Advertisement

Joe Biden Convoy Driver Detained: দিল্লিতে আটক জো বাইডেনের কনভয়ের চালক, কারণটা কী?

প্রোটোকল ভেঙে গাড়ি চালানোর জন্য আটক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কনভয়ের একজন চালক। শনিবার এই ঘটনা ঘটেছে। জিজ্ঞাসাবাদের পরে যদিও তাঁকে ছেড়ে দেওয়া হয়।

বেপরোয়া গাড়ি চালিয়ে আটক জো বাইডেনের কনভয়ের চালক
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 10 Sep 2023,
  • अपडेटेड 12:30 PM IST
  • আটক জো বাইডেনের কনভয়ের চালক
  • জিজ্ঞাসাবাদের পরে যদিও তাঁকে ছেড়ে দেওয়া হয়

প্রোটোকল ভেঙে গাড়ি চালানোর জন্য আটক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কনভয়ের একজন চালক। শনিবার এই ঘটনা ঘটেছে। জিজ্ঞাসাবাদের পরে যদিও তাঁকে ছেড়ে দেওয়া হয়। সূত্র জানিয়েছে যে আমেরিকান প্রেসিডেন্ট বাইডেনের কনভয়ের একটি গাড়ি তাজ হোটেলে প্রবেশ করার পরে ঘটনাটি ঘটে। যেখানে সংযুক্ত আরব আমিরশাহির প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানও রয়েছেন। জি ২০ শীর্ষ সম্মেলনের জন্য ২০টি দেশের নেতারা দিল্লিতে রয়েছেন।

গাড়িতে বেশ কয়েকটি স্টিকার থাকায় ঘটনাস্থলে নিরাপত্তা আধিকারিকরা তাঁকে দাঁড় করান। জিজ্ঞাসাবাদের পরে গাড়ির চালক জানান যে তাঁর আইটিসি মৌর্যতে পৌঁছনোর কথা ছিল সকাল সাড়ে ৯টা। তবে, একজন ব্যবসায়ীকে নামাতে আসতেই তাঁকে এখানে আসতে হয়। ওই ব্যবসায়ীকে তিনি লোধি এস্টেট এলাকা থেকে গাড়িতে তুলেছিলেন। চালক আরও জানান যে তিনি প্রোটোকল সম্পর্কে অবগত নন। নিরাপত্তা আধিকারিকরা তাঁকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেন। এছাড়াও, গাড়িটি কনভয় থেকে সরিয়েও দেওয়া হয়।

দুই দিনের G20 সম্মেলনে যোগ দিতে শুক্রবার বাইডেন দিল্লি এসেছিলেন। রবিবার সকালে দিল্লিতে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধ রাজঘাটে শ্রদ্ধা নিবেদনের পর তিনি ভিয়েতনাম রওনা হন। শনিবার জি ২০ শীর্ষ সম্মেলনের মূল অধিবেশনেও বাইডেন অংশ নিয়েছিলেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement