ্গে আড্ডা দিলেন অভিনেতা।

'গঙ্গারাম'-অভিষেক বসু
সৌমিতা চৌধুরী
  • কলকাতা,
  • 30 Dec 2020,
  • अपडेटेड 1:20 PM IST
  • শুরু হয়েছে নতুন ধারাবারিক 'গঙ্গারাম'।
  • মাটির গানে দর্শকদের মন ভরাতে আসছে গঙ্গারাম।
  • মুখ্য চরিত্রে রয়েছে অভিষেক বসু।

গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে স্টার জলশায় নতুন মেগা সিরিয়াল 'গঙ্গারাম'। ইতিমধ্যে 'নেতাজী' খ্যাত অভিষেক বসু (Abhisekh Bose) নতুন চরিত্রে নজর কেড়েছে সকলের। ধুতি, পাঞ্জাবি, কাঁধে ঝোলা, তেল দেওয়া চুল পেতে  আঁচড়ানো এবং হাতে একতারা, একেবারে ভিন্ন রূপে দেখা যাচ্ছে তাঁকে। শ্যুটের ব্যস্ততার ফাঁকে আজতক বাংলা-র সঙ্গে আড্ডা দিলেন অভিনেতা।

নতুন এই ধারাবাহিকে দর্শকেরা দেখছেন গ্রামের এক সরল সোজা ছেলে গঙ্গারামকে। তাঁর অসাধারণ প্রতিভায় সে মুগ্ধ করে সকলকে। বিভিন্ন বাদ্যযন্ত্র অনায়াসেই বাজতে পারেন গঙ্গারাম। সংসার চালাতে বাবার ব্যান্ড পার্টিতে সানাই বাজাতে গ্রাম থেকে শহরে আসে সে...

 

আসলে রিয়েল লাইফের গঙ্গারাম ওরফে অভিষেকও সঙ্গীতপ্রেমী। মাটির গানে দর্শকদের মন ভরাতে এসেছে যে, পর্দার বাইরে তাঁর কি রকম গান পছন্দ? অভিষেকের কথায়, " যেই গানটা কানে শুনতে ভাল লাগে সেটাই আমি গাইতেও ভালোবাসি। এই সিরিয়ালেও আমার গান থাকবে। একটা গানের কিছু অংশ ইতিমধ্যে হয়েছে। আরও হবে আশা করি।" 

 

আরও পড়ুন: একই সঙ্গে গায়ক-নায়ক, নতুন মিউজিক ভিডিয়োতে চমক শিলাদিত্যর

ইতিমধ্যে সম্প্রচারিত হয়েছে সিরিয়ালের প্রথম পর্বগুলি কি রকম সাড়া পাচ্ছেন তিনি? অভিষেক বললেন, " একেবারে নতুন ধরণের চরিত্র করছি। একেবারে টেনশনে নেই বলবো না। তবে প্রথম পর্ব দেখার পরই টাচ্ উড এখন অবধি, সোস্যাল মিডিয়া এবং আত্মীয়সজন, বন্ধু বান্ধবদের খুব ভাল ফিডব্যাক পাচ্ছি। আশা করি সকলে খুব ভাল লাগবে আগামী দিনেও।"

জনপ্রিয় 'নেতাজী' ধারাবাহিকে তাঁকে একেবারে অন্য ধারায় দেখতে পেয়েছেন দর্শকেরা। সেই আমেজ কাটিয়ে এবার একেবারে ভিন্ন চরিত্র! কতটা হোম ওয়ার্ক করেছেন অভিষেক? অভিনেতা জানালেন, " গঙ্গারাম আর আমার চরিত্রে অনেক মিল আছে। তবে সবচেয়ে বড় পার্থক্য এটাই যে আমি শহরের। সেই নিরিখে গ্রামের যারা আমার পরিচিত আছেন, তাঁদের আচার-আচরণ, আদব কায়দা লক্ষ্য করছি। গ্রামের মানুষেরা অনেকটা সরল ও আবেগপ্রবণ হয়। সেই সমস্ত কিছুর সঙ্গে নিজের দক্ষতা দিয়ে বেস্ট দেওয়ার চেষ্টা করছি।" তিনি আরও যোগ করলেন, " স্নেহাসিস দা-র সঙ্গে আমার অনেক দিন ধরেই কাজ করার ইচ্ছে ছিল। খুব মজা লাগছে কাজটা করতে। এত বড় একটা সুযোগ যখন পেয়েছি। ভাল করে সেই সুযোগের সদ্ব্যবহার করবো যাতে সেটা ফলপ্রসূ হয়।" 

Advertisement

আরও পড়ুন: বছর-শুরুতেই মেগা সিরিয়াল! ঘরে ফেরার গল্প নিয়ে আসছে 'দেশের মাটি'

অভিষেক শেয়ার করলেন আরও একটি মজার কথা। " (হেসে) প্রমো সম্প্রচারের পর থেকে আমার পাড়ায়, বন্ধুবান্ধব, এমনকি ইন্ডাস্ট্রির কলিগরাও আমায় 'গঙ্গারাম' বলে ডাকা শুরু করে দিয়েছেন‌। এর আগে 'নেতাজী', 'জয় হিন্দ' এইসব বিভিন্ন নামে ডাকতেন। তবে আমি মজাই পাচ্ছি। কারণ যেই চরিত্রটা করছি সেটা যদি মানুষ বেশি করে রিলেট করতে পারেন, তাহলে একজন অভিনেতার জন্যে সেটা অনেকটাই স্বস্তি।"

শহরে এসেছে গঙ্গারাম মুখোমুখি হন ধনী, জেদী ও আদুরে 'টায়রা'-র সঙ্গে। একেবারে ভিন্ন ধারার দু'জনের ভাগ্য কীভাবে মিলে যায় তা নিয়ে গল্প এগোয়। টায়রা চরিত্রে অভিনয় করেছেন সোহিনী গুহ রায়‌। যদিও বাস্তবে সোহিনী একদমই আলাদা। এর আগে স্টার জলসার ধারাবাহিক 'ময়ূরপঙ্খী'-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

 

আরও পড়ুন: নতুন বছরের নতুন ভাবে ইমন! রহমানের সুরে আসছে প্রথম হিন্দি কভার সং

এর আগে 'খোকাবাবু', 'ভজোগোবিন্দ', 'রাখী বন্ধন'-র মতো ধারাবাহিকের পরিচালনা করেছিলেন 'গঙ্গারাম'-র পরিচালক স্নেহাশীষ চক্রবর্তী। তাঁর কথায়, "গঙ্গা চরিত্রটি আমদের চারপাশের প্রতিদিনের জীবনে দেখা মানুষজনের একজন। গঙ্গার মতো হাজার হাজার মানুষ সামাজিক চাপে পড়ে, ভিড়ের মধ্যে নষ্ট হয়ে যায়। গঙ্গা সমস্ত প্রতিকূলতার মধ্যেও প্রেম, স্বপ্ন এবং জীবনের মধ্যে ভারসাম্য রাখে।"

ব্লু প্রোডাকশন প্রযোজিত 'গঙ্গারাম'-র সোমবার থেকে শুক্রবার রাত ৯.৩০ টায় স্টার জলসায় সম্প্রচারিত হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement