Advertisement

Somnath Express Fake Threat: 'ট্রেনে বোমা আছে,' পুলিশকে ফোন করে হুমকি, দক্ষিণ ২৪ পরগনায় গ্রেফতার কলার

প্রায় ৬ ঘণ্টা ধরে তন্ন তন্ন করে ট্রেনে বোমা খোঁজা হয়। কিন্তু মেলেনি কিছুই। এরপরেই পুলিশ বুঝতে পারে যে কলটা ভুয়ো। প্রতারকের খোঁজ করতে গিয়ে শেষমেশ বাংলায় এসে পড়ল পুলিশ। দক্ষিণ ২৪ পরগণা থেকে অভিযুক্ত ফ্রড কলারকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ।

সোমনাথ এক্সপ্রসে ভুয়ো কল করে হুমকি, গ্রেফতার অভিযুক্ত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2024,
  • अपडेटेड 8:13 AM IST
  • 'সোমনাথ এক্সপ্রেসে বোমা রাখা আছে!' পুলিশকে ফোন করে এমনই হুমকি দিয়েছিল এক অজ্ঞাতপরিচয়।
  • এরপরেই তড়িঘড়ি ফিরোজপুরের কাসু বেগু স্টেশনে ট্রেন দাঁড় করায় পুলিশ।
  • পঞ্জাব পুলিশের শেয়ার করা তথ্য অনুসরণ অভিযান চালিয়ে জাল কলারকে ধরে ফেলেন পশ্চিমবঙ্গ পুলিশের আধিকারিকরা।

'সোমনাথ এক্সপ্রেসে বোমা রাখা আছে!' পুলিশকে ফোন করে এমনই হুমকি দিয়েছিল এক অজ্ঞাতপরিচয়। এরপরেই তড়িঘড়ি ফিরোজপুরের কাসু বেগু স্টেশনে ট্রেন দাঁড় করায় পুলিশ। সমস্ত যাত্রীদের স্টেশনে নেমে আসতে বলা হয়। এরপর প্রায় ৬ ঘণ্টা ধরে তন্ন তন্ন করে ট্রেনে বোমা খোঁজা হয়। কিন্তু মেলেনি কিছুই। 

এরপরেই পুলিশ বুঝতে পারে যে কলটা ভুয়ো। প্রতারকের খোঁজ করতে গিয়ে শেষমেশ বাংলায় এসে পড়ল পুলিশ। দক্ষিণ ২৪ পরগণা থেকে অভিযুক্ত ফ্রড কলারকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ।
 পঞ্জাব পুলিশের শেয়ার করা তথ্য অনুসরণ অভিযান চালিয়ে জাল কলারকে ধরে ফেলেন পশ্চিমবঙ্গ পুলিশের আধিকারিকরা।

পিটিআই সূত্রে খবর, পুলিশ কন্ট্রোল রুমে এই কল করা হয়েছিল। তাতে দাবি করা হয়, ট্রেনের মধ্যে বোমা রাখা আছে। যে কোনও সময় বিস্ফোরণ ঘটানো হবে। সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) সৌম্য মিশ্র বলেন, ট্রেনটি ফিরোজপুর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কাসু বেগু রেল স্টেশনে থামানো হয়। এরপর দ্রুত যাত্রীদের বের করে আনা হয়। গোটা এলাকাটি পুলিশে ঘিরে ফেলে।

তারপরে পুলিশ চারটি ডগ স্কোয়াড মোতায়েন করে। তল্লাশি অভিযানের জন্য মোগা এবং ফরিদকোট সহ পার্শ্ববর্তী জেলাগুলি থেকে পুলিশের টিমকে ডাকা হয়েছিল। অনুসন্ধান অভিযানে সাহায্য করার জন্য বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াডকেও ডাকা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, একটি অ্যাম্বুলেন্স এবং একটি ফায়ার ব্রিগেডও মোতায়েন করা হয়েছিল। এই চেকিং অপারেশনের কারণে, ট্রেনটি প্রায় ৬ ঘন্টা কাসু বেগু রেলওয়ে স্টেশনে থেমে ছিল। অবশেষে বিভিন্ন নিরাপত্তা সংস্থার কাছ থেকে ছাড়পত্র পেয়ে দুপুর ১.৫৫-এ ট্রেনটি ফের যাত্রী নিয়ে চলতে শুরু করে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement