Advertisement

Shantilal Mukherjee : কেটে দেওয়া হবে বিদ্যুৎ সংযোগ, ভুয়ো SMS লিঙ্কে ঢুকতেই আড়াই লক্ষ টাকা গায়েব শান্তিলালের

গত ১৩ জুন একটি এসএমএস আসে শান্তিলাল মুখোপাধ্যায়ের ফোনে। সেখানে লেখা ছিল, ওইদিনই বিদ্যুতের বিল জমা না দিলে রাতের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তড়িঘড়ি সেই লিঙ্কটি খুলে দেখেন তিনি। অ্য়াপের মাধ্যমে বকেয়া টাকাও মিটিয়ে দেন। তারপরেই একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তাঁর কাছে। বলা হয়, পেমেন্ট আপডেট হয়নি। তার জন্য ১১ টাকা দিতে হবে।

শান্তিলাল মুখোপাধ্যায় (ছবি সূত্র-ফেসবুক)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jun 2022,
  • अपडेटेड 11:08 AM IST
  • ভুয়ো এসএমএস-এ প্রতারণা
  • প্রতারিত টলিউড অভিনেতা
  • তদন্তে নামলো পুলিশ

ক্রমেই বাড়ছে সাইবার জালয়াতি (Cyber Crime)। আর তার শিকার হচ্ছেন সর্বস্তরের মানুষ। এবার ভুয়ো লিঙ্কে ক্লিক করে প্রতারণার ফাঁদে পড়লেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee)। ইলেকট্রিক বিলের নামে তাঁর কাছে ভুয়ো লিঙ্ক পাঠানো হয়েছিল বলে অভিযোগ। সেই লিঙ্কে ক্লিক করতেই ব্যাঙ্ক থেকে উধাও প্রায় আড়াই লক্ষ টাকা।

জানা গিয়েছে, গত ১৩ জুন একটি এসএমএস আসে শান্তিলাল মুখোপাধ্যায়ের ফোনে। সেখানে লেখা ছিল, ওইদিনই বিদ্যুতের বিল জমা না দিলে রাতের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তড়িঘড়ি সেই লিঙ্কটি খুলে দেখেন তিনি। অ্য়াপের মাধ্যমে বকেয়া টাকাও মিটিয়ে দেন। তারপরেই একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তাঁর কাছে। বলা হয়, পেমেন্ট আপডেট হয়নি। তার জন্য ১১ টাকা দিতে হবে। তাঁর ফোনে একটি লিঙ্কও পাঠানো হয়। অভিনেতার দাবি, ওই লিঙ্কে ক্লিক করার কিছুক্ষণ পরেই ব্যাঙ্ক থেকে ফোন করে তাঁকে জানানো হয়, যে তাঁর অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা তোলা হয়েছে।  

ইতিমধ্যেই সরশুনা থানা ও লালবাজারের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন অভিনেতা। ব্যাঙ্কেও অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে সাইবার সেল। কিন্তু টাকা ফেরত পারেব কিনা তা নিয়ে রীতিমতো প্রশ্ন তৈরি হয়েছে। এই বিষয়ে সাইবার বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিকালে এই ধরনের প্রতারণা চক্রগুলি খুবই সক্রিয় হয়ে উঠেছে। তাই অজানা নম্বর থেকে আসা এই ধরনের লিঙ্কে ক্লিক করা বা কোনও ধরনের প্রলোভনে পা না দেওয়ার পরামর্শ দিচ্ছেন তাঁরা। 

আরও পড়ুনআজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, দক্ষিণে কতটা বর্ষণ? 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement