Advertisement

'ব্যবসায়ীকে লোকসভার ওয়েবসাইটের অ্যাক্সেস দিয়েছেন মহুয়া,' ফের বিস্ফোরক BJP সাংসদ

এবার কেন্দ্রীয় আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে 'প্রশ্নের বিনিময়ে ঘুষ' নেওয়ার অভিযোগের তদন্তের দাবি করেছেন তিনি।

নতুন চিঠিতে নিশিকান্ত দুবে, তথ্যপ্রযুক্তি মন্ত্রীর কাছে একটি বিশেষ তদন্তের দাবি তুলেছেন।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 16 Oct 2023,
  • अपडेटेड 6:05 PM IST
  • এবার কেন্দ্রীয় আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।
  • তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে 'প্রশ্নের বিনিময়ে ঘুষ' নেওয়ার অভিযোগের তদন্তের দাবি করেছেন তিনি।
  • রবিবার, নিশিকান্ত দুবে লোকসভার স্পিকার ওম বিড়লাকে এক বিস্ফোরক চিঠি লেখেন। তাতে তিনি দাবি করেন, সুপ্রিম কোর্টের এক আইনজীবীর কাছ থেকে তিনি একটি চিঠি পেয়েছেন।

এবার কেন্দ্রীয় আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে আইটি মন্ত্রকের তদন্তের দাবি করেছেন তিনি। তাঁর দাবি, 'টাকার বিনিময়ে এক ব্যবসায়ীকে নিজের লোকসভা ওয়েবসাইটের অ্যাকাউন্টের লগইন অ্যাক্সেস দিয়েছিলেন মহুয়া মৈত্র।' 

রবিবার, নিশিকান্ত দুবে লোকসভার স্পিকার ওম বিড়লাকে এক বিস্ফোরক চিঠি লেখেন। তাতে তিনি দাবি করেন, সুপ্রিম কোর্টের এক আইনজীবীর কাছ থেকে তিনি একটি চিঠি পেয়েছেন। তাতে মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হিরানন্দানির মধ্যে ঘুষের টাকা লেনদেনের 'অকাট্য' প্রমাণ রয়েছে। এমনটাই দাবি তোলেন নিশিকান্ত। স্পিকারের কাছে এই অভিযোগ খতিয়ে দেখার জন্য একটি তদন্ত প্যানেল গঠনের আহ্বান জানিয়েছেন তিনি।

এর পরে, নতুন চিঠিতে নিশিকান্ত দুবে, তথ্যপ্রযুক্তি মন্ত্রীর কাছে একটি বিশেষ তদন্তের দাবি তুলেছেন। মহুয়া মৈত্র লোকসভা ওয়েবসাইটের জন্য দর্শন হিরানন্দানি এবং তাঁর রিয়েল-এস্টেট সংস্থা 'হিরানন্দানি গ্রুপ'কে তাঁর নিজের লগ ইন অ্যাক্সেস দিয়েছিলেন কিনা, তার তদন্ত চেয়েছেন।  নিশিকান্ত দুবে দাবি করেছেন, ঘুষের বিনিময়ে নিজের লোকসভা ওয়েবসাইটের অ্যাকাউন্ট ওই ব্যবসায়ীর হাতে তুলে দিয়েছিলেন মহুয়া। 

'এখনও পর্যন্ত সমস্ত অভিযোগের মধ্যে এটিই সবচেয়ে গুরুতর', বলছেন নিশিকান্ত দুবে। তিনি বলেন, এই অভিযোগ যদি সত্যি হয়, তবে তা 'ভারতের জাতীয় নিরাপত্তার লঙ্ঘন'। .

নিশিকান্ত দুবের আর্জি, মহুয়া মৈত্রের লোকসভা অ্যাকাউন্টের সমস্ত লগইন সার্টিফিকেটের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখা হোক। অর্থাৎ ঠিক কোন কোন স্থান থেকে তাঁর লোকসভা অ্যাকাউন্টে লগ ইন করা হয়েছে, তা আগে বের করার পরামর্শ দিয়েছেন নিশিকান্ত। আর তারপর, সেই দিন, সেই সময়ে ওই স্থানে মহুয়া মৈত্র সশরীরে উপস্থিত ছিলেন কিনা, তা যাচাই করার আর্জি জানিয়েছেন নিশিকান্ত। মহুয়া মৈত্র ছিলেন না, এমন কোনও স্থান থেকে তাঁর অ্যাকাউন্টে লগ ইন করে অ্যাক্সেস করা হয়েছে কিনা তা যাচাই করার দাবি তুলেছেন তিনি।

Advertisement

রবিবার, নিশিকান্ত দুবে, স্পিকারের কাছে একটি চিঠি দেন। তাতে তিনি লেখেন, সুপ্রিম কোর্টের ওই আইনজীবীর দাবি, মহুয়া মৈত্রের লোকসভায় জিজ্ঞাসা করা ৬১টি প্রশ্নের মধ্যে ৫০টি 'ব্যবসায়িক স্বার্থ রক্ষার উদ্দেশ্যে' চাওয়া তথ্য। দর্শন হিরানন্দানি এবং তাঁর সংস্থার স্বার্থে করা। নিশিকান্ত দুবের দাবি, 'প্রশ্নগুলি বেশিরভাগ ক্ষেত্রেই আদানি গ্রুপকে লক্ষ্য করে করা।' আদানি গ্রুপ হিরানন্দানি গ্রুপের প্রতিদ্বন্দ্বী ব্যবসায়িক সংস্থা।

নগদ টাকা ও উপহারের বিনিময়ে প্রশ্ন করা হয়েছে বলে দাবি করেন নিশিকান্ত দুবে।

এর জবাবে পাল্টা মুখ খুলেছেন মহুয়া মৈত্রও। 'এক্স' হ্যান্ডেলে কটাক্ষ করে তিনি বলেন, 'আমি আমার সমস্ত অসদুপায়ে অর্জিত টাকা এবং উপহার দিয়ে একটি কলেজ/বিশ্ববিদ্যালয় কিনব। সেখানে দুবে অবশেষে একটি আসল ডিগ্রি কিনতে পারবেন।'
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement