Advertisement

দিল্লির আবগারি মামলায় বড় পদক্ষেপ ইডির, গ্রেফতার কেসিআর-কন্যা কবিতা

কবিতার হায়দরাবাদের বাসভবনে তল্লাশি করেছে দিল্লির মদ নীতি সংক্রান্ত একটি কথিত মানি লন্ডারিং মামলায়, যার পরে তাকে আটক করা হয়েছিল এবং এখন তদন্তকারী সংস্থার দল তাকে গ্রেফতার করেছে।

দিল্লির আবগারি মামলায় বড় পদক্ষেপ ইডির, গ্রেফতার কেসিআর-কন্যা কবিতা
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 8:36 PM IST

দিল্লির মদ কেলেঙ্কারি নিয়ে সিবিআই এবং ইডি-র তদন্ত এখনও পর্যন্ত অনেক বড় রাজনীতিকের কাছে পৌঁছেছে। এখন তথ্য আসছে যে এই মামলায় তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কবিতাকে ইডি তদন্তে যুক্ত করেছে ইডি। কবিতাকে গ্রেফতারও করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) শুক্রবার ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) এমএলসি কবিতার হায়দরাবাদের বাসভবনে তল্লাশি করেছে দিল্লির মদ নীতি সংক্রান্ত একটি কথিত মানি লন্ডারিং মামলায়, যার পরে তাকে আটক করা হয়েছিল এবং এখন তদন্তকারী সংস্থার দল তাকে গ্রেপ্তার করেছে। গ্রেফতার করা হয়েছে।
তথ্য অনুযায়ী, দুটি সমন জারির পরও কবিতা জিজ্ঞাসাবাদে যোগ না দেওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে সংস্থাটি।

এ কারণেই ব্যবস্থা নেওয়া হয়েছে
আমাদের আপনাকে বলা যাক যে বিআরএস নেতা সুপ্রিম কোর্টের আদেশের বরাত দিয়ে ১৬ জানুয়ারি এই মামলায় নতুন রাউন্ডের জিজ্ঞাসাবাদের জন্য ইডি-র সামনে হাজির হননি। গত বছর, এই মামলায় তাকে তিনবার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল এবং কেন্দ্রীয় সংস্থা মানি লন্ডারিং আইনে তার বক্তব্য রেকর্ড করেছিল।

ভারত রাষ্ট্র সমিতি (BRAS) এমএলসি কবিতা আগে বলেছিলেন যে তিনি কোনও ভুল করেননি এবং অভিযোগ করেছেন যে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ইডি ব্যবহার করছে কারণ বিজেপি পিছনের দরজা দিয়ে তেলেঙ্গানায় প্রবেশ করতে পারে না।

জিজ্ঞাসাবাদে কবিতার নাম জানা যায়
দিল্লির মদ নীতি মামলার অন্যতম অভিযুক্ত অমিত অরোরা জিজ্ঞাসাবাদে কে কবিতার নাম নিয়েছিলেন। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। তদন্তকারী সংস্থা অভিযোগ করেছিল যে সাউথ গ্রুপ নামে একটি মদের লবি ছিল, যেটি অন্য অভিযুক্ত বিজয় নায়ারের মাধ্যমে আম আদমি পার্টি (এএপি) নেতাদের ১০০ কোটি টাকা পর্যন্ত প্রদান করেছিল।


 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement