Advertisement

শিলিগুড়িতে STF-এর জালে ২ সাইবার অপরাধী, উদ্ধার ATM কার্ড, মোবাইল

স্পেশাল টাস্ক ফোর্স (Special Task Force বা STF)-এর হাতে ধরা পড়ল ভিন রাজ্যের দুই সাইবার অপরাধী। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে এটিএম (ATM) কার্ড, নগদ টাকা এবং মোবাইল। শনিবার শিলিগুড়ি (Siliguri)-র ঘটনা।

স্পেশাল টাস্ক ফোর্স-এর হাতে ধরা পড়ল ভিন রাজ্যের দুই সাইবার অপরাধী। শনিবার শিলিগুড়িতে। ছবি: জয়দীপ বাগ
জয়দীপ বাগ
  • শিলিগুড়ি,
  • 23 Jan 2021,
  • अपडेटेड 8:38 PM IST
  • স্পেশাল টাস্ক ফোর্স-এর হাতে ধরা পড়ল ভিন রাজ্যের দুই সাইবার অপরাধী
  • তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে এটিএম কার্ড, নগদ টাকা এবং মোবাইল
  • শনিবার শিলিগুড়ির ঘটনা

স্পেশাল টাস্ক ফোর্স (Special Task Force বা STF)-এর হাতে ধরা পড়ল ভিন রাজ্যের দুই সাইবার অপরাধী। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে এটিএম (ATM) কার্ড, নগদ টাকা এবং মোবাইল। শনিবার শিলিগুড়ি (Siliguri)-র ঘটনা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছ থেকে মিলেছে ৫২টি এটিএম কার্ড, নগদ টাকা ও বেশ কিছু মোবাইল। ওই দু'জন সাইবার অপরাধীকে গ্রেপ্তার করেছে এসটিএফ। তারা ভিন রাজ্যের বাসিন্দা।

আরও জানা গিয়েছে, দুই সাইবার অপরাধীকে গ্রেপ্তার করল স্পেশাল টাস্ক ফোর্স। ধৃতেরা হল সঞ্জয় করমদ্বীপ ও সনু কুমার। তারা দুজনেই হরিয়ানার বাসিন্দা। ধৃতদের শনিবার জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়। এই চক্রের পেছনে কে বা কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত চলছে।

গোপন সূত্রে খবর ছিল। আর তাই বিশেষ অভিযান চালানো হয়েছিল। ফুলবাড়িতে অভিযান চালিয়ে ধৃত ওই দুই জনকে গ্রেপ্তার করে এসটিএফ-এর আধিকারিকেরা। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫২টি এটিএম কার্ড, দেড় লক্ষ টাকা এবং বেশ কয়েকটি মোবাইল।

বাজেয়াপ্ত করা হয়েছে একটি চারচাকা গাড়িও। সেটির দিল্লিতে নথিভুক্ত করা। পুলিশের অনুমান, ধৃতরা সাইবার অপরাধের সঙ্গে জড়িত। এরা বিভিন্ন মানুষকে ফোন করে এটিএম কার্ডের নম্বর হাতিয়ে টাকা লুঠ করত। এই ঘটনার সাথে আরও যারা জড়িত রয়েছে তাদের খোঁজে তদন্ত চলছে।

সাইবার অপরাধ নিয়ে চিন্তিত পুলিশ-প্রশাসন। এ ব্য়াপারে মানুষকে আরও সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কেউ ফোন করলে ব্য়াঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে কোনও তথ্য যেন না-দেন কেউ

এদিকে, ভোটের মুখে হাওড়া স্টেশনের কাছ থেকে গ্রেফতার ২ দুষ্কৃতী। তারা বিহারের বাসিন্দা। স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) তাদের গ্রেপ্তার করেছে। উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র।

পুলিশ ও স্থানীয় সূত্র খবর, হাওড়া স্টেশন সংলগ্ন দিঘা হাওড়া বাস স্ট্যান্ড এলাকা থেকে দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল স্পেশ্যাল টাস্ক ফোর্স। নাম আব্দুল কাদির ও গুলাম ওয়ারিশ। বিহারের ভাগলপুর থেকে এরা এসেছিল।

Advertisement

জানা গিয়েছছে, আবদুলের বাড়ি হুগলি জেলার ভদ্রেশ্বর এলাকায়। আর গুলাম থাকে উত্তর ২৪ গরগণার জগদ্দল থানা এলাকায়। দুজনের কাছ থেকে পাওয়া গিয়েছে বেশ কিছু আগ্নেয়াস্ত্র প্রচুর পরিমান কার্তুজ।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement