Advertisement

Amit Shah Tripura 'Rath Yatra': ভোটমুখী ত্রিপুরায় আজ অমিত শাহের ‘রথযাত্রা', দিনভর ঠাঁসা কর্মসূচি

Amit Shah 'Rath Yatra' at Tripura: ত্রিপুরার ধর্মনগর থেকে বিজেপির ‘রথযাত্রা'র সূচনা হবে আজ। সূচনা করবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। রাতে জরুরি অবতরণে গুয়াহাটি নামেন তিনি। আগরতলায় ঘন কুয়াশার কারণে তাঁর বিমান নামতে পারেনি। আজ, বৃহস্পতিবার গুয়াহাটি থেকে আগরতলা যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সাব্রুমে একটি সভা করার কথা। 

রাতে জরুরি অবতরণে গুয়াহাটি নামেন অমিত শাহ
Aajtak Bangla
  • আগরতলা,
  • 05 Jan 2023,
  • अपडेटेड 8:21 AM IST
  • ত্রিপুরার ধর্মনগর থেকে বিজেপির ‘রথযাত্রা'র সূচনা হবে আজ
  • সূচনা করবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ
  • রাতে জরুরি অবতরণে গুয়াহাটি নামেন তিনি

Amit Shah 'Rath Yatra' at Tripura: ত্রিপুরার (Tripura) ধর্মনগর থেকে বিজেপির ‘রথযাত্রা'র (Jana Biswas Rat yatra) সূচনা হবে আজ। সূচনা করবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (HM Amit Shah)। রাতে জরুরি অবতরণে গুয়াহাটি নামেন তিনি। আগরতলায় ঘন কুয়াশার কারণে তাঁর বিমান নামতে পারেনি। আজ, বৃহস্পতিবার গুয়াহাটি থেকে আগরতলা যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সাব্রুমে একটি সভা করার কথা। 

বুধবার রাতে গুয়াহাটির জনপ্রিয় গোপীনাথ বর্দোলোই আন্তর্জাতিক বিমানবন্দরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিমান জরুরি অবতরণ করে। তথ্য অনুসারে, অমিত শাহের রাতেই আগরতলায় পৌঁছানোর কথা ছিল। কিন্তু আগরতলায় খারাপ আবহাওয়ার কারণে বিমান রাতেই ১০.৪৫ নাগাদ গুয়াহাটিতে অবতরণ করতে হয়। সকাল ১১টায় ধর্মনগরে (উত্তর ত্রিপুরা জেলা) একটি জনসভায় বিজেপির 'রথযাত্রা'র পতাকা উন্মোচন করবেন শাহ। সেখানে এক কর্মীর বাড়িতে দুপুরে মধ্যাহ্নভোজন করবেন তিনি। এরপর দুপুর ২টোয় দক্ষিণ ত্রিপুরার সাব্রুমে যাবেন।

জনসভায়ও ভাষণ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, সামনেই উত্তর-পূর্বের রাজ্যে নির্বাচন। তাই ঢেলে কর্মসূচি সাজাচ্ছে বিজেপি। আজ দু'টি রথযাত্রার পতাকা উন্মোচন করবেন। 

বিজেপির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য বলেছেন, উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর এবং দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুম মহকুমা থেকে রথযাত্রাকে পতাকা হবে। বৃহস্পতিবার সকাল ১১ টায় আগরতলায় পৌঁছবেন শাহ। মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেছিলেন, "জনবিশ্বাস যাত্রা আগামী বিধানসভা নির্বাচনের জন্য দলের প্রচারকে চিহ্নিত করব। আমরা খুশি যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উভয় কর্মসূচির পতাকা তুলবেন।"

আজ প্রথমে ধর্মনগরে যাবেন,  শাহ, সেখানে তিনি রথযাত্রার পতাকা ও সমাবেশে ভাষণ দেবেন। এর পর সাব্রুমে যাবেন তিনি। যেখানে আরেকটি রথযাত্রা উদ্বোধন করবেন এবং জনসভায় ভাষণ দেবেন।

এই জন বিশ্বাস যাত্রা ত্রিপুরার ৬০ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১,০০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে। যাত্রা চলাকালীন মোট ১০০টি সমাবেশ এবং রোড শো হবে, যা ১২ জানুয়ারি শেষ হবে। বিজেপি সভাপতি জেপি নাড্ডা শেষ দিনে রথযাত্রায় যোগ দেবেন।

Advertisement

তথ্য অনুযায়ী, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, কিরেন রিজিজু এবং অর্জুন মুন্ডা, পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য মিঠুন চক্রবর্তী এবং সাংসদ লকেট চ্যাটার্জিও রথযাত্রায় অংশ নেবেন। .

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement