Advertisement

"ভারতের মানুষ দেবদেবীর অংশ", করোনা নিয়ে বিচিত্র দাবি রাহুল সিনহার

"ভারতের (India) মানুষ দেবদেবীদের দেহের অংশ, তাই করোনা (Corona) অতিমারি এখানে প্রায় অদৃশ্য হয়ে গিয়েছে"। এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় কার্যত এমনই অদ্ভূত দাবি করলেন বিজেপি (BJP) নেতা রাহুল সিনহা (Rahul Sinha)। তিনি বলেন, "যখন করোনা বিশ্বের মাটি কাঁপিয়ে ভারতে ঢুকেছিল, তখনই বলেছিলাম এটা ভগবানের বিচরণস্থল, মহাদেবের কর্মস্থল, মা কালীর স্থান, ভগবান রামচন্দ্র - শ্রীকৃষ্ণের লীলাভূমি, বজরংবলির লীলাভূমি, তাই এখানে কোনও রোগ মহামারি টিকতে পারে না। এমনকি বার্ড ফ্লু, নিপা ভাইরাসের মতো যে সমস্ত রোগ বিশ্বে ত্রাসের সৃষ্টি করেছে, তারাও ভারতে এসে মাথানত করতে বাধ্য হয়েছে"।

রাহুল সিনহা
Aajtak Bangla
  • হুগলি,
  • 24 Jan 2021,
  • अपडेटेड 3:26 PM IST
  • "ভারতের মানুষ দেব দেবীর দেহের অংশ"
  • "তাই এখানে করোনা প্রায় অদৃশ্য"
  • দাবি রাহুল সিনহার

"ভারতের (India) মানুষ দেবদেবীদের দেহের অংশ, তাই করোনা (Corona) অতিমারি এখানে প্রায় অদৃশ্য হয়ে গিয়েছে"। এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় কার্যত এমনই অদ্ভূত দাবি করলেন বিজেপি (BJP) নেতা রাহুল সিনহা (Rahul Sinha)। তিনি বলেন, "যখন করোনা বিশ্বের মাটি কাঁপিয়ে ভারতে ঢুকেছিল, তখনই বলেছিলাম এটা ভগবানের বিচরণস্থল, মহাদেবের কর্মস্থল, মা কালীর স্থান, ভগবান রামচন্দ্র - শ্রীকৃষ্ণের লীলাভূমি, বজরংবলির লীলাভূমি, তাই এখানে কোনও রোগ মহামারি টিকতে পারে না। এমনকি বার্ড ফ্লু, নিপা ভাইরাসের মতো যে সমস্ত রোগ বিশ্বে ত্রাসের সৃষ্টি করেছে, তারাও ভারতে এসে মাথানত করতে বাধ্য হয়েছে"। বিজেপি নেতার এই মন্তব্যের পরেই শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন মহলে।

তবে এই প্রথম নয়, এর আগেও করোনা ভাইরাস নিয়ে বিচিত্র দাবি করেছেন বিজেপির কোনও কোনও নেতা নেত্রী। করোনা কালের প্রথম দিকে অসমের এক বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া দাবি করেন, 'গোমূত্র' ও 'গোবর' করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে পারে। এমনকি ক্যানসারের মতো রোগের নিরাময়েও এই দুই জিনিষের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে মন্তব্য করেন তিনি। কোথাও কোথাও অনুষ্ঠান করে 'গোমূত্র' খাওয়ানোর ব্যবস্থাও করা হয়। কেউ কেউ আবার 'গোমূত্র' বিক্রি করতে পসরাও সাজিয়ে বসেন। যদিও 'গোমূত্র' বা 'গোবর' আদতেই করোনা প্রতিরোধী কি না সেবিষয়ে সুনির্দিষ্ট কোনও তথ্য অবশ্য পাওয়া যায়নি। 

প্রসঙ্গত বিগত বেশ কিছুদিন ধরেই দেশে করোনা ভাইরাসের গ্রাফ নিম্নমুখী। ইতিমধ্যেই দেশে শুরু হয়েছে ভ্যাকসিন অভিযানও। আপাতত দুটি ভ্যাকসিনে ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। ভ্যাকসিন নিয়ে কোনও রকম গুজবে কান না দেওয়ার পরমর্শ দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। একইসঙ্গে ফ্রন্ট লাইন ওয়ার্কারদের এগিয়ে এসে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরাও। তার মাঝে রাহুল সিনহার এই ধরনের মন্তব্য ঘিরে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। 

Advertisement

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement