Advertisement

Chiranjeet Chkaraborty: নীরেন্দ্রনাথের 'ভাদুড়ি মশাই' এবার পর্দায়, গোয়েন্দা চরিত্রে চিরঞ্জিৎ?

Chiranjeet Chkaraborty: সাহিত্যের পাতা থেকেই উঠে আসবে এই গোয়েন্দা গল্প। তবে বড় পর্দায় নয়, ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হবে এই নতুন গোয়েন্দা সিরিজ।

অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Aug 2023,
  • अपडेटेड 3:56 PM IST

সাহিত্য নির্ভর বাংলা ছবির ট্রেন্ড গত কয়েক বছরে ভারতীয় চলচ্চিত্রে বেশি দেখা যাচ্ছে। যার মধ্যে কোনও সাহিত্য থেকে অনুপ্রাণিত বাংলা ছবির চলও বেশ বেড়েছে। বাঙালির মনে রহস্য কিংবা গোয়েন্দা গল্প যথেষ্ট জায়গা করে নিয়েছে। ব্যোমকেশ, ফেলুদা, মিতিন মাসি, একেন বাবুদের পাশাপাশি, এবার আরও এক বাঙালির গোয়েন্দার পর্দায় আবির্ভাব হতে চলেছে। কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর লেখা 'ভাদুড়িমশাই' এবার দর্শকেরা দেখতে পারবেন। ইন্ডাস্ট্রি সূত্রের খবর অনুযায়ী, এই গোয়েন্দার চরিত্রে অভিনয় করতে চলেছেন চিরঞ্জিৎ চক্রবর্তী।  

সাহিত্যের পাতা থেকেই উঠে আসবে এই গোয়েন্দা গল্প। তবে বড় পর্দায় নয়, ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হবে এই নতুন গোয়েন্দা সিরিজ। খবর অনুযায়ী, পরিচালনার দায়িত্ব সামলাবেন অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায়। তবে আর কাদের দেখা যাবে বিভিন্ন চরিত্রে এবং কোন প্ল্যাটফর্মে স্ট্রিমিং হবে, তা এখনও জানা যায়নি। শোনা যাচ্ছে, সিরিজের চিত্রনাট্য নিয়ে কাজ এবং কাস্টিং নিয়ে আলোচনা চলছে বর্তমানে। সব ঠিক থাকলে পুজোর পরে শুরু হতে পারে শ্যুটিং। 

ভাদুড়ি মশাই অর্থাৎ চারুচন্দ্র ভাদুড়ি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর কলমে সৃষ্ট চরিত্র, যিনি একজন সিবিআই অফিসার। তাঁর নিজের একটি গোয়েন্দা সংস্থা রয়েছে। অবসরের পরেও বিভিন্ন অপরাধের- রহস্য সমাধান করেন তিনি। ভাদুড়ি মশাই চরিত্রটি নিয়ে বেশ কয়েকটি গল্প লিখেছেন নীরেন্দ্রনাথ চক্রবর্তী। এবার সেখানের একটি গল্পই দর্শকেরা দেখতে পাবেন। 

প্রসঙ্গত, চিরঞ্জিৎ চক্রবর্তী এর আগেও গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন। অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় দর্শক তাঁকে কিরীটী চরিত্রে দেখেছেন। অন্যদিকে অয়ন চক্রবর্তী পরিচালিত ‘ষড়রিপু’ ছবিতে তিনি অভিনয় করেছিলেন গোয়েন্দা চন্দ্রকান্তের ভূমিকায়। তবে পর্দায় অচেনা নতুন গোয়েন্দা এবং সেই চরিত্রে চিরঞ্জিতকে সকলে কতটা আপন করবেন, সেটাই এখন দেখার। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement