Advertisement

পার্থ সহ ১৬টি নাম, SSC দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট CBI-এর

SSC দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট পেশ করল সিবিআই। চার্জশিটে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ ১৬ জনের নাম রয়েছে। পার্থ ছাড়াও চার্জশিটে নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহার নামও। 

নিজস্ব ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Sep 2022,
  • अपडेटेड 5:17 PM IST

SSC দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট পেশ করল সিবিআই। চার্জশিটে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ ১৬ জনের নাম রয়েছে। পার্থ ছাড়াও চার্জশিটে নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহার নামও। সূত্রের খবর, সিবিআই চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায়কে বৃহত্তর ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড হিসেবে দাবি করেছে সিবিআই। দুর্নীতির তদন্ত শুরুর ৫১ দিনের মাথায় চার্জশিট দিল সিবিআই।

গত ২৩ জুলাই এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে ইডি।  গত বুধবার ইডি আদালতে জানায়, শিক্ষক নিয়োগে দুর্নীতির অঙ্ক ১৫০ কোটি ছাড়িয়ে যেতে পারে। ইডির কাছ থেকে পার্থকে হেফাজতে নেয় সিবিআই। পার্থর পাশাপাশি ইডি গ্রেফতার করেছিল পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও। তাঁর ফ্ল্যাট সহ বিভিন্ন ঠিকানা থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়।

আরও পড়ুন: SSC দুর্নীতি: 'যেটা বলেছি, সেটাই সত্যি,' গ্রেফতার হয়ে বললেন কল্যাণময়

এর আগে সিবিআই-এর বিশেষ আদালতে জামিনের আবেদন জানিয়েছিলেন পার্থ। কিন্তু তাঁর জামিন বারবার খারিজ হয়ে গিয়েছে। পার্থকে ৫ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সিবিআই-এর পেশ করা চার্জশিটে নাম রয়েছে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের নামও। 

আরও পড়ুন: Partha Chatterjee: পার্থ বললেন, 'কেউ ছাড় পাবে না,' দিলীপের পাল্টা, 'নাম বলুন'

গত ১৬ সেপ্টেম্বর এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় কল্যাণময়কে। নিজাম প্যালেসে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার আগেই করা হয়েছে এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে। 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement