Advertisement

Projapoti Box Office Collection: বক্স অফিসে ঝোড়ো ব্যাটিং 'প্রজাপতি'-র, কত লক্ষ্ণীলাভ হল মিঠুন- দেবের ছবির?

Mithun- Dev- Projapoti: বিনোদনের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক রং নিয়ে কটাক্ষ এবং আলোচনা শুরু হয় ছবিকে নিয়ে। যদিও নিন্দুকদের কথায় পাত্তা দেয়নি টিম 'প্রজাপতি'।

'প্রজাপতি' ছবির দৃশ্যে মিঠুন চক্রবর্তী ও দেব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jan 2023,
  • अपडेटेड 12:31 PM IST

গত  কয়েকদিন ধরেই শিরোনামে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ও দেবের (Dev) 'প্রজাপতি' (Projapoti)। নেপথ্যে মূলত দুটি কারণ। প্রথমটি ছবির বিপুল বক্স অফিস সাফল্য। দ্বিতীয়টি দুই অভিনেতাকে নিয়ে বিতর্ক। বিনোদনের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক রং নিয়ে কটাক্ষ এবং আলোচনা শুরু হয় ছবিকে নিয়ে। যদিও নিন্দুকদের কথায় পাত্তা দেয়নি টিম 'প্রজাপতি'। বক্স অফিসে (Box Office Collection) ঝোড়ো ব্যাটিং করে দারুণ লক্ষ্ণীলাভ করছে এই ছবি।  

মুক্তির প্রায় এক মাস পরেও, একাধিক প্রেক্ষাগৃহে হাউজফুল শো (Houseful Show) যাচ্ছে 'প্রজাপতি'-র। শুধু ১ জানুয়ারি এই ছবির আয় ছিল ১ কোটির বেশি। যা বহু বাংলা ছবির বক্স অফিসের পুরনো রেকর্ড ভেঙেছে। প্রথম সপ্তাহে এই ছবির আয় প্রায় ২.১৭ কোটি। দ্বিতীয় সপ্তাহে আয় প্রায় ২.৮৫ কোটি, তৃতীয় সপ্তাহে প্রায় ১.৯৯ কোটি এবং চতুর্থ সপ্তাহে প্রায় ১.১১ কোটি টাকা। সব মিলিয়ে এখন পর্যন্ত 'প্রজাপতি'-র বক্স অফিস কালেকশন প্রায় ৮.১২ কোটি টাকা। এই অঙ্ক নিঃসন্দেহে বাংলা ছবি তথা টলিউড ইন্ডাস্ট্রির জন্য অনেকটা আশার আলো দেখাচ্ছে।  

আরও পড়ুন: ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রী দেবের পরের ছবির নায়িকা, প্রকাশ্যে 'বাঘা যতীন'-র লুক

এই ছবি ঘিরে নানা আলোচনা লেগেই রয়েছে। তবে মিঠুন- দেব দু'জনেই রেখেছেন 'কেয়ার নট অ্যাটিটিউট'। 'প্রজাপতি' মুক্তির ২৫তম দিনে সংবাদিকদের মিঠুন বলেন, "প্রজাপতি হইহই করে চলছে। দর্শকদের পছন্দ হচ্ছে, এটাই সবচেয়ে বড় পাওনা। নবীনা, পূরবী এই সব হলে ছবি দেখে বড় হয়েছেন। তাই নন্দন আলাদা কিছু নয়। তবে নন্দনের কমিটিতে কারা আছেন, আমি জানতে চাই। যাঁরা অনীক দত্তের ছবি, 'প্রজাপতি'-র মতো ছবি বাতিল করে। নিশ্চয়ই তাঁদের নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে।" 

আরও পড়ুন: ইশার হাতে হাত রেখে অনির্বাণ, 'মিথ্যে প্রেমের গান'-র মিউজিক লঞ্চের PHOTOS

Advertisement

তিনি আরও যোগ করেন, "ছবিটা ভাল ভাবে চলছে, এটাই খুশির খবর। তাই কাউকে কোনও রকম ব্যক্তিগত আক্রমণ নয়। তবে হ্যাঁ, কেউ ভেবেছিলেন দেবকে ভয় দেখাবেন। দেবকে ভয় দেখানোর চেষ্টা করেছিলেন কারণ তিনিই এখন ঐ পার্টির শেষ কথা। কিন্তু দেব ভয় না পেয়ে অভিনেতা হিসেবে উত্তর দিয়েছে। আর দর্শক যারা ভেবেছিল পরে দেখবে, তারা প্রথম সপ্তাহেই দেখেছে আর তারপর মুখে মুখে এই ছবির প্রচার করেছে। এটা অশনি সংকেত। মানুষেরা আস্তে আস্তে জাগছে, উত্তর দিচ্ছে।"

আরও পড়ুন: মিম- বাঁধন থেকে মোশারফ, একঝাঁক তাবড় তারকা নিয়ে বাংলাদেশের নতুন ৮ সিরিজ

এই প্রসঙ্গে দেবের জবাব, "না না আমাকে কেউ ভয় দেখায়নি। এটা মিঠুনদার ব্যক্তিগত মত। এটা নিয়ে আমার বলার কিছু নেই। তবে এটা বাংলা সিনেমার জয়। দর্শকদের ভাল লাগছে। এটাই সব বিতর্কের আসল জবাব।" 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement