Advertisement

করোনার জের, পিছিয়ে গেল জয়েন্টের প্রবেশিকা পরীক্ষা

পিছিয়ে দেওয়া হল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকার এপ্রিলের পরীক্ষা। আগামী ২৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল এই পরীক্ষাটি।

JEE EXAM
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 18 Apr 2021,
  • अपडेटेड 1:13 PM IST
  • JEE বাতিল করা হল করোনার জেরে
  • পরবর্তী পরীক্ষার দিন এখনও জানানো হয়নি
  • করোনা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে পিছিয়ে দেওয়া হল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকার এপ্রিলের পরীক্ষা। আজ এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। আগামী ২৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল এই পরীক্ষাটি। এটি চলতি বছরের তৃতীয় প্রবেশিকা পরীক্ষা ছিল।

টুইটারে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী লেখেন, 'করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জেইই (মেন) - ২০২১ এপ্রিলের পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলাম। আমাদের কাছে পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের ভবিষ্যতের গুরুত্ব সবচেয়ে বেশি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

প্রসঙ্গত, এর আগের ২টি প্রবেশিকা পরীক্ষা ফেব্রুয়ারি ও মার্চ মাসে সম্পন্ন হয়েছে। তবে তৃতীয় এবং চতুর্থ দফার পরীক্ষা কবে হবে, সে বিষয়ে এখনই কিছু জানানো হয়েনি। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বাকি দু'দফার পরীক্ষার নির্ঘণ্ট পরে জানানো হবে। 

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার বিভিন্ন পরীক্ষা বাতিল হয়েছে। করোনার কারণে গত বুধবার কেন্দ্রীয় বোর্ড বিজ্ঞপ্তি দিয়ে আইসিএসই (ICSE) ও আইএসসি (ISC) বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা মুলতুবি রাখার সিদ্ধান্তের কথা জানায়। এরাজ্য়েও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement