Advertisement

জমি বিবাদে রক্তারক্তি, অমেঠিতে নিহত ৪, আশঙ্কাজনক ৬

এলাকার বাসিন্দা সংকটা প্রসাদের বাড়ির পাশে গ্রাম সভার একটি জমি ছিল। সেটি দখল করতে চাইছিল গ্রামেরই বাসিন্দা রামদুলারে, ব্রিজেশ ও অখিলেশ নামে ৩ ব্যক্তি। তাতেই বাধা দিয়েছিলেন সংকটা প্রসাদ। তার জেরেই সংকটা প্রসাদ ও তাঁর পরিবারের ওপরে হামলা চালানো হয় বলে অভিযোগ। 

এলাকায় মোতায়েন পুলিশ পিকেট
Aajtak Bangla
  • আমেঠি,
  • 16 Mar 2022,
  • अपडेटेड 8:51 AM IST
  • জমি বিবাদের জেরে সংঘর্ষ
  • উত্তরপ্রদেশের আমেঠিতে নিহত ৪
  • এলাকায় পুলিশ পিকেট

উত্তরপ্রদেশের আমেটিতে গ্রাম সমাজের জমি নিয়ে বিবাদ বদলে গেল রক্তাক্ত সংঘর্ষে। লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে এক পরিবারের ওপরে হামলা চালালো অপর পরিবার। তাতে মৃত্যু হল ৪ জনের। আহত আরও ৬। ঘটনাটি ঘটেছে আমেঠির গুঙ্গওয়াচের রাজাপুর কৌহারে। 

জানা যাচ্ছে, এলাকার বাসিন্দা সংকটা প্রসাদের বাড়ির পাশে গ্রাম সভার একটি জমি ছিল। সেটি দখল করতে চাইছিল গ্রামেরই বাসিন্দা রামদুলারে, ব্রিজেশ ও অখিলেশ নামে ৩ ব্যক্তি। তাতেই বাধা দিয়েছিলেন সংকটা প্রসাদ। তার জেরেই সংকটা প্রসাদ ও তাঁর পরিবারের ওপরে হামলা চালানো হয় বলে অভিযোগ। 

জানা গিয়েছে, সংকটা প্রদাস, হনুমান যাদব, ধন্নো দেবী, নয়কা দেবী, রাজকুমার যাদব, অশোক কুমার, অমরেশ যাদব ও পার্বতী যাদব সহ বেশ কয়েকজনের ওপরে লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। গুরুতর আহত অবস্থায় তাঁদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ৪ জনের। 

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনি। মৃতদেহগুলিকে ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে। পাশাপাশি চিকিৎসা চলছে আহতদের। পুলিশ জানাচ্ছে, গ্রাম সমাজের জমি নিয়েই বিবাদ। যার জেরে দুপক্ষের মধ্যে প্রায়শই অশান্তি লাগতো। নতুন করে অশান্তি এড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ পিকেট। শুরু হয়েছে তদন্ত। 

আরও পড়ুনOne Rank One Pension মামলা: আজ রায় জানাবে সুপ্রিম কোর্ট

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement