Advertisement

Lucknow to Kolkata Flight: কলকাতাগামী এয়ার এশিয়ার বিমানে পাখির ধাক্কা, করানো হল জরুরি অবতরণ

এয়ার এশিয়ার লখনউ থেকে কলকাতাগামী ফ্লাইটের জরুরি অবতরণ। ফ্লাইটটি টেক-অফ করার সাথে সাথে একটি পাখির সঙ্গে সংঘর্ষ হয়। এরপর অবিলম্বে ফ্লাইটটির জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীদের অন্য ফ্লাইটে কলকাতায় আনার ব্যবস্থা করা হচ্ছে।

এয়ার এশিয়ার কলকাতাগামী বিমানে পাখির ধাক্কা
Aajtak Bangla
  • লখনউ,
  • 29 Jan 2023,
  • अपडेटेड 3:11 PM IST

লখনউ থেকে কলকাতাগামী এয়ার এশিয়ার একটি ফ্লাইটকে  পাখির সঙ্গে ধাক্কার কারণে জরুরি অবতরণ করাতে হয়। ফ্লাইটটি টেক-অফ করার সময় দুর্ঘটনাটি ঘটে। পাখিটির ধাক্কায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত বলে ধারণা করা হচ্ছে, যা এড়ানো গেছে। বর্তমানে যাত্রীদের অন্য ফ্লাইটে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।


এয়ার এশিয়ার লখনউ-কলকাতা ফ্লাইটটির একটি পাখির সঙ্গে ধাক্কা লাগার পর  লখনউ বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বর্তমানে যাত্রীরা সবাই নিরাপদে আছেন বলে জানা গেছে। বিষয়টি তদন্ত করছেন  কর্মকর্তারা। প্রাপ্ত তথ্য অনুযায়ী, সকাল ১০টা ৫০ মিনিটে যখন ফ্লাইটটি টেক অফ করছিল, ঠিক সেই সময়েই পাখিটির সঙ্গে ধাক্কা লাগে। কোনোমতে ফ্লাইটটিকে নিরাপদে অবতরণ করান হয়। এ ঘটনার পর যাত্রীরা আতঙ্কিত ছিলেন। এদিকে এয়ারলাইন্স প্রশাসনের বিরুদ্ধেও গাফিলতির গুরুতর অভিযোগ রয়েছে। অন্য কোনো বিকল্প ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ যাত্রীদের। এয়ার এশিয়ার ফ্লাইট নম্বর I5-319টিতে ক্রু সদস্যসহ ১৮০ জন ছিলেন।

অন্য বিমানে  যাত্রীদের পাঠানো হবে
লখনউ বিমানবন্দরে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। বর্তমানে অন্য বিমানে যাত্রী পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। তথ্য অনুযায়ী, বিমানটিতে ১৮০ জন যাত্রী ছিলেন। এয়ারলাইন্স কর্তৃপক্ষ যাত্রীদের অন্য বিমানে পাঠানোর আশ্বাস দিলে তারা স্বস্তি পান। বিমানে থাকা কয়েকজন যাত্রী দুর্ঘটনার ভিডিও ও ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। 

রাতে পরিষেবা বন্ধ 
 বিমানবন্দরের মেরামত ও রক্ষণাবেক্ষণের কারণে, লখনউয়ের আমাউসি বিমানবন্দর থেকে রাত ৯.৩০ মিনিট থেকে সকাল ৬টা পর্যন্ত টেকঅফ বা অবতরণ করান হবে না। সম্প্রতি বিমানবন্দর প্রশাসন এ সংক্রান্ত একটি নির্দেশিকা  জারি করেছে। তাতে বলা হয়েছে, আগামী ছয় মাস রাতে কোনো অবতরণ হবে না। এই ব্যবস্থা আগামী মাসের ২৩ ফেব্রুয়ারি থেকে ১১ জুলাই পর্যন্ত প্রযোজ্য হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement