Advertisement

Arvind Kejriwal: হাইকোর্টেও ধাক্কা কেজরিওয়ালের, ৩ এপ্রিল গ্রেফতারের বিরুদ্ধে শুনানি

মদ কেলেঙ্কারি মামলায় দিল্লি হাইকোর্ট থেকে রেহাই পাননি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়ালের গ্রেপ্তারের বিরুদ্ধে ED-কে জবাব দেওয়ার জন্য আদালত ২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে। এই মামলার পরবর্তী শুনানি হবে ৩ এপ্রিল।

অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 27 Mar 2024,
  • अपडेटेड 9:21 PM IST
  • মদ কেলেঙ্কারি মামলায় দিল্লি হাইকোর্ট থেকে রেহাই পাননি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
  • কেজরিওয়ালের গ্রেপ্তারের বিরুদ্ধে ED-কে জবাব দেওয়ার জন্য আদালত ২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে।

মদ কেলেঙ্কারি মামলায় দিল্লি হাইকোর্ট থেকে রেহাই পাননি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়ালের গ্রেপ্তারের বিরুদ্ধে ED-কে জবাব দেওয়ার জন্য আদালত ২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে। এই মামলার পরবর্তী শুনানি হবে ৩ এপ্রিল। বুধবার সকালে মামলার শুনানি শুরু হয়। প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ২১ মার্চ অরবিন্দ কেজরিওয়ালকে তার সরকারি বাসভবন থেকে ইডি গ্রেপ্তার করেছিল।

দিল্লি মদ কেলেঙ্কারিতে রাউজ অ্যাভিনিউ আদালত তাকে ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠিয়েছিল। বিচারপতি স্বর্ণকান্ত শর্মার আদালত কেজরিওয়ালের আবেদনের উপর নোটিশ জারি করে ইডি-র গ্রেপ্তার ও হেফাজতকে চ্যালেঞ্জ করে ইডি-র কাছে প্রতিক্রিয়া চেয়েছে। সংস্থাটিকে ২ এপ্রিলের মধ্যে অন্তর্বর্তীকালীন ত্রাণের জন্য কেজরিওয়ালের আবেদনের জবাব দিতে হবে। আগামী ৩ এপ্রিল মামলার শুনানি হবে আদালতে।

২ এপ্রিলের মধ্যে উত্তর দাখিল করতে হবে

কেজরিওয়ালের আইনজীবীরা অবিলম্বে দিল্লির মুখ্যমন্ত্রীর মুক্তি এবং মামলার অবিলম্বে শুনানির দাবি করেছিলেন। যাইহোক, ইডি অবিলম্বে শুনানির বিরোধিতা করেছিল এবং কেজরিওয়ালের আবেদন এবং রিট পিটিশনের উত্তর দাখিলের জন্য সময় চেয়েছিল। বুধবার হাইকোর্ট ইডিকে তার জবাব দাখিলের জন্য ২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে এবং মামলাটি ৩ এপ্রিলের জন্য তালিকাভুক্ত করেছে।

ইডি-র আইনজীবী বলেছেন- পিটিশনের কপি গতকালই পেয়েছেন। ইডি-র পক্ষে হাজির হয়ে এএসজি এসভি রাজু বলেছেন, তাঁকে গতকালই পিটিশনের একটি কপি দেওয়া হয়েছে এবং আবেদনের পাশাপাশি রিট পিটিশনের জবাব দেওয়ার জন্য তাঁর সময় প্রয়োজন। অরবিন্দ কেজরিওয়াল তার গ্রেপ্তার এবং রিমান্ড আদেশকে হাইকোর্টে চ্যালেঞ্জ করেছিলেন এবং অবিলম্বে হেফাজত থেকে মুক্তি দাবি করেছিলেন। আদালত বলেছে- ইডি-র প্রতিক্রিয়া খুবই গুরুত্বপূর্ণ। 

আদালত বলেছে, একটি মামলার শুনানি ও সিদ্ধান্ত নেওয়ার সময় আদালত স্বাভাবিক বিচারের নীতির কথা মাথায় রেখে নিরপেক্ষভাবে উভয় পক্ষের কথা শুনতে বাধ্য। বর্তমান মামলার সিদ্ধান্ত নেওয়ার জন্য ED-এর প্রতিক্রিয়া প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ৷ হাইকোর্ট কেজরিওয়ালের যুক্তি খারিজ করে দিয়েছে যে ইডি-র জবাবের প্রয়োজন নেই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement