Advertisement

Exclusive: TMC-BJP প্রার্থীদের নম্বর ভাইরাল হওয়া প্রসঙ্গ! এবার মুখ খুললেন শ্রীলেখা, দেবদূত, বাদশা!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পোস্ট। যেখানে তৃণমূল ও বিজেপি-র বেশ কয়েকজন প্রার্থীর ফোন নম্বর রয়েছে। সেই তালিকায় রয়েছে একাধিক তারকা প্রার্থীদের নম্বরও। বাম মনস্ক তারকাদের দিকে আঙুল তাঁদের। তাই আজতক বাংলা- র তরফ থেকে যোগাযোগ করা হয় সংযুক্ত মোর্চার টালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী তথা অভিনেতা দেবদূত ঘোষ, অভিনেতা বাদশা মৈত্র ও শ্রীলেখা মিত্রের সঙ্গে। 

দেবদূত, শ্রীলেখা ও বাদশা (ছবি সৌজন্য: ফেসবুক)
সৌমিতা চৌধুরী
  • কলকাতা,
  • 27 Apr 2021,
  • अपडेटेड 11:47 PM IST
  • হাসপাতালের শয্যা, ওষুধ, ভ্যাকসিন এমনকি অক্সিজেনের ঘাটতি দেশজুড়ে।
  • সংকটজনক এই পরিস্থিতিতে নেটিজেনদের অভিযোগ ,সামনে তো দূর, খুঁজে পাওয়া যাচ্ছে না রাজনৈতিক নেতাদের।
  • ভাইরাল হওয়া পোস্ট নিয়ে এবার মুখ খুললেন শ্রীলেখা, দেবদূত, বাদশা!

পশ্চিমবাংলায় নির্বাচনের (Bengal Election 2021)  আগেই একের পর তারকারা যোগ দিয়েছেন সক্রিয় রাজনীতিতে। গেরুয়া ও জোড়া ফুল শিবিরে যেন কার্যত দড়ি টানাটানি চলেছে টলি পাড়ার তারকার নিয়ে। কার দলে কত বেশি গ্ল্যামার, তা হয়ে উঠেছে এইবারের রাজ্য নির্বাচনের মূলমন্ত্র। তার মধ্যে টলি পাড়ার কিছু তারকারা এই দড়ি টানাটানির মধ্যে না গিয়ে, আস্থা  রেখেছেন বামপন্থাতেই (Left Front)। একদিকে বঙ্গ ভোটের উত্তাপ পরিস্থিতি, তার মধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের চোখ রাঙানিতে এখন কপালে চিন্তার ভাঁজ সকলের। 

হাসপাতালের শয্যা, ওষুধ, ভ্যাকসিন এমনকি অক্সিজেনের ঘাটতি দেশজুড়ে। সংকটজনক এই পরিস্থিতিতে নেটিজেনদের অভিযোগ, খুঁজে পাওয়া যাচ্ছে না আগে প্রতিশ্রুতি দেওয়া রাজনৈতিক নেতাদের। এই নেতারাই তো কদিন আগে মানুষের পাশে থেকে কাজ করার জন্য শিবির বদলেছিলেন, আজ তাঁরা কোথায়? এমন প্রশ্নই করছেন অনেকে।

এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পোস্ট। যেখানে তৃণমূল ও বিজেপি-র বেশ কয়েকজন প্রার্থীর ফোন নম্বর রয়েছে। সেই তালিকায় রয়েছে একাধিক তারকা প্রার্থীদের নম্বরও। যার জেরে ফোনের ঠ্যালায় নাজেহাল অবস্থা তাঁদের। অনেকের ফোন যেমন পাওয়া যাচ্ছে অফ, তো কেউ আবার বদলে ফেলছেন নম্বর। আবার অনেকের মুখে বাম মনস্ক তারকাদের দিকে আঙুল। তাঁদের দাবী কেন এই তারকাদের নম্বর দেওয়া হয়নি সেখানে? তাই আজতক বাংলা- র তরফ থেকে যোগাযোগ করা হয় সংযুক্ত মোর্চার টালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী তথা অভিনেতা দেবদূত ঘোষ, অভিনেতা বাদশা মৈত্র ও শ্রীলেখা মিত্রের সঙ্গে। 

আরও পড়ুন: করোনায় জরুরি পরিষেবার জন্য ফোন করুন! BJP-TMC নেতাদের নম্বর ভাইরাল 

দেবদূত ঘোষ (Debdut Ghosh) এই প্রসঙ্গে জানালেন, "ওঁরা জানেন না বামফ্রন্টের প্রার্থীদের নম্বর ও মেইল আইডি সমস্ত জায়গায় আগে থেকেই দিয়ে দিতে হয়। টালিগঞ্জের সমস্ত প্রচার পুস্তিকাতে রয়েছে আমার ব্যক্তিগত মোবাইল নম্বর। যে কেউ যে কোনও প্রয়োজনে আমায় যোগাযোগ করতে পারেন। ওঁরা মনে হয় আগে কাউকেই নম্বর দেয়নি, তাই অসুবিধা হচ্ছে। জনপ্রতিনিধি হবেন আর মানুষ ফোন করবেন না এটা আবার হয় নাকি? আমার তো এত ফোন আসে যে, বন্ধু-বান্ধব, আত্মীয়দের সঙ্গে কম কথা বলা হয়। পরে অবশ্য খারাপ লাগে। আমি তো বহুদিন আমাদের ইউনিয়ন সামলেছি, তাই আমি জানি যে, এই কাজটা আনন্দের সঙ্গে করতে হবে। এটা কোনও বিরক্তির কাজ না। আর যারা বিরক্ত হবেন তাঁদের এই কাজে এগিয়ে আসাই উচিত না।"

Advertisement

দেবদূত আরও যোগ করলেন, "আমি এখনও জয়লাভ করিনি, কিন্তু এতজনের কাছে নম্বর আছে বলে প্রতিদিনই প্রচুর ফোন আসে, নানা রকম সমস্যার কথা জানান তাঁরা। সেগুলো আমরা পক্ষে যতটা সম্ভব সমাধানের চেষ্টা করি। সবটা ক্ষমতায় না আসলে করা যায় না।"

আরও পড়ুন:  নির্বাচনের আগে বদলে গেছে তারকা প্রার্থীদের স্টাইল স্টেটমেন্ট 

শ্রীলেখা মিত্রের (Sreelekha Mitra) কথায়, "যারা মানুষের জন্য কাজ করবেন বলেছিলেন, এই পরিস্থিতিতে মানুষ তাঁদের চাইছেন। এবার তাঁরা ফোন অফ করে রাখলে কি করে হবে? তাঁরা তো শুধু এখন বিনোদন জগতের সঙ্গে যুক্ত নয়। তাঁরা তো জনপ্রতিনিধি। তার মানে কি তাঁরা নির্বাচনে জিতলে তবেই মানুষের জন্যে কাজ করবেন, তার আগে কেউ পাশে পাবেন না? তাহলে আমাদের সোনারপুর দক্ষিণের প্রার্থী শুভম বা সৃজন কিংবা বাকীরা তো এখনও কাজ করে যাচ্ছেন! শ্রমজীবী ক্যান্টিন তো এখনও চলছে। আমি কোথাও দাবি করিনি যে আমি মানুষের জন্য কাজ করতে চাই। যেটুকু করার আমার সাধ্য মতো এমনিই করি। সে মানুষের জন্য হোক বা কুকুরদের জন্য। লকডাউন থেকেই তো কাজ করছি আমরা। এটাও বুঝতে হবে যে মানুষের বিরক্তি কোথায় গিয়ে দাঁড়িয়েছে। মানুষের জন্য কাজ করতে চাই- এই ভাঁওতাবাজি মানুষ আর নিচ্ছে না! ওঁরা নিজেরাই নিজেদের সম্মান নষ্ট করেছে!"

আরও পড়ুন:  "আমি চাই কৌশানীই জিতুক!" মন খোলা আড্ডায় অকপট বনি সেনগুপ্ত 

বাদশা মৈত্র (Badshah Maitra) জানালেন, "এই নির্বাচনের যারা প্রার্থী হয়েছেন, তাঁদের কয়েকজনের ফোন এখন অফ। তবে আমি বলবো আমাদের দেশে অনেকে তাঁদের ফোন করে বিরক্ত করতেও পারেন, যেহেতু তাঁরা তারকা। আর শুধু সাধারণ মানুষ না, হয়তো অনেক রাজনৈতিক স্বার্থেও অনেকে ফোন করবেন তাঁদের। আমি ওঁদের দলেও কেউ না হওয়া সত্ত্বেও এই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না। এই ঘটনার তীব্র আপত্তি করছি আমি। কিন্তু তবু বলবো যেহেতু জন প্রতিনিধি হয়ে দাঁড়িয়েছে, তাই ফোনটা কিন্তু অন রাখতে হবে। কারণ এরকম বহু সাধারণ মানুষ হয়তো ফোন করবেন, যাঁদের সত্যিই প্রয়োজন। এই সাধারণ মানুষের জন্যই তো তাঁরা রাস্তায় নেমেছেন। আমি ওঁদের জায়গায় থাকলে কিন্তু ফোন অফ রাখতে পারতাম না, কয়েকজন বিরক্ত করছে বলে।

আরও পড়ুন:  শিশুদের কোলে নেওয়া থেকে প্রবীণদের কাছে আশীর্বাদ ভিক্ষা! এবারের ভোটে তারকা প্রার্থীদের নতুন USP 

বাদশা আরও জানালেন, "সেই সঙ্গে আরও একটা কথা বলবো, মানুষের বিশ্বাসযোগ্যতা তৈরি করতে হয়। বিভিন্ন সময়ে আমায় মানুষ যেভাবে তাঁদের প্রয়োজনে পেয়েছেন, তাতে এই প্রশ্নটা প্রায় ওঠার অবকাশ নেই যে জনপ্রতিনিধি না হয়েও, আমায় তাঁদের পাশে পাওয়া যায় কি যায় না। এটা আমি বহু বছর ধরে তৈরি করেছি। মানুষ যদি দেখে যে আপনি বিপদে-আপদে  তাঁদের পাশে আছেন, নিশ্চিত থাকতে পারবেন সমাজের একটা অংশ সম্মান করবেই, সেটা বিরোধী দলের হলেও। যেহেতু তাঁরা হঠাৎ করে রাজনীতিতে এসেছেন এবং যুক্তি দিয়েছেন যে মানুষের জন্য কাজ করতে চাই, তাই একটা অংশের মানুষের কাছে এটা ব্যাঙ্গাত্মক হয়ে দাঁড়িয়েছে। তাই এই বিশ্বাসযোগ্যতাটা নিজেদের তৈরি করতে হবে। তাহলেই একদিন এই বিরক্ত করা বা কথা বলা বন্ধ হয়ে যাবে। আর এখন যা পরিস্থিতি আমরাও দেখতে চাই তাঁরা কতটা মানুষের পাশে আছেন। এবার সত্যিই তাঁদের এটা প্রমাণ দেওয়ার সময় এসেছে।"  

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement