Advertisement

ISI-কে ভারতীয় Navy ও Army-র তথ্য় পাঠানোর অভিযোগে গ্রেফতার এক এজেন্ট

রাম সিং গোয়া শিপইয়ার্ড নেভালবেসে আংশিক কর্মী হিসেবে কাজ করতেন, ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে ইন্সুলেশন বসানোর কাজ করতেন। গত দুই বছর ধরে হঠাৎ করেই রাম সিংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ স্থানান্তরিত হতে শুরু করে।

ISI-কে ভারতীয় Navy ও Army-র তথ্য় পাঠানোর অভিযোগে গ্রেফতার এক এজেন্ট
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 19 May 2024,
  • अपडेटेड 8:02 PM IST

UP ATS লখনউ থেকে গোয়া নেভাল শিপইয়ার্ডের আংশিক সময়ের কর্মচারী ISI এজেন্ট রাম সিংকে গ্রেফতার করেছে। বলা হচ্ছে, রাম সিংয়ের মোবাইল ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আরও অনেক লোকের আইএসআইয়ের জন্য গুপ্তচরবৃত্তির তথ্য পাওয়া গেছে। UP ATS বলছে, শীঘ্রই আরও কয়েকজনকে গ্রেফতার করা হবে।

তথ্য অনুযায়ী, রাম সিং গোয়া শিপইয়ার্ড নেভালবেসে আংশিক কর্মী হিসেবে কাজ করতেন, ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে ইন্সুলেশন বসানোর কাজ করতেন। গত দুই বছর ধরে হঠাৎ করেই রাম সিংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ স্থানান্তরিত হতে শুরু করে। তদন্তে জানা গিয়েছে, রাম সিং নৌবাহিনী ও সেনাবাহিনীর অনেক গোপন তথ্য পাকিস্তানি এজেন্টদের দিয়েছিলেন।

'মহিলা আইএসআই এজেন্ট কীর্তি কুমারীর সঙ্গে বন্ধুত্ব করেছে'
ইউপি ATS তদন্তে জানা গেছে যে একজন মহিলা, একজন পাকিস্তানি আইএসআই এজেন্ট, নিজেকে কীর্তি কুমারী বলে পরিচয় দিয়ে রাম সিংয়ের সাথে বন্ধুত্ব করেছিলেন। এরপর টাকার প্রলোভন দেখিয়ে গোয়েন্দাগিরি শুরু করে। রাম সিং ভারতীয় নৌবাহিনীর বেশ কয়েকটি যুদ্ধজাহাজের ছবি এবং নৌ ঘাঁটির একটি ভিডিও পাকিস্তানি এজেন্টকে পাঠাচ্ছিলেন।

'আইএসআই-এর জন্য গুপ্তচরবৃত্তির অন্যদের তথ্যও পাওয়া গেছে'
পাকিস্তানি মহিলা গুপ্তচর রাম সিংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বেশ কয়েকবার বিপুল পরিমাণ অর্থ জমা করেছিলেন। রাম সিং বহুবার বিপুল পরিমাণ অর্থ জমা করেছিলেন। রাম সিং আরও অনেক গুপ্তচরের কাছে টাকা পাঠাতেন। আমরা আপনাকে বলি যে গোয়ার নেভাল শিপইয়ার্ড যেখানে রাম সিং কাজ করেছিলেন, সেখানে ভারতীয় নৌবাহিনীর অনেক গুরুত্বপূর্ণ যুদ্ধজাহাজ যেমন আইএনএস বিক্রমাদিত্য, আইএনএস বিক্রান্ত ছিল। একই সঙ্গে রাম সিং-এর ফোন ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আইএসআই-এর জন্য গুপ্তচরবৃত্তির আরও অনেক লোকের তথ্যও পাওয়া গিয়েছে।

 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement