Advertisement

দেশ

প্রেমে পড়ে অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে খুন, ফাঁস হল প্রাক্তন MLA পুত্রের গুণকীর্তি

Aajtak Bangla
  • 26 Nov 2020,
  • Updated 4:09 PM IST
  • 1/5

অরুণাচলপ্রদেশে প্রাক্তন বিধায়কের পুত্রবধূ তেচি মীনা লিশির হত্যার অভিযোগে পুলিশ এক মহিলা সহ দুজনকে গ্রেপ্তার করেছে। এর আগে সাত মাসের গর্ভবতী মীনা লিশিকে হত্যার ঘটনায় স্বামীসহ চারজনকে গ্রেফতার  করেছিল পুলিশ। জানা যাচ্ছে হত্যার মূল পরিকল্পনাকারী ছিলেন  মৃতার স্বামী নিজেই।  যিনি তার গর্ভবতী স্ত্রীকে হত্যার জন্য ১০ লক্ষ টাকার চুক্তি করেছিলেন। হত্যাকাণ্ডটিকে পরিণাম দিতে ইনোভা গাড়ির দুর্ঘটনাটি  ঘটানো হয়েছিল। (তথ্য-যুবরাজ)

  • 2/5

সাত মাসের  অন্তঃস্বত্ত্বা তেচি মীনা লিশিকে হত্যার অভিযোগে ইতিমধ্যে তাঁর স্বামী রনি লিশির সাথে আরও ৪ অভিযুক্তকে ইটানগর পুলিশ গ্রেফতার করেছে। এই হত্যা চক্রান্ত  প্রকাশ্যে আসার পরে প্রাক্তন বিধায়কের ছেলে রনি লিশির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিতে বিভিন্ন সংগঠন দাবি তুলেছে। আসামির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে মোমবাতি মিছিল বের করা হয় ইটানগর জুড়ে। 
 

  • 3/5

জনগণের ক্রমবর্ধমান চাপ পুলিশ ইতিমধ্যে সক্রিয় হয়েছে ও এই মামলায় আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। অরুণাচলের রাজধানী ইটানগরের পুলিশ সুপার জিমি চিরাম জানিয়েছেন, এই হত্যার ষড়যন্ত্রে বিজয় বিশ্বাস ও চুমি টায়াও জড়িত ছিলেন। পুলিশ দুজনকেই গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। জানা যাচ্ছে চুমি টায়া মীনা লিশির স্বামী অভিযুক্ত রনি লিশির বান্ধবী। 

  • 4/5

 মীনা লিশির সাথে যা ঘটেছিল
তেচি মীনা লিশির হত্যার ঘটনায় প্রথমে পুলিশ এনএসসিএন সংগঠনের সঙ্গে যুক্ত কপওয়ংক তানী খোয়াং এবং দামৃতিত খোয়াংকে গ্রেফতার  করেছিল। মীনা লিশির গাড়ির চালক দথং সায়াংকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি হত্যার বিষয়টি প্রকাশ করেন। দথং জানান যে স্বামী রনি লিশি মীনাকে হত্যার পরিকল্পনা করেছিলেন। তিনি তার স্ত্রীর হত্যার জন্য ১০ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরপরেই তিনি পুরানো বন্ধু কাপওয়ং লেট্টির সাথে যোগাযোগ করেন। এই হত্যার জন্য তাকে পাঁচ লাখ টাকা অগ্রিম দেওয়া হয়েছিল। 
 

  • 5/5

গত ৫ নভেম্বর, রনি লিশি গর্ভবতী স্ত্রী মীনাকে পরিকল্পনা করে কারসিংগায় জমি ক্ষতিপূরণের আলোচনার জন্য প্রেরণ করেছিলেন।  যখন তার স্ত্রীর ইনোভা গাড়ি করসিং রোডে ছিল, পথে দথাং বান তেনালি থেকে দিমিত্রি খিয়াংয়ের গাড়িতে  ওঠেন। গাড়িটি আবর্জনার ডাম্পিং জোন পেরিয়ে যাওয়ার পরে, দিমিত্রি প্রথমে একটি হাতুড়ি দিয়ে মীনাকে আঘাত করেন। এর পরে, গাড়িটিকে আরও খানিকটা ধাক্কা দিয়ে খাদের মধ্যে ঠেলে ফেলে দেওয়া হয়। তার আগে অবশ্য চালক এবং দথাং দুজনেই গাড়ি থেকে নেমে যান। 

Advertisement
Advertisement