Advertisement

ATM থেকে টাকা তোলার সময় সাবধান, এই ভুলেই সর্বস্বান্ত হতে পারেন

চলতি মাসের শুরুতে দিল্লির ময়ূর বিহার এলাকায় এক মহিলার ব্যাঙ্ক থেকে প্রায় ২১ হাজার টাকা লুঠ করেছে একদল প্রতারক।  এমনই অভিযোগ করেছেন ওই মহিলা। মহিলার অভিযোগ, তিনি এটিএমে টাকা তুলতে যান ও গিয়ে এটিএম কার্ড আটকে যায় তারপর জালিয়াতরা এসে তাঁর ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেয়।

এটিএম। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 05 Apr 2024,
  • अपडेटेड 3:37 PM IST
  • চলতি মাসের শুরুতে দিল্লির ময়ূর বিহার এলাকায় এক মহিলার ব্যাঙ্ক থেকে প্রায় ২১ হাজার টাকা লুঠ করেছে একদল প্রতারক।  
  • এমনই অভিযোগ করেছেন ওই মহিলা।

ATM Scam: চলতি মাসের শুরুতে দিল্লির ময়ূর বিহার এলাকায় এক মহিলার ব্যাঙ্ক থেকে প্রায় ২১ হাজার টাকা লুঠ করেছে একদল প্রতারক। এমনই অভিযোগ করেছেন ওই মহিলা। তাঁর অভিযোগ, তিনি এটিএমে টাকা তুলতে যান ও গিয়ে এটিএম কার্ড আটকে যায় তারপর জালিয়াতরা এসে তাঁর ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেয়।
 
ব্যাঙ্ক জালিয়াতি ও প্রতারণার ঘটনা সময়ের সঙ্গে বেড়েই চলেছে। গত বছর সেপ্টেম্বর মাসের ২ তারিখে হরিয়ানাতে প্রায় ১ লক্ষ ৭৩ হাজার টাকা জালিয়াতির অভিযোগে একদল প্রতারককে গ্রেফতার করে হারিয়ানা পুলিশ। তারপর আবারও দিল্লির এই ঘটনার পর রীতিমতো চিন্তার কারণ হয়ে উঠেছে সাধারণ মানুষের। 

মহিলাটি তাঁর এক্স হ্যান্ডেলে জানান চলতি মাসের শুরুতে তিনি টাকা তোলার জন্য এটিএমে যান। টাকা তোলার পর তাঁর এটিএম কার্ডটি আটকে যায়। ওই এটিএমে কোনও গার্ড ছিল না। স্থানীয় লোকেরা দেওয়ালে থাকা একটি নাম্বারকে হেল্পলাইন নম্বর বলে দাবি করেন। মহিলাটি ওই নাম্বারে ফোন করলে প্রতারকরা তাঁর কাছ থেকে বিভিন্ন তথ্য জেনে নেওয়ার পর তাঁকে বলেন, পরের দিন ইঞ্জিনিয়ার এসে তাঁর কার্ডটি তাঁকে ফেরত দেবেন। তারপর ওই মহিলা বাড়ি চলে গেলে প্রতারকেরা তাঁর টাকা তুলে নেয়। পরেরদিন সকালবেলা মহিলাটি জানতে পারেন, তাঁর ব্যাঙ্ক থেকে ২১ হাজার টাকা তুলে নিয়েছে ওই প্রতারকেরা। তারপর মহিলাটি থানায় অভিযোগ দায়ের করেন।

বর্তমান সময়ে প্রতারণার ঘটনা যেভাবে বাড়ছে তাতে বাড়তি সতর্কতা নেওয়া প্রয়োজন। আপনার যদি কখনও এটিএম কার্ড মেশিনে আটকে যায়, তাহলে প্রথমেই আপনি সরাসরি ব্যাঙ্কের হেল্পলাইন নম্বরে যোগাযোগ করুন। অথবা ব্যাঙ্কে গিয়ে কথা বলুন। নিজের এটিএম পিন নম্বর কারও সঙ্গে শেয়ার করবেন না। যদি বুঝতে পারেন যে আপনি কোনও প্রতারণার শিকার হয়েছেন তাহলে তাড়াতাড়ি থানায় অভিযোগ দায়ের করুন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement