Advertisement

Tollywood: টলিপাড়ায় কাটল জট, বুধবার থেকেই শ্যুটিং শুরু; জানালেন প্রসেনজিৎ-দেব

টলিপাড়ায় অবেশেষ জট  কাটল। বুধবার থেকেই শ্যুটিং শুরু হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তার পর মঙ্গলবার রাতে একথা জানালেন দেব এবং প্রসেনজিৎ। 

সাংবাদিক বৈঠকে দেব, প্রসেনজিৎ-সহ অন্যরা।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jul 2024,
  • अपडेटेड 12:06 AM IST
  • টলিপাড়ায় অবেশেষ জট  কাটল।
  • বুধবার থেকেই শুটিং শুরু হবে।
  • একথা জানালেন দেব এবং প্রসেনজিৎ। 

টলিপাড়ায় অবেশেষ জট  কাটল। বুধবার থেকেই শ্যুটিং শুরু হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তার পর মঙ্গলবার রাতে একথা জানালেন দেব এবং প্রসেনজিৎ। 

এদিন দেব জানান, 'এরপর থেকে কাউকে ব্যান করা যাবে না, নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কাল থেকে শ্যুটিং শুরু হবে।' পরিচালক গৌতম ঘোষ বলেন, 'সকলেই ফেডারেশনের অংশ। কারও সঙ্গে বিবাদ নেই। ভবিষ্যৎ আরও ভাল হবে। কাল থেকে শ্যুটিংয়ে অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, তার অনুরোধ করব।' দেব বলেন, 'শ্যুটিংয়ে টেকনিসিয়ানদের সঙ্গে পরিচালকের মধ্যে যেন কোনও দ্বন্দ্ব না থাকে।' এদিন গৌতম ঘোষ, দেবরা জানান, 'একটি কমিটি তৈরি করে ফেডারেশনের শ্যুটিং সংক্রান্ত নিয়মাবলী পর্যালোচনা করা হবে। নভেম্বরের মধ্যে নতুন নিয়ম কার্যকর করতে নির্দেশ দেওয়া হয়েছে।' ৬-৭ দিন পর পরিচালক হিসাবেই কাজ শুরু করবেন রাহুল মুখোপাধ্যায়। 

ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস বলেন, 'ফোন করে বেশ কিছু বিষয়ে বলেছেন মুখ্যমন্ত্রী। গৌতম ঘোষ, অরূপ বিশ্বাস, প্রসেনজিৎ, দেবকে নিয়ে কমিটি গড়া হয়েছে। আমাদের কাছে বেশ কিছু নির্দেশ এসেছে। সেই নির্দেশকে মান্যতা দেব। কাল থেকে ফ্লোরে ফিরছেন টেকনিসিয়ানরা।' এদিন আর্টিস্ট ফোরামের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'মুখ্যমন্ত্রীর কাছে আমরা কতৃজ্ঞ যে, তিনি আবার শ্যুটিং চালু করিয়েছেন।' যে কমিটি গড়ার কথা বলা হয়েছে, সেই কমিটিতে ফোরামের প্রতিনিধি রাখার দাবি করা হয়েছে। 

কী নিয়ে বিতর্ক?

নিয়ম বিরুদ্ধভাবে কাউকে না জানিয়ে বাংলাদেশে লুকিয়ে শুটিং করেছেন বলে অভিযোগ উঠেছে পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। তার জেরেই রাহুলকে ৩ মাসের কর্মবিরতির নির্দেশ দেয় চলচ্চিত্র ফেডারেশন। আর এই নিয়েই বিতর্কের সূত্রপাত। এসভিএফের একটি পুজোর ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন রাহুল। প্রসেনজিৎ, অনির্বাণ রয়েছেন ওই ছবিতে। রাহুলকে সাসপেন্ড করার সিদ্ধান্তের জেরে বিপাকে পড়ে বাংলা ছবির পয়লা নম্বর প্রযোজনা সংস্থা। ছবির ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। শেষমেশ, ফেডারেশনের আপত্তির জেরে পরিচালকের আসন থেকে সরে আসেন রাহুল। তাঁকে ক্রিয়েটিভ প্রোডিউসারের দায়িত্ব দেওয়া হয়। সৌমিক হালদার ওই ছবির পরিচালনা করবেন বলে বিবৃতি দিয়ে জানায় এসভিএফ। তবে তাতেও আপত্তি জানিয়েছিল ফেডারেশন। তবে শেষ পর্যন্ত সেই আপত্তি থেকে সরে দাঁড়ায় ফেডারেশন।

Advertisement

পরিচালক হিসাবে রাহুল ৩ মাস কাজ করতে পারেবন না, চলচ্চিত্র ফেডারেশনের এহেন পদক্ষেপের বিরুদ্ধে সরব হয়েছেন টলিউডের অনেকেই। এই আবহে বৃহস্পতিবার বৈঠকে বসেছিল ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া। সেই বৈঠকের পর জানিয়ে দেওয়া হল, রাহুল পরিচালক হিসাবে কর্মবিরতিতে থাকবেন। অর্থাৎ, আপাতত পরিচালনার কাজ করতে পারবেন না তিনি। তবে অন্য কোনও পদে থেকে ছবির কাজে যুক্ত হতে পারবেন রাহুল। পরে রাহুলের উপর সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। পরিচালক হিসাবে রাহুলকে কাজ করতে অনুমতি দেওয়া হয়। কিন্তু শ্যুটিং করতে গিয়ে টেকনিসিয়ানদের বাধার মুখে পড়েন রাহুল। যার জেরে শ্যুটিং করা যায়নি। তারপর থেকেই অচলাবস্থা শুরু হয়। রাহুলের পাশাপাশি আরও বেশ কিছু বিষয় নিয়ে জট তৈরি হয়। এই আবহে সোমবারের পর মঙ্গলবারও শ্যুটিং বন্ধ ছিল টলিপাড়ায়। মঙ্গলবার বিকেলে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন প্রসেনজিৎ, দেব, গৌতম ঘোষরা। তারপরেই এক্স হ্যান্ডলে দেব জানান যে, বুধবার থেকেই শ্যুটিং শুরু হবে এবং শীঘ্রই জট কাটবে। মঙ্গলবার রাতে সেই জট কেটে গেল।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement