Advertisement

Mithila's New Film: শরৎচন্দ্রের বিখ্যাত গল্প ফের বড় পর্দায়, মুখ্য চরিত্রে মিথিলা

O Abhagi New Film: বহু কালজয়ী গল্প ফুটে উঠছে বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে। এবার শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ছোট গল্প অবলম্বনে ছবি তৈরি হচ্ছে। কথা সাহিত্যিকের বিখ্যাত গল্প 'অভাগীর স্বর্গ' অবলম্বনে আসছে 'ও অভাগী'।

'ও অভাগী' ছবিতে রাফিয়াদ রশিদ মিথিলার লুক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 4:11 PM IST

সাহিত্য নির্ভর ছবি বানানোর ট্রেন্ড টলিউড ইন্ডাস্ট্রিতে ফিরে এসেছে। বহু কালজয়ী গল্প ফুটে উঠছে বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে। এবার শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের (Sarat Chandra Chattopadhyay) ছোট গল্প অবলম্বনে ছবি তৈরি হচ্ছে। কথা সাহিত্যিকের বিখ্যাত গল্প 'অভাগীর স্বর্গ' (Abhagir Swargo) অবলম্বনে আসছে 'ও অভাগী' (O Abhagi)। মুখ্য চরিত্রে দেখা যাবে ভারত ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলাকে (Rafiath Rashid Mithila)। ছবির পরিচালনা করবেন অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborty)। প্রকাশ্যে এল ছবির প্রথম চরিত্র লুক।  

স্বভূমি এন্টারটেইনমেন্টের উপস্থাপনায়, ডাঃ প্রবীর ভৌমিকের প্রযোজনায় বড় পর্দায় আসছে এই ছবিটি। মিথিলা ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছে আরজে সায়ন, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার, ইশান মজুমদার সহ অন্যান্যরা। পরিচালনার পাশাপাশি, ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অনির্বাণ নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন মলয় মন্ডল। সম্পাদনা করছেন সুজয় দত্ত রায় এবং সঙ্গীত পরিচালনা মৌসুমী চট্টোপাধ্যায়ের। 

 

 

কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত 'নন্টে ফন্টে' ছবির পরিচালনা করেছেন অনির্বাণ। নতুন ছবি প্রসঙ্গে তিনি বললেন, "ছোটবেলা থেকেই শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের যে কোন লেখা পড়েই মনে হত যেন সিনেমা দেখছি। বড় হয়ে মনে হল সিনেমা বানানো উচিৎ। মাত্র একটা লাইনেই অনেকগুলি দৃশ্যের কন্টেন্ট পাওয়া যায় ওঁর লেখায়। 'ও অভাগী' হল 'অভাগীর স্বর্গ' গল্পটির অ্যাডাপ্টেশন। ষাট- সত্তর দশকের গ্রাম্য সমাজের কুৎসিত দিকগুলোর আসল রূপ তুলে ধরা হয়েছে এই ছবিতে। যদিও মূল গল্পের প্রেক্ষাপট ছিল আরও প্রাচীন। কেন্দ্রীয় চরিত্র হিসাবে বেশ কিছু নতুন চরিত্র যোগ হয়েছে চিত্রনাট্যে। মূল গল্পকে বিকৃত না করে নতুন এবং ইউনিক কিছু তৈরি করাই ছিল আসল চ্যালেঞ্জ।" 

Advertisement

 

 

'ও অভাগী' ছবিতে রূপঙ্কর বাগচী, লগ্নজিতা চক্রবর্তী, অনিমেষ রায় (বাংলাদেশ, কোক স্টুডিও বাংলা), চন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় ও অনির্বাণ রায় আকাশের মতো শিল্পীদের গান থাকবে। 

 

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত সৃষ্টি অবলম্বনে তৈরি ছবি, সেখানে মুখ্য চরিত্রে মিথিলা। সব মিলিয়ে বলাই বাহুল্য, এই ছবি ঘিরে দর্শকদের উৎসাহ ও অপেক্ষা থাকবে অনেকটাই। কবে নাগাদ ছবিটি মুক্তি পাবে, তা এখনও জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, খুব শীঘ্রই ছবির কাজ শুরু করবেন পরিচালক। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement