Advertisement

'মিয়া খলিফার গুজবেই কৃষক মহাপঞ্চায়েতে ভিড়', চাঞ্চল্যকর দাবি উত্তরপ্রদেশের BJP নেতার

দেশজুড়ে কৃষকেরা এই আন্দোলনে অংশ নিয়েছিলেন বলে দাবি করেন রাকেশ টিকাইত। বিজেপির গড় উত্তরপ্রদেশে দাঁড়িয়ে কেন্দ্র সরকারকে তীব্র আক্রমণ করেন তিনি। বিজেপিকে ক্ষমতা থেকে উৎখাত করার আহ্বান জানিয়ে 'দাঙ্গাবাজ দল' বলে অভিহিত করেন।

কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত
Aajtak Bangla
  • দিল্লি,
  • 06 Sep 2021,
  • अपडेटेड 8:33 AM IST
  • বিজেপিকে ক্ষমতা থেকে উৎখাত করার আহ্বান জানিয়ে 'দাঙ্গাবাজ দল' বলে অভিহিত করেন রাকেশ টিকাইত
  • কয়েক লক্ষ আন্দোলনকারী উপস্থিত হন সেখানে
  • 'মিয়া খলিফার গুজবেই কৃষক মহাপঞ্চায়েতে ভিড়', দাবি উত্তরপ্রদেশের নেতার

রবিবার তিন কৃষি আইনের বিরোধিতায় উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইতের নেতৃত্বে মহাপঞ্চায়েত অনুষ্ঠিত হয়। কয়েক লক্ষ আন্দোলনকারী উপস্থিত হন সেখানে। মহাপঞ্চায়েতে ভাষণ দেন রাকেশ। মুজফ্ফরনগরের কানায় কানায় পূর্ণ আন্দোলনস্থলে জোরালো হয়ে ওঠে আন্দোলনের ডাক। দেশজুড়ে কৃষকেরা এই আন্দোলনে অংশ নিয়েছিলেন, বলে দাবি করেন রাকেশ টিকাইত। বিজেপির গড় উত্তরপ্রদেশে দাঁড়িয়ে কেন্দ্র সরকারকে তীব্র আক্রমণ করেন তিনি। বিজেপিকে ক্ষমতা থেকে উৎখাত করার আহ্বান জানিয়ে 'দাঙ্গাবাজ দল' বলে অভিহিত করেন।

যদিও,মুজফ্ফরনগর মহাপঞ্চায়েত নিয়ে কটাক্ষই করতে দেখা যায় বিজেপিকে। রাকেশ টিকাইতের বিরুদ্ধে পাল্টা আক্রমণ শানান উত্তরপ্রদেশের বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠি। তাঁর দাবি, মহাপঞ্চায়েতে বিপুল সংখ্যক মানুষের জমায়েতের কারণ মিয়া খলিফা। "রাকেশ টিকাইত ট্যুইটে লেখেন সেখানে ২০ লক্ষ মানুষের ভিড় জমিয়েছিলেন। আসলে মিয়া খলিফা আসার গুজব ছড়ানো হয়েছিল, নাহলে ২০ লক্ষ কেন ২০ হাজার মানুষও পৌঁছত না। মিয়া খলিফার জন্যই অপেক্ষা করছিল তারা। না আসায় সকলে ফিরে গেছে", এমনই দাবি করেন এই বিজেপি নেতা।

এদিকে রাকেশ টিকাইত এদিন চারটি ছবি ট্যুইট করে আন্দোলনের চেহারা তুলে ধরেন। কয়েক লক্ষ মানুষের মাথার ভিড়ে থিকথিক করছিল মুজফ্ফরনগরের আন্দোলনস্থল। 

ট্যুইটে রাকেশ টিকাইত লেখেন,"জম্মু -কাশ্মীর থেকে কেরালা পর্যন্ত ২০ লক্ষ কৃষক মুজফ্ফরনগরে পৌঁছেছিলেন এবং এই স্বৈরাচারী সরকারকে আবার সার্টিফিকেট দিয়ে দিয়েছে যাকে তাঁরা মুষ্টিমেয় কৃষক বলেন আসলে তাঁরা সারা দেশের কৃষক।" এই ট্যুইটটি রিট্যুইট করেই মিয়া খলিফার প্রসঙ্গ টেনে মন্তব্য করেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা রাকেশ ত্রিপাঠী। উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যও কৃষকদের আন্দোলনকে কটাক্ষ করেন।

তিনি কৃষকদের আন্দোলনকে শাহিনবাগের নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদের সঙ্গে তুলনা করেন। কানপুরে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মৌর্য বলেন, "কৃষক আন্দোলনে এসপি, বিএসপি এবং কংগ্রেসের লোকেরা কৃষক নয়। তিনি বলেন, শাহিনবাগ আন্দোলনকে যেভাবে ছত্রভঙ্গ করা হয়েছে, কৃষকদের আন্দোলনের ক্ষেত্রেও তাই হবে।"

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement