ব্যবসায়ীদের সংগঠন CAIT আসন্ন বিগ বিলিয়ন ডেস বিক্রয়ে বলিউড তারকা অমিতাভ বচ্চনকে সমন্বিত একটি ফ্লিপকার্ট বিজ্ঞাপনের বিরুদ্ধে ভোক্তা বিষয়ক মন্ত্রকের কাছে অভিযোগ দায়ের করেছে, বিজ্ঞাপনটিকে "বিভ্রান্তিকর" বলে অভিযোগ করা হয়েছে।
কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (CAIT) সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটির (CCPA) কাছে তার অভিযোগে বিজ্ঞাপনটিকে "বিভ্রান্তিকর" এবং দেশের ছোট খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে বলেছে। এটি একটি বিবৃতি অনুসারে বিজ্ঞাপনটি প্রত্যাহারেরও অনুরোধ করেছে।
CAIT দাবি করেছে যে "মিথ্যা বা বিভ্রান্তিকর বিজ্ঞাপন" এর জন্য ভোক্তা সুরক্ষা আইনের প্রাসঙ্গিক বিধান অনুসারে ফ্লিপকার্টে জরিমানা আরোপ করা হবে এবং বচ্চনের উপর ১০ লক্ষ টাকা জরিমানা আরোপ করা হবে।
ফ্লিপকার্টে পাঠানো একটি ইমেল কোনও প্রতিক্রিয়া জানায়নি। মন্তব্যের জন্য বচ্চনের সঙ্গে যোগাযোগ করা যায়নি। "ধারা 2(47) এর অধীনে সংজ্ঞা অনুযায়ী, Flipkart, অমিতাভ বচ্চনের (সমর্থক) মাধ্যমে অভিনয় করে, ভারতের স্মার্টফোন বাজারে বিক্রেতা/সরবরাহকারীদের দ্বারা মোবাইল ফোন যে দামে উপলব্ধ করা হচ্ছে সে সম্পর্কে জনসাধারণকে বিভ্রান্ত করেছে৷ অন্য ব্যক্তির পণ্য, পরিষেবা বা বাণিজ্যকে অপমান করার প্রভাব,” CAIT মহাসচিব প্রবীণ খান্ডেলওয়াল অভিযোগে বলেছেন।
গত সপ্তাহে, CAIT বচ্চনের সাথে ফ্লিপকার্টের আসন্ন বিগ বিলিয়ন ডে সেলকে প্রচার করে এবং ভোক্তাদের বলে যে মোবাইলের ডিলগুলি খুচরা দোকানে অফলাইনে পাওয়া যাবে না বলে বিজ্ঞাপনটি ডেকেছে৷