Advertisement

Koel Mallick- Durga Puja: ১০০ বছরে পা মল্লিক বাড়ির পুজো, রাজ্যের পরিস্থিতির জন্য বড় সিদ্ধান্ত কোয়েলদের

Durga Puja 2024: উৎসবের আনন্দে এবার গা ভাসাতে চাইছে না বেশিরভাগ বাঙালি। তবে দেবীর পুজো তো আর থেমে থাকতে পারে না। টলিপাড়ার বেশ কিছু তারকার বাড়িতেও দুর্গা পুজো হয়। যার মধ্যে অন্যতম ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো।

কোয়েল মল্লিক (ছবি: ফেসবুক)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 17 Sep 2024,
  • अपडेटेड 3:17 PM IST

শুরু হয়ে গেছে উৎসবের মরসুম। একেবারে দোরগোড়ায় বাঙালির সবচেয়ে বড় পার্বণ দুর্গা পুজো। আর পুজো মানেই খাওয়া- দাওয়া, আড্ডা, ঠাকুর দেখা, গান -বাজনা এবং প্রচুর সাজগোজ করা। চারিদিকে পুজো পুজো গন্ধ। আশ্বিনের 'শারদ প্রাতে' আলোকবেণু বাজতে আর কয়েকদিন অপেক্ষা। যদিও এবছর পশ্চিমবঙ্গ, বিশেষত কলকাতার দুর্গা পুজোর আনন্দে অনেকটাই ভাটা পড়েছে, আরজি কর হাসপাতালের ঘটনার জন্যে। 

উৎসবের আনন্দে এবার গা ভাসাতে চাইছে না বেশিরভাগ বাঙালি। তবে দেবীর পুজো তো আর থেমে থাকতে পারে না। পুজো হলেও এর আড়ম্বরের বিরোধিতা করছেন বহু মানুষ। আবার অনেকের বিশ্বাস, দেবীর আগমনেই বাস্তবেও দুষ্টদের দমন হবে। টলিপাড়ার বেশ কিছু তারকার বাড়িতেও দুর্গা পুজো হয়। যার মধ্যে অন্যতম ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো। এবছর এই পুজো বাড়তি স্পেশাল কারণ, রঞ্জিত মল্লিকের বাড়ির পুজোর এবছর ১০০ বছরে পা রাখছে। কেমন চলছে প্রস্তুতি? কীভাবে হবে উদযাপন? 

সংবাদমাধ্যমকে কোয়েল মল্লিক বলেন, "এবার পরিস্থিতি এমন যে, যতটা আনন্দ করব ভেবেছিলাম, তা হবে না। মন থেকে সেই আনন্দ আসছে না। তবে পুজো করব নিশ্চয়। কারণ, ১০০ বছরটা তো বারবার আসবে না। আমাদের অনেক আত্মীয়রা আছেন যারা পৃথিবীর বিভিন্ন জায়গায় থাকেন। তাঁদের টিকিট কাটা হয়ে গেছে। তাঁরা আগে থেকেই ভেবেছিলেন এবছর আসবেন। তাই তাঁরাও আসছেন। এজন্যে এবারের পুজোটা হয়তো আমরা বেশিরভাগটাই প্রাইভেট রাখারই চেষ্টা করব। শুধু পরিবারের মধ্যে থাকবে।"

প্রসঙ্গত, এবারের মহালয়ায় স্টার জলসা চ্যানেলের জন্য দুর্গা সেজেছেন কোয়েল মল্লিক। তবে পুজোয় তাঁর কোনও ছবি মুক্তি পাচ্ছে না। 'একটি খুনির সন্ধানে মিতিন' ছবিটির সহ্যটিং শেষ হয়ে পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। তবে সম্প্রতি অরিন্দম শীলের নাম যৌন হেনস্থার সঙ্গে জড়ানোর কারণে, এই ছবির মুক্তি কবে হবে, টা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement