Advertisement

মৃত্যুর হার বাড়ল দেশে, এক দিনে ৬৩০ প্রাণ কাড়ল করোনা

মৃত্যুই চিন্তা বৃদ্ধি করেছে বর্তমানে। করোনার নয়া স্ট্রেনের হানায় ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। প্রাথমিকভাবে সংক্রমণের প্রভাব বেশি থাকলেও মৃত্যুর হার কম ছিল। কিন্তু মঙ্গলবার মৃত্যুর হার দুশ্চিন্তা বৃদ্ধি করল। গত বছরের নভেম্বরের ৫ তারিখের পর মৃত্যু ৬০০ পার করেনি। কিন্তু মঙ্গলবার সেই গণ্ডিও পেরোল অতিমারী সৃষ্টিকারী ভাইরাস।

দেশে করোনা হানায় একদিনে মৃত্যু ৬৩০, ৬ মাসে সর্বোচ্চ
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 07 Apr 2021,
  • अपडेटेड 8:58 AM IST
  • ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা হল ১ লক্ষ ১৫ হাজার ২৪৯
  • সবচেয়ে বেশি যা চিন্তার তা হল মৃত্যুর হার
  • করোনার নয়া স্ট্রেনের হানায় ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ

করোনা দাপট ক্রমশ বেড়ে চলেছে দেশে। মঙ্গলবার ফের রেকর্ড তৈরি করে ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা হল ১ লক্ষ ১৫ হাজার ২৪৯। সবচেয়ে বেশি যা চিন্তার তা হল মৃত্যুর হার। যা ফের নজির তৈরি করছে। বেলাগাম সংক্রমণের জেরে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৩০ জনের। যা নভেম্বরের ৫ তারিখের পর সর্বোচ্চ। 

এই মৃত্যুই চিন্তা বৃদ্ধি করেছে বর্তমানে। করোনার নয়া স্ট্রেনের হানায় ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। প্রাথমিকভাবে সংক্রমণের প্রভাব বেশি থাকলেও মৃত্যুর হার কম ছিল। কিন্তু মঙ্গলবার মৃত্যুর হার দুশ্চিন্তা বৃদ্ধি করল। গত বছরের নভেম্বরের ৫ তারিখের পর মৃত্যু ৬০০ পার করেনি। কিন্তু মঙ্গলবার সেই গণ্ডিও পেরোল অতিমারী সৃষ্টিকারী ভাইরাস।

শুধু দেশেই নয়। মৃত্যু বাড়ছে বিশ্বজুড়ে। করোনা ভাইরাসের হানায় বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে ৩০ লক্ষ। করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।বিভিন্ন দেশে প্রায় প্রতিদিনই ভাঙছে অতীতের যেকোনো সময়ের সংক্রমণের রেকর্ড। পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানিও। 

সংবাদসংস্থা রয়টার্স প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসজনিত মৃত্যু ২০ লক্ষ ছাড়াতে সময় লেগেছিল এক বছরেরও বেশি। সেখানে পরের ১০ লক্ষ প্রাণহানি হয়েছে মাত্র তিন মাসের ব্যবধানে। করোনাভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত যত মৃত্যু হয়েছে তার মধ্যে প্রায় ১১ লক্ষই হয়েছে ইউরোপে।

এদিকে করোনা সংক্রমণে নির্বাচনী বাংলার পরিস্থিতি সঙ্কটজনক। মঙ্গলবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২,০৫৮।  মোট করোনা আক্রান্তের সংখ্যা বাংলায় বেড়ে হল ৫,৯৭,৬৩৪। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সক্রিয় রয়েছে ১২,৭৭৫ জনের দেহে। দেশে এখন প্রধান হয়ে উঠেছে মৃত্যু হার কমানো। সেই কারণে টিকাকরণের ক্ষেত্রে যাঁদের প্রয়োজন তাঁদেরকেই দেওয়া হবে, এমনটাই জানান হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement