Advertisement

Prosenjit- Rituparna New Film: সিনেমার ইতিহাসে প্রথম! এবার জুটিতে হাফ সেঞ্চুরি করবেন প্রসেনজিৎ- ঋতুপর্ণা

Prosenjit- Rituparna 50th Film: কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি 'দৃষ্টিকোণ'-এ শেষ একসঙ্গে দেখা যায় তাঁদের। টলিউডের অন্যতম সেরা জুটিকে ফের পর্দায় দেখার অপেক্ষায় ছিল ফ্যানেরা। এবার সুখবর রয়েছে তাঁদের জন্য।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত (ছবি: ফেসবুক)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Dec 2023,
  • अपडेटेड 7:00 PM IST

নয়ের দশকের সেরা জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত  (Rituparna Sengupta)। দীর্ঘ সময় ধরে জুটিতে বাংলা ইন্ডাস্ট্রিকে (Bangla Film Industry) একের পর এক হিট ছবি দিয়েছেন তাঁরা। ছবির পাশাপাশি রয়েছে জুটির ছবির একাধিক জনপ্রিয় গান আজও হিট। মাঝে দীর্ঘ বিরতির পর 'প্রাক্তন' ছবিতে ফের জুটিতে নজর কাড়েন প্রসেনজিৎ -ঋতুপর্ণা।

এরপর ২০১৮ সালে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি 'দৃষ্টিকোণ'-এ শেষ একসঙ্গে দেখা যায় তাঁদের। টলিউডের অন্যতম সেরা জুটিকে ফের পর্দায় দেখার অপেক্ষায় ছিল ফ্যানেরা। এবার সুখবর রয়েছে তাঁদের জন্য। জীবনের পঞ্চাশতম ছবিতে এবার জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ - ঋতুপর্ণা। 

 

কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় আসছে নতুন ছবি 'অযোগ্য'। বুধবার প্রকাশ্যে এলো ছবির লোগো ও ফার্স্ট লুক পোস্টার। ছবির বেশিরভাগ অংশের শ্যুটিং ইতিমধ্যেই সেরে ফেলেছেন পরিচালক। পুরীতেই হয়েছে ছবির একটা বড় অংশের শ্যুট। প্রকাশ্যে আসা প্রথম পোস্টারে দেখা যাচ্ছে, সমুদ্রের দিকে তাকিয়ে দাঁড়িয়ে রয়েছেন প্রসেনজিৎ - ঋতুপর্ণা। ছবি দেখেই বোঝা যাচ্ছে, সামনে রয়েছে পুরীর সমুদ্র। ঋতুপর্ণার পরনে লাল রঙা শাড়ি, চুলে এলো খোঁপা। অন্যদিকে প্রসেনজিৎ পরেছেন কালো হাফ শার্ট ও ডেনিম। 

 

 

ছবির নির্মাতাদের মতে, সিনেমার ইতিহাসে প্রথমবার দুই অভিনেতা তাঁদের ৫০ তম ছবিতে একসঙ্গে কাজ করবেন। এখনও গল্প নিয়ে মুখ খুলতে নারাজ পরিচালক থেকে অভিনেতারা। প্রসেনজিৎ - ঋতুপর্ণা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন লিলি চক্রবর্তী এবং অম্বরিশ ভট্টাচার্য। সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাবেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। অনুপম রায়, শিলাজিৎ মজুমদার, রণজয় ভট্টাচার্যের মতো সঙ্গীতশিল্পীদের কণ্ঠে থাকবে 'অযোগ্য'-র গান। ছবিটি কবে মুক্তি পাবে, সেই দিন এখনও ঠিক হয়নি। তবে শোনা যাচ্ছে, ২০২৪-এই বড় পর্দায় জুটিতে হাফ সেঞ্চুরি করবেন প্রসেনজিৎ - ঋতুপর্ণা। 

Advertisement

 

প্রসঙ্গত, ২০০১ সালে প্রসেনজিৎ - ঋতুপর্ণা ঠিক করেন, তাঁরা আর একসঙ্গে কাজ করবেন না। এরপর তাঁদের একই ছবিতে অভিনয় করানোর জন্য বহু পরিচালক- প্রযোজকের চেষ্টা ব্যর্থ হয়। কিন্তু কাজটি করে দেখান নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। প্রায় দীর্ঘ ১৫ বছর পর প্রেমের গল্প, 'প্রাক্তন'-এ ফের এক ফ্রেমে ধরা দেন প্রসেনজিৎ- ঋতুপর্ণা। এরপর কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'দৃষ্টিকোণ'-এ একসঙ্গে অভিনয় করলেন আর একসঙ্গে কাজ করতে দেখা যায়নি তাঁদের। প্রায় দীর্ঘ ৫ বছর পর, কৌশিকের হাত ধরেই একসঙ্গে পর্দায় ফিরছেন তাঁরা।  

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement