Advertisement

'অরবিন্দ কেজরিওয়ালকে I.N.D.I.A-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হোক', দাবি AAP-এর

মুম্বইয়ে I.N.D.I.A জোটের বৈঠক হবে আগামী ৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর। সেই জোটের অন্যতম শরিক আম আদমি পার্টি। এবার সেই দলের তরফে তাদের নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে বিজেপি বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার দাবি জানানো হল।

অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2023,
  • अपडेटेड 1:53 PM IST
  • মুম্বইয়ে I.N.D.I.A জোটের বৈঠক হবে আগামী ৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর
  • সেই জোটের অন্যতম শরিক আম আদমি পার্টি

মুম্বইয়ে I.N.D.I.A জোটের বৈঠক হবে আগামী ৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর। সেই জোটের অন্যতম শরিক আম আদমি পার্টি। এবার সেই দলের তরফে তাদের নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে বিজেপি বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার দাবি জানানো হল। মুম্বইয়ের বৈঠকের আগে এই দাবি ঘিরে শোরগোল। 

আম আদমি পার্টির জাতীয় মুখপাত্র প্রিয়াঙ্কা কক্কর বলেন, 'যদি আমাকে জিজ্ঞাসা করেন তাহলে আমি বলব, অরবিন্দ কেজরিওয়ালকে প্রধানমন্ত্রী প্রার্থী করা হোক।' কেন তাঁর এমন দাবি? প্রিয়াঙ্কা বলেন, 'এখন জিনিসপত্রের দাম বাড়ছে। গোটা দেশে মানুষ সমস্যায় জর্জরিত। কিন্তু দিল্লির ছবিটা আলাদা। এখানে মূল্যস্ফীতি সর্বনিম্ন। দিল্লিতে বিনামূল্যে জল, বিনামূল্যে বিদ্যুৎ, বিনামূল্যে শিক্ষা, মহিলাদের জন্য বিনামূল্যে বাস ভ্রমণ, বয়স্কদের জন্য বিনামূল্যে তীর্থযাত্রার সুবিধা দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও উদ্বৃত্ত বাজেট পেশ করা হয়।'

কক্কর বলেন, কেজরিওয়াল ক্রমাগত জনগণের সমস্যা তুলে ধরেছেন এবং তিনি প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ করার একজন উপযুক্ত লোক। 

AAP মুখপাত্র প্রিয়াঙ্কা কক্কর বলেন, মেক ইন্ডিয়া নং ওয়ান মিশনের আওতায় আমরা চাই দেশেই পণ্য তৈরি হোক। অথচ তা হচ্ছে না। এটা ঘটছে কারণ তাদের কোনো অর্থনৈতিক মিশন নেই। এখানে ম্যানুফ্যাকচারিং মাইনাসে চলে গেছে। 

প্রিয়াঙ্কা কক্কর বলেন, কেজরিওয়ালের ভিশনের অধীনে ভারত হবে একটি ম্যানুফ্যাকচারিং হাব। যেখানে লাইসেন্স রাজ শেষ হবে। ব্যবসায়ীরা কাজের পরিবেশ পাবেন। শিক্ষা যেখানে সর্বোচ্চ স্তরে, সেখানে শিশুরা উদ্ভাবনের কথা ভাববে। শিক্ষা এমন পর্যায়ে যাবে যে বিদেশি ছেলেমেয়েরা ডলার খরচ করে পড়তে আসবে। মোদি সরকার কিছু ব্যবসায়ীর হাজার হাজার কোটি টাকা মওকুফ করেছে, ভাবুন এই টাকা দিয়ে কত রাজ্য বিনামূল্যে বিদ্যুৎ পেতে পারত।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement