Advertisement

Mithun VS Dev: বর্ষশেষে জোর টক্কর মিঠুন- দেবের! 'প্রধান' না 'কাবুলিওয়ালা', কে বাজিমাত করবে?

পুজোয় একসঙ্গে মুক্তি পেয়েছে একগুচ্ছ বাংলা ছবি। বড়দিনেও একই দৃশ্য। মুক্তি পাবে বেশ কয়েকটি তাবড় ছবি। সে তালিকায় রয়েছে মিঠুন চক্রবর্তী ও দেবও। অর্থাৎ বলা যায় বর্ষশেষে মহাগুরুর সঙ্গে দেবের হাড্ডাহাড্ডি লড়াই হবে। 

দেব ও মিঠুন চক্রবর্তী
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 4:24 PM IST

চলছে উৎসবের মরসুম। দুর্গা পুজো, কালী পুজো, ভাইফোঁটা, জগদ্ধাত্রী পুজোর পর আগামী মাসে বড়দিন। বছরের এই সময়টা ছবি মুক্তি গত কয়েক বছরের একটা চল। গত কয়েকবারের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। মাঝে করোনা অতিমারীর সময় এক প্রকার মাছি তাড়িয়েছে হল মালিকেরা। 

কোভিড পরিস্থিতি স্বাভাবিক হতেই, হলমুখী হচ্ছেন দর্শক। প্রেক্ষাগৃহের বাইরে এখন ঝুলতে দেখা যায় 'হাউজফুল' বোর্ড। পুজোয় একসঙ্গে মুক্তি পেয়েছে একগুচ্ছ বাংলা ছবি। বড়দিনেও একই দৃশ্য। মুক্তি পাবে বেশ কয়েকটি তাবড় ছবি। সে তালিকায় রয়েছে মিঠুন চক্রবর্তী ও দেবও। অর্থাৎ বলা যায় বর্ষশেষে মহাগুরুর সঙ্গে দেবের হাড্ডাহাড্ডি লড়াই হবে। 

প্রধান (Pradhan) 

গত অগাস্টে শুরু হয়, বিভিন্ন শিডিউল মিলিয়ে প্রায় মাস তিনেক ধরে চলে 'প্রধান'-র শ্যুটিং। অভিজিৎ সেন পরিচালিত ও অতনু রায়চৌধুরী প্রযোজিত 'প্রধান' ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন দেব। সাংসদ- অভিনেতার বিপরীতে দেখা যাবে টেলি অভিনেত্রী সৌমিতৃষা কুণ্ডুকে। পুলিশ অফিসার দীপক প্রধানের চরিত্রে দেখা যাবে দেবকে এবং তাঁর স্ত্রীয়ের ভূমিকায় রয়েছেন সৌমিতৃষা। এছাড়াও অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, মমতা শঙ্কর, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সোহিনী সেনগুপ্তর মতো শিল্পীরা। সব ঠিক থাকলে বড়দিনে মুক্তি পাবে পারিবারিক এই ছবিটি। বোঝাই যাচ্ছে, ফের 'টনিক'-র স্ট্র্যাটেজি কাজে লাগাতেন চাইছেন নির্মাতারা। 

কাবুলিওয়ালা (Kabuliwala)

সুমন ঘোষ (Suman Ghosh) পরিচালনায় বড় পর্দায় ফের আসছে 'কাবুলিওয়ালা' (Kabuliwala)। যেখানে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) এবং ছোট্ট মিনির চরিত্রে দেখা যাবে শিশুশিল্পী অনুমেঘা কাহালিকে (Anumegha Kahali)।  বাঙালির কাছে কাবুলিওয়ালা ও তার খোকি- এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। এই ছবিতে ফুটে উঠবে ১৯৬৫-এর কলকাতার চিত্র। মূল গল্পের সঙ্গে থাকবে বাস্তবিক প্রেক্ষাপটের মিশেল। গল্প বেশ কিছু পরিবর্তন করছেন পরিচালক। মিঠুন, অনুমেঘা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। ছবিতে মিনির মা সোহিনী  এবং বাবার চরিত্রে দেখা যাবে আবিরকে। ছবির প্রযোজনা করছে এসভিএফ ও জিও স্টুডিওজ। ছবিতে সঙ্গীতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 'কাবুলিওয়ালা'-র জার্নি আরও আবেগময় করতে, এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাবেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। বড়দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'কাবুলিওয়ালা'। 

Advertisement

প্রসঙ্গত, দেবের সঙ্গে মিঠুন চক্রবর্তীর ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। একসঙ্গে কাজও করেছেন তাঁরা। নাচের রিয়্যালিটি শো 'ডান্স ডান্স জুনিয়র' সিজন ৩-তে মহাগুরুর আসনে বসেছিলেন 'ডিস্কো ডান্সার' -মিঠুন। অন্যদিকে এই শোয়ের বিচারক ছিলেন টলিউড সুপারস্টার দেব। তবে বলাই বাহুল্য, বড়দিনের এই দুই ছবিই জোরদার টেক্কা দেবে একে অপরকে। তবে শেষ পর্যন্ত কে বাজিমাত করে, কার ছবি বেশি ভাল হয়, সেটাই এখন দেখার।   
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement