Advertisement

Pilu Bhattacharya: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত শিল্পী পিলু ভট্টাচার্য

প্রয়াত সঙ্গীত শিল্পী পিলু ভট্টাচার্য (Pilu Bhattacharya)। বেশ কিছুদিন ধরেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ফের কিছুটা শারীরিক উন্নতি হওয়ার বাড়ি ফিরেছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না।

প্রয়াত সঙ্গীত শিল্পী পিলু ভট্টাচার্য্য
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Aug 2021,
  • अपडेटेड 3:25 PM IST
  • ফের শোকের ছায়া বিনোদন জগতে।
  • প্রয়াত সঙ্গীত শিল্পী পিলু ভট্টাচার্য।
  • শিল্পীর ফেসবুক প্রোফাইল থেকে তাঁর পুত্র খবরটি নিশ্চিত করেন।

ফের শোকের ছায়া বিনোদন জগতে। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সঙ্গীত শিল্পী পিলু ভট্টাচার্য (Pilu Bhattacharya)। বেশ কিছুদিন ধরেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ফের কিছুটা শারীরিক উন্নতি হওয়ার বাড়ি ফিরেছিলেন। বৃহস্পতিবার রাতে হঠাৎ ফের বুকে ব্যথা হয় তাঁর। পরিবারের সকলে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। রাস্তাতেই মৃত্যু হয় তাঁর। 

এদিন শিল্পীর ফেসবুক প্রোফাইল থেকে তাঁর পুত্র ঋতর্ষি ভট্টাচার্য্য খবরটি নিশ্চিত করে লেখেন, "অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা পিলু ভট্টাচার্য্য আজ আমাদের ছেড়ে চলে গেলেন। তাঁর আত্মার শান্তি কামনা করুন।"

 

 

কাজ ও গানের প্রতি পিলু ভট্টাচার্যের ছিল পরম ভালোবাসা। কয়েকদিনের জন্য হাসপাতাল থেকে বাড়ি ফিরে, স্টুডিয়োতে বসেই স্বাধীনতা দিবসের একটি মিউজিক ভিডিয়োর কাজ করেছেন অক্সিজেন নিতে নিতেই। সেই ছবিও নিজেই সোশ্যাল পেজে শেয়ার করেছিলেন পিলু। 

 

পিলু ভট্টাচার্যের ঝুলিতে রয়েছে 'কান্দিয়া আকুল', 'জলছবি', 'চল যাই' -র মতো একাধিক হিট গান। ২০১৫ সালে তিনি পেয়েছিলেন রাষ্ট্রপতি পুরস্কার। ২০১৯ সালে ভারতীয় দলের জন্য তিনি গেয়েছিলেন 'ইন্ডিয়া জিতেগা' গানটি। এছাড়াও দিয়েগো মারাদোনার সামনে গান গেয়েও যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন এই সঙ্গীত শিল্পী। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত 'রাধামাধব' অ্যালবামটিও দর্শকদের মন ছুঁয়েছিল।

আরও পড়ুন: আসছে 'দাদাগিরি'! সঞ্চালনায় সৌরভই থাকছেন তো?

পিলু ভট্টাচার্যের ছোটবেলা কেটেছে উত্তর কলকাতায়। এরপর অত্যন্ত স্ট্রাগল করে ধীরে ধীরে নাম অর্জন করেছেন তিনি। বাংলা ছবিতে রয়েছে তাঁর একাধিক জনপ্রিয় গান। প্যারোডি গানের জন্য পিলু ছিলেন যথেষ্ট জনপ্রিয়। কলেজ বা যে কোনও অনুষ্ঠান থেকে শুরু করে মৌলিক গানের অ্যালবাম, সবেতেই ছিল তাঁর পারদর্শীতা। 

Advertisement

আরও পড়ুন: COVID সংকটে বাংলার সঙ্গীতশিল্পীরা! এক হওয়ার ডাক রূপঙ্করের 

প্রবাদপ্রতিম সঙ্গীত শিল্পীর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সমগ্র সঙ্গীত মহলে। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন লোপামুদ্রা মিত্র, জোজো, রিঙ্গো বন্দ্যোপাধ্যায়ের মতো একাধিক শিল্পীরা। জোজো লিখেছেন, "পিলু এটা ঠিক হল না বন্ধু'। সকলের মুখে একটাই কথা, "এটা মেনে নিতে পারছি না..." 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement