Advertisement

Rupankar Bagchi: 'বেঁচে থাকলে ধর্ষণের হুমকি পেতে হয়তো...' মায়ের জন্মদিনে আবেগপ্রবণ রূপঙ্কর

Rupankar Bagchi: ধীরে ধীরে তাঁর জীবন ফিরছে পুরনো ছন্দে, শুরু করেছেন কনসার্ট, নতুন গান। তবে শিল্পীর মনের গভীর ক্ষতের দাগ এখনও তাজা। সেই প্রমাণ আবার মিলল বৃহস্পতিবার। 

সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Aug 2022,
  • अपडेटेड 1:56 PM IST

গত মে মাসের শেষ থেকে প্রায়ই সংবাদ শিরোনামে থাকেন সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী (RupankaR Bagchi)। কেকে বিতর্ক কাটতে না কাটতেই তাঁর বিরুদ্ধে গান চুরির অভিযোগ তুলে, নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেছিলেন ইউটিউবার মনোরমা ঘোষাল। এই সবের মাঝেই কাজের মধ্যে ব্যস্ত থাকতে চাইছেন রূপঙ্কর। ধীরে ধীরে তাঁর জীবন ফিরছে পুরনো ছন্দে, শুরু করেছেন কনসার্ট, নতুন গান। তবে শিল্পীর মনের গভীর ক্ষতের দাগ এখনও তাজা। সেই প্রমাণ আবার মিলল বৃহস্পতিবার। 

এদিন জন্মদিন ছিল রূপঙ্কর বাগচীর মায়ের। বিশেষ দিন উপলক্ষে মায়ের উদ্দেশ্যে সোশ্যাল পেজে একটি আবেগঘন পোস্ট করেন শিল্পী। রূপঙ্কর লেখেন, "মা, তোমার আজ জন্মদিন। তুমি যদি বেঁচে থাকতে তাহলে তোমার বয়স হতো ৭৩। ভালই হয়েছে তুমি আর নেই মা। না হলে এই বয়সে ধর্ষণের হুমকি পেতে হয়তো! কারণ তোমার ছেলের নাম রূপঙ্কর...।" সেই সঙ্গে মায়ের প্রিয় গানও অনুগামীদের জন্য গেয়ে শোনালেন রূপাঙ্কর। শিল্পী গাইলেন 'সকাতরে ওই কাঁদিছে সকলে...' এই রবীন্দ্র সঙ্গীতটি। 

আরও পড়ুন:  ‘ধর্মযুদ্ধ’ দেখে অনেকের বহু ভুল ভেঙে যাবে: পার্নো

শিল্পীর গান শুনে, নেটিজেনরা তাঁর মায়ের প্রতি শ্রদ্ধা ও প্রণাম জানিয়েছেন। সেই সঙ্গে তাঁর উদ্দেশ্যে পজিটিভির বার্তাও দিয়েছেন তাঁরা। সঙ্গীতশিল্পী লোপামুদ্রা মিত্র কমেন্ট করেন, "মাকে আমার ভালোবাসা। এমন একজন গায়ক আমরা তাঁর জন্যই পেয়েছি।" 

 

আরও পড়ুন:  বিয়ে করছেন অর্জুন- মালাইকা? করণের শো-তে ফাঁস হল সিক্রেট

প্রসঙ্গত, গত মে মাসে বলিউড শিল্পী কেকে-কে কটাক্ষ করে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন রূপঙ্কর। আর তারপরেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সমালোচনার ঝড় ওঠে। রূপঙ্করের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তারকা, নেটিজেন থেকে সাধারণ মানুষ। এমনকী জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পীর পরিবারে আসতে থাকে খুন, ধর্ষণেরর হুমকি। আর এজন্যেই অভিমানে মায়ের জন্মদিনে তাঁকে খোলা চিঠি লিখলেন শিল্পী।    
  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement