Advertisement

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র দিন AIIMS বন্ধ থাকছে না, সিদ্ধান্ত প্রত্যাহার

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস, দিল্লি রাম মন্দির প্রাণ প্রতিষ্টা উপলক্ষে ২২ জানুয়ারী দুপুর আড়াইটা পর্যন্ত OPD পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে। দিল্লি AIIMS প্রশাসনিক আধিকারিক রাজেশ কুমার একটি সার্কুলার জারি করেছেন যে, ইনস্টিটিউটের বহির্বিভাগের রোগী বিভাগ ২২ জানুয়ারি নিয়মিত সময় অনুযায়ী কাজ করবে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 21 Jan 2024,
  • अपडेटेड 12:11 PM IST
  • অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস, দিল্লি রাম মন্দির প্রাণ প্রতিষ্টা উপলক্ষে ২২ জানুয়ারী দুপুর আড়াইটা পর্যন্ত OPD পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে।
  • দিল্লি AIIMS প্রশাসনিক আধিকারিক রাজেশ কুমার একটি সার্কুলার জারি করেছেন যে, ইনস্টিটিউটের বহির্বিভাগের রোগী বিভাগ ২২ জানুয়ারি নিয়মিত সময় অনুযায়ী কাজ করবে।

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস, দিল্লি রাম মন্দির প্রাণ প্রতিষ্টা উপলক্ষে ২২ জানুয়ারী দুপুর আড়াইটা পর্যন্ত OPD পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে। দিল্লি AIIMS প্রশাসনিক আধিকারিক রাজেশ কুমার একটি সার্কুলার জারি করেছেন যে, ইনস্টিটিউটের বহির্বিভাগের রোগী বিভাগ ২২ জানুয়ারি নিয়মিত সময় অনুযায়ী কাজ করবে। এদিন অ্যাপয়েন্টমেন্ট নেওয়া রোগীরা ওপিডিতে সেবা পাবেন। সমস্ত ক্লিনিক্যাল কেয়ার পরিষেবা পাওয়া যাবে। তিনি সকল বিভাগের এইচওডি এবং কেন্দ্র প্রধানদের তাদের কর্মীদের এ বিষয়ে অবহিত করার নির্দেশ দিয়েছেন।

এর আগে শনিবার, দিল্লি AIIMS ঘোষণা করেছিল যে ২২ জানুয়ারী অযোধ্যায় রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠান উদযাপনের জন্য হাসপাতাল দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ থাকবে। AIIMS তার আদেশে বলেছিল যে, জরুরী পরিষেবাগুলি প্রতিদিনের মতো সোমবারও চলবে। যাতে জরুরি রোগীদের কোনো সমস্যায় পড়তে না হয়। রাম মনোহর লোহিয়া হাসপাতালও একই আদেশে বলেছিল যে ২২ জানুয়ারী, ইনস্টিটিউটের ওপিডি রেজিস্ট্রেশন কাউন্টারগুলি দুপুর দেড়টার পরে খুলবে। বর্তমানে আরএমএল থেকে এ বিষয়ে নতুন কোনো আদেশ আসেনি। 

কেন্দ্রীয় সরকার ২২ জানুয়ারি সমস্ত কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং অফিসগুলিতে অর্ধদিবস ছুটি (দুপুর আড়াইটা পর্যন্ত) ঘোষণা করেছে। বিজেপি শাসিত অনেক রাজ্যও কেন্দ্রীয় সরকারের মতো তাদের সরকারি প্রতিষ্ঠানে অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। এছাড়াও, আসাম এবং উত্তরপ্রদেশ-সহ আরও কয়েকটি রাজ্য ২২ তারিখকে ড্রাই ডে হিসাবে ঘোষণা করেছে। মাংসের দোকানও বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে। গোয়ার ক্যাসিনোগুলিও ২২ জানুয়ারি বন্ধ থাকবে।

এই অনুষ্ঠানের প্রধান হোস্ট থাকবেন প্রধানমন্ত্রী মোদী। ভারত ও বিদেশ থেকে ৮ হাজারেরও এরও বেশি অতিথি অযোধ্যায় পৌঁছাবেন। প্রায় ১০০টি চার্টার্ড ফ্লাইট অযোধ্যা বিমানবন্দরে অবতরণ করবে বলে অনুমান করা হচ্ছে। ৫টি রাজ্যের ১৫টি বিমানবন্দরে এই বিমানগুলির পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমান ছাড়াও অযোধ্যা বিমানবন্দরে মাত্র ৭টি বিমান পার্ক করা হবে। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement