Advertisement

INDIA Alliance PM Candidate: 'ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী নীতীশ, শীঘ্রই ঘোষণা', দাবি JDU নেতার

জনতা দল ইউনাইটেডের (জেডিইউ) এক সিনিয়র নেতা আবারও I.N.D.I.A জোট থেকে নীতীশ কুমারকে প্রধানমন্ত্রী প্রার্থী করার দাবি জানিয়েছেন। এ নিয়ে বিহার বিধানসভার ডেপুটি স্পিকার মহেশ্বর হাজারি বড়সড় বিবৃতি দিয়েছেন।

নীতীশ কুমার
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 24 Sep 2023,
  • अपडेटेड 2:32 PM IST
  • নীতীশ যদিও অনেকবার বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী পদের প্রতিদ্বন্দ্বী নন
  • তিনি কেবল বিরোধীদের ঐক্যবদ্ধ করছেন

জনতা দল ইউনাইটেডের (জেডিইউ) এক সিনিয়র নেতা আবারও I.N.D.I.A জোট থেকে নীতীশ কুমারকে প্রধানমন্ত্রী প্রার্থী করার দাবি জানিয়েছেন। এ নিয়ে বিহার বিধানসভার ডেপুটি স্পিকার মহেশ্বর হাজারি বড়সড় বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, 'প্রধানমন্ত্রীর জন্য প্রয়োজনীয় সমস্ত গুণাবলী মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের রয়েছে। INDIA জোট যখনই প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবে, তখন শুধু নীতীশ কুমারের নামই থাকবে।' হাজারি বলেন, প্রধানমন্ত্রী পদে নীতীশের চেয়ে যোগ্য ভারতে আর কেউ নেই।' নীতীশ কুমারের সঙ্গে জেডিইউ-এর সমস্ত সেল সভাপতিদের বৈঠকের পর তিনি এই বিবৃতি দেন।

হাজারি আরও বলেন, 'নীতীশ কুমার এই দেশের সবচেয়ে বড় সমাজতান্ত্রিক নেতা, প্রধানমন্ত্রী মোদী নিজেই বলেছেন রাম মনোহর লোহিয়া এবং জয়প্রকাশ নারায়ণের পর নীতীশ কুমারই সবচেয়ে বড় সমাজতান্ত্রিক নেতা। নীতীশ কুমার ৫ বার ভারত সরকারের মন্ত্রী এবং ১৮ বছর ধরে বিহারের মুখ্যমন্ত্রী। তাঁর চেয়ে যোগ্য আর কেউ নেই।'

নিজের বক্তব্যের পিছনে যুক্তি দিয়ে হাজারি বলেছেন যে নীতীশ কুমার সমগ্র বিরোধীদের একত্রিত করেছেন, তাই আজ না হলে কাল তাঁর প্রার্থীপদ ঘোষণা করবে INDIA জোট।

এমন দাবি আগেও করেছেন জেডিইউ নেতা নেত্রীরা। এর আগে জেডিইউ সভাপতি লালন সিংও একই দাবি করেছেন। তিনি একটি অনুষ্ঠানে বলেছিলেন যে মানুষ নীতীশ কুমারকে দেশের নেতৃত্বে দেখতে চায়। একই সময়ে, জেডিইউ সরকারের মন্ত্রী লেসি সিংও বলেছিলেন যে নীতীশ কুমারের দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। বিহার সরকারের মন্ত্রী এবং জনতা দল ইউনাইটেড (জেডিইউ) নেতা জামা খান বলেছিলেন যে দেশের মানুষ নীতীশকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চায়।

যদিও, নীতীশ অনেকবার বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী পদের প্রতিদ্বন্দ্বী নন, তিনি কেবল বিরোধীদের ঐক্যবদ্ধ করছেন। জেডিইউ অফিসে সমস্ত সেল সভাপতিদের সঙ্গে বৈঠকের পরে নীতীশ কুমার প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর বাসভবনে গিয়েছিলেন। যদিও তিনি লালুপ্রসাদ যাদবের সঙ্গে দেখা করতে পারেননি। লালু যাদব তাঁর বাসভবনে ছিলেন না সেই সময়ে। তবে, তেজস্বী যাদবের সঙ্গে দেখা করেন নীতীশ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement